Ana Maria Markovic

দুনিয়ার ‘সব থেকে সুন্দরী’ ফুটবলার, রোনাল্ডোর সঙ্গেও নাকি সম্পর্ক রয়েছে আনার!

আনার সব থেকে প্রিয় ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জনপ্রিয়তার জন্য নয়, বরং ফুটবলের প্রতি রোনাল্ডোর নিষ্ঠাই টানে তাঁকে। তিনিও রোনাল্ডোর পথেই হাঁটতে চান। সাফল্য পেতে চান।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০২২ ১১:৩৩
Share:
০১ ১৬

বলা হয়, তিনি নাকি পৃথিবীর সবথেকে সুন্দরী ফুটবলার। গত ছ’মাসে ইনস্টাগ্রামে তাঁর ফলোয়ারের সংখ্যা বেড়েছে দ্বিগুণ। সবই বোঝেন ক্রোয়েশিয়ার আনা মারিয়া মারকোভিক, কিন্তু এই নিয়ে খুব বেশি ভাবেন না। বরং তাঁর লক্ষ্য এখন অন্য কিছু।

০২ ১৬

ইনস্টাগ্রামে ২২ বছরের আনার ফলোয়ারের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়েছে। কখনও বিকিনি পরে, কখনও হ্যালোউইনের পোশাকে ছবি দেন তিনি। যেই ছবিই দেন, তাতে হাজার হাজার লাইক পড়ে যায়। কিন্তু এ সবে খুশি হতে পারেন না আনা।

Advertisement
০৩ ১৬

আনা চান, মাঠের বাইরের জনপ্রিয়তা আসুক ফুটবলের মাঠেও। মাঠের বাইরের সাফল্য ধরা দিক গোলপোস্টেও।

০৪ ১৬

আনার সব থেকে প্রিয় ফুটবলার হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জনপ্রিয়তার জন্য নয়, বরং ফুটবলের প্রতি রোনাল্ডোর নিষ্ঠাই টানে তাঁকে। তিনিও রোনাল্ডোর পথেই হাঁটতে চান। সাফল্য পেতে চান।

০৫ ১৬

সে কারণেই আনা স্পষ্ট জানিয়েছেন, ‘সুন্দরী ফুটবলার’-এর তকমা তাঁর এমনিতে খারাপ লাগে না। কিন্তু ‘সেক্সি’ তকমা একেবারেই না-পসন্দ। মহিলা বলেই তাঁকে ‘সেক্সি’ বলা হবে, মানতে পারেন না।

০৬ ১৬

আনার এখন লক্ষ্য একটাই। বেতনে সাম্য। তাঁর দাবি, পুরুষ ফুটবলারদের সমান বেতন দিতে হবে মহিলা ফুটবলারদেরও। এই নিয়ে সমাজমাধ্যম থেকে বিভিন্ন জায়গায় সোচ্চার তিনি।

০৭ ১৬

আনা চান, এই সাম্যের দাবিতে তাঁদের পাশে দাঁড়ান পুরুষ ফুটবলাররাও। তাঁর কথায়, ‘‘আমরা মহিলারা একে অন্যের পাশে সব সময়েই থাকি। চাইব পুরুষরাও আমাদের পাশে থাকুন।’’

০৮ ১৬

আনার জন্ম ১৯৯৯ সালের ৯ নভেম্বর। ক্রোয়েশিয়ায়। এখন ক্রোয়েশিয়ার জাতীয় দলের হয়েই খেলেন তিনি। সুইৎজারল্যান্ডের উওমেন’স সুপার লিগ ক্লাবের হয়ে খেলেন তিনি।

০৯ ১৬

১২ বছর বয়সে পরিবারের সঙ্গে সুইৎজারল্যান্ডে চলে যান আনা। ১৪ বছর বয়সে প্রথম ফুটবল খেলতে শুরু করেন আনা। সুইৎজারল্যান্ডের দলের হয়ে।

১০ ১৬

তবে আনা জানিয়েছেন, তিনি ইংল্যান্ডে খেলতে যেতে চান। তবে এখনই নয়। আরও এক বছর নিজের ক্লাবকে দিতে চান, জানিয়েছেন এই স্ট্রাইকার।

১১ ১৬

চলতি বছর গ্রীষ্মে নিজের ক্লাবের হয়ে দারুণ খেলেছেন আনা। তার পর শুভেচ্ছাও পেয়েছেন অনেক। ফোন করেছিলেন খোদ নেমার। কী বলেছেন তিনি? আনা জানিয়েছেন, শুভেচ্ছা জানিয়েছিলেন ব্রাজিলের ফুটবল তারকা।

১২ ১৬

এ হেন সুন্দরী আনার কি কোনও বয়ফ্রেন্ড নেই? তা-ও কি হয়? সেই নিয়ে কানাঘুষো নেহাত কম নেই। জল্পনা, যাঁকে তিনি আদর্শ মানেন, সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে নাকি সম্পর্ক রয়েছে আনার। দু’জনে ইতিউতি দেখাও করেন।

১৩ ১৬

আনা যদিও সাফ জানিয়েছেন, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো তাঁর আদর্শ। এ ছাড়া দু’জনের মধ্যে কোনও সম্পর্ক নেই।

১৪ ১৬

নিজের বয়ফ্রেন্ড নিয়ে যদিও কোনও কালেই মুখ খোলেননি আনা। সমাজমাধ্যমে কোনও ছবিও দেননি কখনও। তাঁর সহ-খেলোয়াড়দের একাংশ যদিও দাবি করেন, বয়ফ্রেন্ড রয়েছে আনার। বাগ্‌দান করতে পারেন শিগগিরই।

১৫ ১৬

বয়স মাত্র ২২। এর মধ্যেই সুইৎজারল্যান্ডে কিনেছেন নিজের বাড়ি। রয়েছে মার্সিডিজ গাড়ি। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৮ লক্ষ ডলার। ভারতীয় মুদ্রায় ৬ কোটি ৪৯ লক্ষ ৫৩ হাজার ৭২০ টাকা।

১৬ ১৬

তবে ফুটবলার আনার লক্ষ্য অর্থ, যশ নয়। বরং ইচ্ছা তাঁর একটাই। ভবিষ্যতের ফুটবলারদের কাছে ‘আদর্শ’ হতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement