Shah Rukh Khan

‘জওয়ান’-এর নায়িকা নাকি ঠিক হয়ে গিয়েছিল ১০ বছর আগে! শাহরুখ কি প্রতিশ্রুতি রাখলেন?

মুক্তির দোরগোড়ায় শাহরুখের ‘জওয়ান’। আর এই অবস্থায় প্রকাশ্যে এল এক অদ্ভুত তথ্য।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৩ ১০:২৮
Share:
০১ ১৪

বলিউডজগতে তিন দশকের বেশি সময় কাটিয়ে ফেলেছেন শাহরুখ খান। শাহরুখের নামের পাশে জুড়ে গিয়েছে দর্শকের কাছ থেকে পাওয়া বলিউডের ‘কিং খান’ এবং ‘বাদশাহ’-এর মতো খেতাব। ৫৭ বছর বয়সি অভিনেতা তবুও নিজের তৈরি নজির নিজেই ভেঙে চলেছেন। অনবরত।

০২ ১৪

৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘জওয়ান’। শাহরুখের পাশাপাশি এই ছবিতে অভিনয় করেছেন দক্ষিণী তারকা নয়নতারা এবং বিজয় সেতুপতি। ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ইতিমধ্যেই নাকি শাহরুখ পুরনো নজির ভেঙে নয়া নজির গড়ে তুলেছেন বলিপাড়ায়।

Advertisement
০৩ ১৪

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, ৩০০ কোটি টাকা খরচ করে বানানো হয়েছে ‘জওয়ান’ ছবিটি। শাহরুখের কেরিয়ারের সর্বোচ্চ বাজেটে তৈরি ছবি হিসাবে নজির গড়ে ফেলেছে দক্ষিণী পরিচালক অ্যাটলির ছবি ‘জওয়ান’।

০৪ ১৪

‘জওয়ান’-এর আগে ২৫০ কোটি টাকা খরচ করে তৈরি ‘পাঠান’ই ছিল শাহরুখের কেরিয়ারের সর্বোচ্চ বাজেটের ছবি। চলতি বছরে নিজের নজির নিজেই ভাঙলেন শাহরুখ।

০৫ ১৪

কানাঘুষো শোনা যায়, ‘জওয়ান’ ছবির নায়িকাকে নাকি এক দশক আগেই পছন্দ করে ফেলেছিলেন শাহরুখ। হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ দেবেন সেই প্রতিশ্রুতিও দিয়েছিলেন শাহরুখ।

০৬ ১৪

মুক্তির দোরগোড়ায় শাহরুখের ‘জওয়ান’। আর এই অবস্থায় প্রকাশ্যে এল এক অদ্ভুত তথ্য। ১০ বছর আগেই নাকি নয়নতারাকে তাঁর বিপরীতে অভিনয় করার প্রতিশ্রুতি দিয়েছিলেন বাদশাহ।

০৭ ১৪

সম্প্রতি সমাজমাধ্যমে একটি পুরনো ভিডিয়ো ঘোরাফেরা করছে। তারকাখচিত একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের খানিকটা অংশ রয়েছে ওই ভিডিয়োয়। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্ব ছিল দক্ষিণী অভিনেতা আর মাধবন এবং গোপীনাথের উপর। দক্ষিণী তারকাদের পাশাপাশি শাহরুখও উপস্থিত ছিলেন সেই অনুষ্ঠানে।

০৮ ১৪

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তারকাদের সামনেই নয়নতারাকে প্রতিশ্রুতি দিতে দেখা যায় শাহরুখকে। তিনি যে নয়নতারাকে বলিউডে কাজের সুযোগ দেবেন তারকাদের সামনেই আশ্বাস দেন শাহরুখ।

০৯ ১৪

২০১৩ সালের পুরস্কার বিতরণী অনুষ্ঠান চলাকালীন মঞ্চে ওঠেন নয়নতারা। তিনি যে শাহরুখের অনুরাগী তা অভিনেত্রীর সহ-সঞ্চালিকা জানান।

১০ ১৪

নয়নতারা যখন মঞ্চে, তখন দর্শকের আসনে শাহরুখ। অভিনেত্রী তাঁর অভিনয়ের ভক্ত তা শুনে খুশি হন তিনি। দর্শকের আসনে বসে নিজের বুকের উপর হাত রেখে নয়নতারাকে ধন্যবাদও জানান।

১১ ১৪

ধন্যবাদ জানানোর পর শাহরুখ হাতের ইশারা করে নয়নতারাকে জানান, তিনিই অভিনেত্রীকে বলিউডে অভিনয়ের সুযোগ করে দেবেন।

১২ ১৪

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণী পরিচালক অ্যাটলিও। নয়নতারার উদ্দেশে শাহরুখের এই ইশারা দেখে আনন্দে হাততালি দিয়ে ওঠেন অ্যাটলি।

১৩ ১৪

শাহরুখ-নয়নতারা এবং অ্যাটলির এই পুরনো ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ায় দর্শকমহলে তা নিয়ে নানা কাহিনি বোনা শুরু হয়েছে। এমনকি বলিপাড়ার একাংশের অনুমান, ২০১৩ সালেই নাকি ‘জওয়ান’ ছবি নিয়ে ভাবনার প্রথম স্তম্ভ পোঁতা হয়।

১৪ ১৪

বলিপাড়ার একাংশের দাবি, শাহরুখ যখন নয়নতারাকে বলিউডে অভিনয়ের সুযোগ দেওয়ার প্রতিশ্রুতি দেন, তখনই নাকি অ্যাটলি তাঁর ছবির জন্য নায়ক-নায়িকা নির্বাচন করে ফেলেছিলেন। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কিছুই বলেননি ‘জওয়ান’ ছবির তারকারা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement