আর্মস্ট্রং চাঁদে গিয়ে কাকে দেখেছিলেন? রাসকালা, অফকোর্স...

গ্রাহাম বেল টেলিফোন আবিষ্কার করার পর প্রথম মিসড কলটা পেয়েছিলেন কার থেকে? কেন রজনীকান্ত! নাহ। এসব শুনে কেউই মোটেও কেউ অবাক হন না। তিনি তো রজনীকান্ত, তাঁর পক্ষে সব সম্ভব...সব...তিনি ইচ্ছা করলেই বন্দুক ছুটে আসা গুলি এক হাতে ধরে অন্য হাতে আকাশে ছুঁড়ে দেওয়া সিগারেটে আগুন ধরিয়ে ফেলতে পারেন। আমরা সবাই গুগলে গিয়ে খবর খুঁজি, ল্যারি পেজ একটু রজনীকান্ত করে নেন। মেসি মাঝ মাঠ থেকে বাঁ পায়ের জাদুতে গোল নেট ছিন্ন ভিন্ন করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৫ ১৮:১৩
Share:

গ্রাহাম বেল টেলিফোন আবিষ্কার করার পর প্রথম মিসড কলটা পেয়েছিলেন কার থেকে? কেন রজনীকান্ত! নাহ। এসব শুনে কেউই মোটেও কেউ অবাক হন না। তিনি তো রজনীকান্ত, তাঁর পক্ষে সব সম্ভব...সব...তিনি ইচ্ছা করলেই বন্দুক ছুটে আসা গুলি এক হাতে ধরে অন্য হাতে আকাশে ছুড়ে দেওয়া সিগারেটে আগুন ধরিয়ে ফেলতে পারেন। আমরা সবাই গুগলে গিয়ে খবর খুঁজি, ল্যারি পেজ একটু রজনীকান্ত করে নেন। মেসি মাঝ মাঠ থেকে বাঁ পায়ের জাদুতে গোল নেট ছিন্ন ভিন্ন করেন। আর রজনীকান্ত সেই যে বলে লাথিটা মেরে ছিলেন, তারপর পৃথিবীটা বনবন করে ঘুরিয়েই চলেছে।

Advertisement

একজন কন্ডাক্টর থেকে এই যে একটা দেশের মোস্ট সোনসেশনল সুপারস্টার হয়ে ওঠার তুলনাটা শুধুই রূপকথা। এই যে লার্জার দ্যন লাইভ ইমেজ, এই যে ৬৫ বছরেও অপার ক্যারিশ্মা, এই যে পাতার পাতা অবাস্তব জোকসের ছড়াছড়ি, পৃথিবীতে আর কোনও সিনে স্টারকে নিয়ে এর আগে এত উন্মাদনা হয়েছে কিনা, রীতিমত মাইক্রোস্কোপ দিয়ে সেটা খুঁজতে হবে। তিনি নিজেই একটা গোটা চলতা ফিরতা ইনস্টিটিউশন। ইন্ডাস্ট্রিও। তাঁর তুলনা শুধু তিনিই। আজ মুক্তি পেল তাঁর নতুন সিনেমা ‘কাবালি’। অতএব, অল দ্য রজনী ফ্যানস, ডোন্ট ইউ মিস দ্য চ্যান্স, সুপার রজনীর সুপার গ্যালারি রইল আপনাদের জন্য...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন