Alia Bhatt

একাধিক প্রেম ভাঙার পর চারহাত মিলেছিল রণলিয়ার, সুখী দাম্পত্যে নতুন প্রাণের ছোঁয়া

সম্পর্কের পথটা খুব মসৃণ ছিল না। এসেছে অনেক ওঠাপড়া। তাঁদের সম্পর্ক যে ছাদনাতলা পর্যন্ত গড়াবে, অনেকেই বিশ্বাস করতে পারেননি। সাত পাকের ধাপ পেরিয়ে এ বার মা-বাবা হলেন আলিয়া আর রণবীর।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২২ ১৪:৪১
Share:
০১ ২১

১৪ এপ্রিল বান্দ্রার বাড়ি ‘বাস্তু’-তে চার হাত এক হয়েছিল। ৬ নভেম্বর, রবিবার সেই সম্পর্কই আরও এক ধাপ এগিয়ে গেল। আরও পরিণত হল। বাবা-মা হলেন রণবীর কপূর আর আলিয়া ভট্ট। মুম্বইয়ের এক হাসপাতালে কন্যাসন্তানের জন্ম দিলেন অভিনেত্রী। পথটা কিন্তু সহজ ছিল না।

০২ ২১

দিনটার জন্য অনেক দিন ধরেই অপেক্ষা করছিল কপূর আর ভট্ট পরিবার। রবিবার সকাল থেকেই পরিবারের সদস্যদের আনাগোনা শুরু হয়ে গিয়েছিল মুম্বইয়ের হাসপাতালে। অবশেষে এল সেই মাহেন্দ্রক্ষণ। আলিয়ার বাবা মহেশ ভট্ট বললেন, ‘নতুন সূর্যোদয়’ হল।

Advertisement
০৩ ২১

এই সূর্যোদয় যে হতে চলেছে, তার আঁচ মিলেছিল প্রথম ২০১৪ সালে। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবি দিয়ে আগেই বলিউডে পা রেখেছেন আলিয়া। সেই সাফল্য অব্যাহত। একের পর এক হিট ছবিতে বাজিমাত করছেন। ২০১৪ সালে কর্ণ জোহরের শোয়ে গিয়ে প্রথম বার আলিয়া স্বীকার করেন, রণবীর তাঁর ‘ক্রাশ’।

০৪ ২১

ওই শোয়েই আলিয়া জানান, প্রথম বার রণবীরের ফোনটা ধরিয়ে দিয়েছিলেন কর্ণই। ‘রকস্টার’ ছবি মুক্তির পর। ফোন ধরে এতটাই হতবাক হয়েছিলেন আলিয়া, যে গুছিয়ে কথাই বলতে পারেননি রণবীরের সঙ্গে। টানা কথা বলে গিয়েছিলেন। শেষে রণবীর শুধু বলেছিলেন, ‘‘আচ্ছা, খুব ভাল ব্যাপার আলিয়া।’’

০৫ ২১

ওই শোয়ে তার পর স্পষ্টই আলিয়া জানান মনের কথা। বলেন, ‘‘আমি এখনও মনে করি রণবীর এক জন শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। ওঁকে বিয়ে করতে চাই।’’

০৬ ২১

আর রণবীর? তিনি কী করছিলেন তখন? তিনি অবশ্য আলিয়ার আগে আরও অনেক নায়িকার প্রেমেই মজেছেন। একের পর এক নারী এসেছেন তাঁর জীবনে।

০৭ ২১

দীপিকা পাড়ুকোনের সঙ্গে এক কালে সম্পর্ক ছিল রণবীরের। ২০১০ সালে একটি সাক্ষাৎকারে সেই সম্পর্ক নিয়ে প্রথম বার মুখ খোলেন দীপিকা। জানান ব্রেকআপের কথা। কেন, সেই জবাবও দেন।

০৮ ২১

দীপিকা জানিয়েছিলেন, ‘বিশ্বাসঘাতক’ ছিলেন রণবীর। দীপিকা বলেন, ‘‘আমার কাছে যৌনতা শুধুই শারীরিক সম্পর্ক নয়। যৌনতার সঙ্গে জড়িয়ে রয়েছে আবেগ। সম্পর্কে থাকার সময় আমি কখনও কারও সঙ্গে বিশ্বাসঘাতকতা করিনি। আমি নিজে সেই বিশ্বাসঘাতকতার স্বীকার হলে কেন থাকব সম্পর্কে?’’

০৯ ২১

রণবীর অবশ্য অনেক বছর পরে দীপিকার অভিযোগ নিয়ে মুখ খুলেছিলেন। যদিও সম্পর্ক নিয়ে সরাসরি কিছু বলেননি। ২০১৫ সালে ‘তামাশা’ ছবির প্রচারের সময় রণবীর জানিয়েছিলেন, দীপিকা খুব ‘ফ্লার্ট’ করতেন।

১০ ২১

শোনা যায়, দীপিকার সঙ্গে সম্পর্কে ইতি টানার আগেই ক্যাটরিনার সঙ্গে সম্পর্কে জড়ান রণবীর। ক্যাটের জন্মদিনের পার্টিতে দীপিকার সঙ্গেই গিয়েছিলেন রণবীর। সেখানে গিয়েই নায়িকার সঙ্গে আলাপ।

১১ ২১

এর পর রাজকুমার সন্তোষীর ছবি ‘আজব প্রেম কি গজব কহানি’ ছবিতে দু’জনে কাজ শুরু করেন। তখনও সলমনের সঙ্গে সম্পর্ক ছিল ক্যাটের। ছবির সাফল্যের পরেই সম্পর্কে জড়ান দু’জন। লিভইন শুরু করেন।

১২ ২১

২০১৬ সালে রণবীর বিয়ের কথাও ঘোষণা করে দেন। গুঞ্জন, সেই মন্তব্যের জন্যই নাকি ভেঙেছিল ক্যাটের সঙ্গে সম্পর্ক।

১৩ ২১

তার আগেও কম সম্পর্কে জড়াননি রণবীর। ক্যাটের সঙ্গে সম্পর্ক ভাঙার পরে আর দেরি করেননি।

১৪ ২১

রণবীরের আগে বেশ কয়েক বার সম্পর্কে জড়িয়েছেন আলিয়া ভাট। প্রথম প্রেম নাকি তাঁর রমেশ দুবে। আলিয়ার স্কুলের বন্ধু ছিলেন তিনি। স্কুল শেষ হতেই সম্পর্ক ভেঙে যায়।

১৫ ২১

রমেশের পর আর এক বন্ধু আলি দাদারকরের সঙ্গে সম্পর্কে জড়ান আলিয়া। আলিও তাঁর ছোটবেলার বন্ধু। শোনা যায়, বলিউডে পা রাখার পর থেকেই নাকি আলিকে আর পাত্তা দিতে চাননি আলিয়া।

১৬ ২১

সিনেমায় হাতেখড়ির পর আলিয়ার জীবনে আসেন প্রথম ছবির নায়ক সিদ্ধার্থ মলহোত্র। ‘কপূর অ্যান্ড সনস’ ছবির পর পরই ব্রেকআপ হয় দু’জনের। দু’জনেই সম্পর্কে ইতি টানার কথা স্বীকার করে নেন।

১৭ ২১

এর পর অয়ন মুখোপাধ্যায়ের ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিংয়ের সময় কাছাকাছি আসেন রণবীর এবং আলিয়া। সে সময় নিজের বেশ কিছু ছবি সমাজমাধ্যমে পোস্ট করতেন আলিয়া। ছবির ক্রেডিট দিতেন রণবীরকে।

১৮ ২১

২০১৮ সালের মে মাসে সোনম কপূরের বিয়েতে প্রথম বার জনসমক্ষে আসেন রণবীর আর আলিয়া। জুটিকে পাপারাৎজিরা নাম দেন রণলিয়া।

১৯ ২১

রণবীর প্রথম বার মুখ খোলেন সম্পর্ক নিয়ে। বলেন, ‘‘এটা একেবারেই নতুন একটা বিষয়। এই নিয়ে বেশি কিছু বলব না। শ্বাস নেওয়ার জন্য সম্পর্কটার আরও একটু সময় দরকার। আরও একটু জায়গা দরকার।’’

২০ ২১

কর্ণ জোহরের শো ‘কফি উইথ কর্ণ’-এর ষষ্ঠ সিজনে রণবীরের প্রাক্তন দীপিকার সঙ্গে হাজির হয়েছিলেন আলিয়া। তখন তিনিও স্বীকার করে নেন সম্পর্কের কথা।

২১ ২১

তার পর বাকিটা খোলা অধ্যায়। ২০২২ সালের এপ্রিলে বিয়ে। জুনেই ঘোষণা করেন সুখবর। গত মাসে সমাজমাধ্যমে সাধের ছবি দেন দম্পতি। এ বার নভেম্বরে রণলিয়ার ‘বাস্তু’তে এল নতুন অতিথি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement