Sahila Chaddha

বাবা নামী প্রযোজক! অভিনয় করেছেন সলমন-শাহরুখের সঙ্গে, ৫০-এর বেশি ছবিতে অভিনয় করেও ‘উধাও’ সহিলা

অভিনেত্রী হিসাবে ৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন সহিলা। তবে তিনি বেশি পরিচিত ‘হম আপকে হ্যায় কৌন’ ছবির রিতা চরিত্রের জন্য।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ জুন ২০২৩ ১০:২২
Share:
০১ ১৬

১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল সলমন খান এবং মাধুরী দীক্ষিত অভিনীত বলিউড ছবি ‘হম আপকে হ্যায় কৌন’। বহু কারণে আজও চর্চায় রয়েছে এই ছবি।

০২ ১৬

‘হম আপকে হ্যায় কৌন’ ছবি ১৯৯৪ সালের অন্যতম ‘হিট’ ছবি। বিনোদনমূলক এই রোমান্টিক ছবির কথা এখনও অনুরাগীদের মুখে মুখে ঘোরে।

Advertisement
০৩ ১৬

সলমন, মাধুরী, মণীশ বহেল, অনুপম খের, রিমা লাগু-সহ যে সকল অভিনেতা-অভিনেত্রী এই ছবিতে অভিনয় করেছিলেন, তাঁদের মধ্যে অন্যতম সহিলা চড্ডা।

০৪ ১৬

অভিনেত্রী হিসাবে ৫০টিরও বেশি ছবিতে অভিনয় করেছেন সহিলা। তবে তিনি বেশি পরিচিত ‘হম আপকে হ্যায় কৌন’ ছবির রিতা চরিত্রের জন্য। সেই ছবিতে সহিলার নোনতা হালুয়া রান্নার দৃশ্য এখনও মানুষের মনে গেঁথে রয়েছে।

০৫ ১৬

‘হম আপকে হ্যায় কৌন’ ছাড়া ৫০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেও বিনোদন জগতে ছাপ ফেলতে পারেননি সহিলা। বর্তমানে তিনি জীবন কাটাচ্ছেন লোকচক্ষুর আড়ালে।

০৬ ১৬

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সহিলা ভারতের এক পরিচিত সৌন্দর্য প্রতিযোগিতার বিজয়ী।

০৭ ১৬

সহিলার বাবা নিজে ছিলেন বলিপাড়ার পরিচিত প্রযোজক। বলিপাড়ার সঙ্গে আগাম সখ্য এবং রূপের জেরে চর্চায় থাকা সত্ত্বেও নিজেকে তিনি ভাল অভিনেত্রী হিসাবে প্রমাণ করতে ব্যর্থ হন।

০৮ ১৬

ছোট থেকেই পড়াশোনায় ভাল ছিলেন সহিলা। মডেল হিসাবে পথ চলাও শুরু করেন অল্প বয়স থেকেই।

০৯ ১৬

প্রাক্তন অভিনেত্রীর ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, পরিচিত ওই সৌন্দর্য প্রতিযোগিতায় খেতাব জেতার আগেও আলাদা আলাদা সৌন্দর্য প্রতিযোগিতা থেকে প্রায় ২৫টি পুরস্কার জিতেছিলেন সহিলা।

১০ ১৬

১৯৮৫ সালে ‘আই লাভ ইউ’ ছবির মাধ্যমে অভিনয় জগতে পা রাখেন। ২০১৪ সালে শেষ বার একটি স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছিল তাঁকে।

১১ ১৬

অভিনেত্রী হিসাবে সলমন ছাড়াও জ্যাকি শ্রফ, মিঠুন চক্রবর্তী, শাহরুখ খান, গোবিন্দর মতো নামী অভিনেতাদের সঙ্গে কাজ করেছেন।

১২ ১৬

১৯৮৮ সালে রামসে ব্রাদার্স পরিচালিত প্রাপ্তবয়স্কদের ভূতুড়ে ছবি ‘ভিরানা’তে অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করেছিলেন সহিলা। সেই সময়ে বিভিন্ন কারণে এই ছবি আলোচনা এবং সমালোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিল।

১৩ ১৬

২০০১ সালে শাহরুখের ছবি ‘ওয়ান টু কা ফোর’ সহিলা অভিনীত শেষ হিন্দি ছবি। এর পর বড় পর্দা থেকে ‘উধাও’ হয়ে যান তিনি।

১৪ ১৬

সলমন-শাহরুখের মতো তারকার সঙ্গে অভিনয় করার পরও, সহিলা বলি অভিনেত্রী হিসাবে দর্শকদের মনে জায়গা করতে পারেননি।

১৫ ১৬

সহিলা অভিনেতা নিমাই বালিকে বিয়ে করেছেন। একটি কন্যাসন্তানও রয়েছে দম্পতির। নিমাই সম্পর্কে বলি তারকা সঞ্জয় দত্তের তুতো ভাই।

১৬ ১৬

বর্তমানে সহিলা এবং নিমাই একত্রে একটি প্রযোজনা সংস্থা চালান। এই প্রযোজনা সংস্থা ইতিমধ্যেই বেশ কয়েকটি ওয়েব সিরিজ় এবং হিন্দি ধারাবাহিকের প্রযোজনা করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement