Dangal Actress Death

বলিউড থেকে সরে যান, ফিরেও আসতে চেয়েছিলেন, মৃত্যু কেড়ে নিল ‘দঙ্গল’-এর ববিতাকে

অনেক ডাক্তারের সঙ্গে পরামর্শ করা সত্ত্বেও, তাঁর অসুস্থতার কারণ জানা যায়নি বলে দাবি সুহানির বাবার। এর পর, শারীরিক অবস্থার অবনতি হয় সুহানির। প্রায় ১১ দিন সুহানি দিল্লির এমস-এ ভর্তি ছিলেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৪১
Share:
০১ ১৭

মাত্র ১৯ বছরে প্রয়াত আমির খানের পর্দার কন্যা সুহানি ভাটনগর। ২০১৬ সালে নীতেশ তিওয়ারির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় আমির অভিনীত ‘দঙ্গল’। এই ছবিতে আমিরের পাশাপাশি অভিনয় করেন ফতিমা সানা শেখ এবং সান্য মলহোত্র।

০২ ১৭

ববিতা ফোগত চরিত্রের তরুণী বয়সে অভিনয় করেন সান্য। কিশোরী ববিতার চরিত্রে অভিনয় করেন সুহানি। সেই সময় তাঁর বয়স ছিল ১০ বছর।

Advertisement
০৩ ১৭

সুহানির বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মাস দু’য়েক আগে সুহানির একটি হাত ফুলতে শুরু করে। প্রাথমিকভাবে তাঁরা কোনও চিকিৎসকের পরামর্শ নেননি। কিন্তু তাঁর পরে লক্ষ করেন, সুহানির অন্য হাতও একইভাবে ফুলতে থাকে।

০৪ ১৭

এর পর পুরো শরীর ফুলে যায়। অনেক ডাক্তারের সঙ্গে পরামর্শ করা সত্ত্বেও, তাঁর অসুস্থতার কারণ জানা যায়নি বলে দাবি সুহানির বাবার।

০৫ ১৭

এর পর, শারীরিক অবস্থার আরও অবনতি হয় সুহানির। প্রায় ১১ দিন সুহানি দিল্লির এমস-এ ভর্তি ছিলেন। ওখানেই পরীক্ষা করে জানা যায় যে তাঁর কন্যা ডার্মাটোমায়োসাইটিস রোগে আক্রান্ত।

০৬ ১৭

২০০৪ সালের ১৪ জুন হরিয়ানার ফরিদাবাদে এক পঞ্জাবি পরিবারে জন্ম সুহানির। শনিবার সেখানেই তাঁর শেষকৃত্য সম্পন্ন হয়।

০৭ ১৭

বাবা পুনীত ভাটনগর, মা পূজা ভাটনগর এবং ভাইয়ের সঙ্গে ফরিদাবাদেই থাকতেন সুহানি। ফরিদাবাদের স্কুলেই পড়াশোনা তাঁর।

০৮ ১৭

২০১৩ সালে একটি পোশাক প্রস্তুতকারী সংস্থার বিজ্ঞাপনের জন্য ফোটোশুট করেছিলেন সুহানি। তার পর মাঝেমধ্যেই বিজ্ঞাপনী প্রচারে ব্যস্ত থাকতেন।

০৯ ১৭

পড়াশোনার পাশাপাশি তিন বছর মডেলিং করেছিলেন সুহানি। তার পর ‘দঙ্গল’ ছবিতে অভিনয়ের প্রস্তাবে রাজি হয়ে যান সুহানির বাবা-মা। মাত্র ১০ বছর বয়সে বড় পর্দায় প্রথম অভিনয় করেছিলেন সুহানি।

১০ ১৭

কেরিয়ারের প্রথম ছবি আমিরের সঙ্গে। মুক্তির পর বিশ্ব জুড়ে ভাল ব্যবসা করে ‘দঙ্গল’। রাতারাতি জনপ্রিয়তা পেয়ে যান সুহানি।

১১ ১৭

বলিপাড়া সূত্রে খবর, ‘দঙ্গল’ মুক্তির পর একাধিক হিন্দি ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন সুহানি। কিন্তু তিনি কোনও ছবিতেই অভিনয় করতে চাননি।

১২ ১৭

এক সাক্ষাৎকারে সুহানি জানিয়েছিলেন যে, পেশাগত দিক থেকে অভিনেত্রী হওয়ার আগে তিনি পড়াশোনা শেষ করতে চান। পড়াশোনা শেষ করে আবার হিন্দি ফিল্মজগতের সঙ্গে যুক্ত হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন তিনি।

১৩ ১৭

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘দঙ্গল’ ছবির শুটিংয়ের জন্য স্কুল থেকে টানা ছ’মাসের ছুটি নিয়েছিলেন সুহানি। সেই সময় আমিরের বাড়িতে ছবির অন্যান্য সহ-অভিনেত্রীদের সঙ্গেই থেকেছিলেন তিনি।

১৪ ১৭

‘দঙ্গল’ মুক্তির আগে ছোট পর্দায় একাধিক বিজ্ঞাপনী প্রচারে অভিনয় করতে দেখা গিয়েছিল সুহানিকে। ‘দঙ্গল’ ছবিতে অভিনয়ের পর আর কোথাও দেখা যায়নি তাঁকে।

১৫ ১৭

এক পুরনো সাক্ষাৎকারে সুহানি বলেছিলেন, ‘‘আমি ফ্যাশন সরণিতে হাঁটছি, নানা রকম অনুষ্ঠানও করছি। কিন্তু বড় পর্দায় অভিনয়ের বিষয় আলাদা। আমি মন দিয়ে পড়াশোনা করতে চাই। পড়াশোনা করাই এখন আমার মূল লক্ষ্য।’’

১৬ ১৭

পড়াশোনা নিয়ে তখন সুহানি বলেছিলেন, ‘‘আমি সবেমাত্র দশম শ্রেণিতে উঠলাম। পড়াশোনার প্রচুর চাপ রয়েছে এখন। অভিনয়ের পাশাপাশি পড়াশোনা চালিয়ে যাওয়া আমার পক্ষে কঠিন। পড়া শেষ হলে আমি আবার অভিনয়ে ফিরব। আমি মনে করি ভবিষ্যতে প্রতি বছর দুই থেকে তিনটি ছবিতে অভিনয় করব আমি।’’

১৭ ১৭

২০২১ সালের নভেম্বর মাসে ইনস্টাগ্রামে নিজের অ্যাকাউন্ট খুলেছিলেন সুহানি। প্রায় দুই বছরে ইনস্টাগ্রামে সুহানির অনুরাগীর সংখ্যা ২২ হাজারের গণ্ডি পার করে ফেলেছিল।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement