Milind Gunaji

শাহরুখের চেয়ে নিজের দাড়ি প্রিয়! কাজের প্রস্তাবও ফিরিয়ে দেন বলিপাড়ার অভিনেতা

অভিনয়জগতে তিন দশক কাটিয়ে ফেলেছেন মিলিন্দ গুনাজি। তবে নিজের দাড়ির কারণে শাহরুখের সঙ্গে অভিনয়ের সুযোগ হাতছাড়া করেন তিনি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১২:৩২
Share:
০১ ১৪

শাহরুখ খানের সঙ্গে কাজ করার সুবর্ণ সুযোগ হাতছাড়া করতে চান না অনেকেই। মানুষ হিসাবে হোক বা সহ-অভিনেতা হিসাবে, শাহরুখের প্রশংসায় পঞ্চমুখ টিনসেল নগরীর তারকারা। কিন্তু বলিপাড়ার এক অভিনেতা শাহরুখের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েও তা ফিরিয়ে দেন। তাও আবার স্বেচ্ছায়।

ছবি: সংগৃহীত।

০২ ১৪

অভিনয়জগতে তিন দশক কাটিয়ে ফেলেছেন মিলিন্দ গুনাজি। এর মধ্যেই হিন্দি এবং মরাঠি ভাষার ছবি মিলিয়ে আড়াইশোর বেশি ছবিতে অভিনয় করেছেন তিনি।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৪

ইন্ডাস্ট্রিতে আসার দু’এক বছরের মধ্যে একটি বড় প্রজেক্টে কাজ করার প্রস্তাব পান মিলিন্দ। যশ চোপড়ার পুত্র আদিত্য চোপড়া ছিলেন সেই ছবি পরিচালনার দায়িত্বে।

ছবি: সংগৃহীত।

০৪ ১৪

আদিত্যের প্রথম পরিচালিত ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন মিলিন্দ। মিলিন্দ জানতে পারেন যে, সেই ছবিতে শাহরুখ খান, কাজল, অমরিশ পুরী, অনুপম খেরের মতো তারকারা অভিনয় করবেন।

ছবি: সংগৃহীত।

০৫ ১৪

কাজলের বিপরীতে নায়কের চরিত্রে অভিনয়ের জন্য মিলিন্দকে পছন্দ করেছিলেন আদিত্য। সেই ছবির নাম ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’।

ছবি: সংগৃহীত।

০৬ ১৪

তবে, শাহরুখের পরিবর্তে নয়। বরং ছবিতে কাজলের সঙ্গে যাঁর বিয়ে হওয়ার কথা ছিল, সেই কুলজিৎ চরিত্রে অভিনয়ের জন্য মিলিন্দ যথাযথ বলে মনে করেছিলেন আদিত্য।

ছবি: সংগৃহীত।

০৭ ১৪

ছবির স্ক্রিপ্ট শোনার পর পছন্দও হয় মিলিন্দের। কিন্তু যখন তিনি জানতে পারলেন যে, চরিত্রের প্রয়োজনে দাড়ি কাটতে হবে তাঁকে, সেই মুহূর্তেই পিছিয়ে এলেন তিনি। অভিনয়ের প্রস্তাবও খারিজ করে দেন মিলিন্দ।

ছবি: সংগৃহীত।

০৮ ১৪

তবে কি শাহরুখের সঙ্গে কাজ করার চেয়ে নিজের দাড়িই প্রিয় হয়ে উঠল মিলিন্দের কাছে? এক পুরনো সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মুখ খোলেন অভিনেতা।

ছবি: সংগৃহীত।

০৯ ১৪

মিলিন্দ জানান যে, তাঁর কাছে যে মুহূর্তে ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবির প্রস্তাব এসেছিল, সেই সময় পর পর চারটি ছবির কাজ হাতে ছিল অভিনেতার।

ছবি: সংগৃহীত।

১০ ১৪

চারটি ছবিতে মিলিন্দ এমন চরিত্রে অভিনয় করতেন, যে চরিত্রের প্রয়োজনে মুখে দাড়ি রাখতে হত মিলিন্দকে। ফলে পর্দায় একটি চরিত্র ফুটিয়ে তোলার জন্য চার চারটি ছবিতে অভিনয় করতে পারবেন না তিনি।

ছবি: সংগৃহীত।

১১ ১৪

দাড়ি না কাটার কারণেই আদিত্যের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। মিলিন্দ সাক্ষাৎকারে বলেন, ‘‘আমি যে ছবির প্রস্তাব ফিরিয়ে দেব, তা কেউ ভাবতে পারেননি। সাধারণত এত বড় প্রজেক্টের প্রস্তাব কেউ ফেরান না। কিন্তু আমি তা করেছিলাম।’’

ছবি: সংগৃহীত।

১২ ১৪

পরে কুলজিৎ চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় পরমীত শেট্টিকে। মুক্তি পাওয়ার পর আদিত্য পরিচালিত এই ছবি বক্স অফিসে সুপারহিট হয়। এমনকি, মুম্বইয়ের মরাঠা মন্দির থিয়েটারে এখনও ছবিটি সগৌরবে চলছে।

ছবি: সংগৃহীত।

১৩ ১৪

‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয়ের সুযোগ হারালেও সাত বছর পর মিলিন্দ সেই সুযোগ ফিরে পান।

ছবি: সংগৃহীত।

১৪ ১৪

২০০২ সালে সঞ্জয় লীলা ভন্সালী পরিচালিত ‘দেবদাস’ ছবিতে শাহরুখের সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন মিলিন্দ। খলনায়কের ভূমিকায় কালীবাবুর চরিত্রে অভিনয় করতে দেখা যায় মিলিন্দকে।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement