Deepika Padukone

এ ভাবে শরীর দেখাতে হবে বিক্রির জন্য! ‘পাঠান’-এর ভিডিয়ো প্রকাশ হতেই বিদ্ধ দীপিকা-শাহরুখ

‘পাঠান’ ছবির প্রথম গানের ভিডিয়ো ‘বেশরম রং’ মুক্তি পেয়েছে সম্প্রতি। এই গানের ভিডিয়োতে দীপিকা পাড়ুকোনের লাস্যময়ী ভঙ্গিতে নাচ নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১২:৪৩
Share:
০১ ১৭

২০২৩ সালে মুক্তি পেতে চলেছে ‘পাঠান’ ছবিটি। শাহরুখ খান এবং দীপিকা পাড়ুকোনকে বহু বছর পর বড় পর্দায় একসঙ্গে পেতে চলেছে দর্শক। ছবির ঝলক মুক্তি পাওয়ার পর দর্শকের মধ্যে যে উন্মাদনার সৃষ্টি হয়েছিল তাতে বাধা হয়ে দাঁড়িয়েছে ওই ছবির মুক্তি পাওয়া প্রথম গানের ভিডিয়ো ‘বেশরম রং’। ভিডিয়ো মুক্তির পর আবার বিতর্কে জড়িয়েছেন দীপিকা।

০২ ১৭

ভিডিয়োতে দীপিকা কখনও বিকিনি স্যুট পরে, কখনও বা মনোকিনি পোশাকে। অভিনেত্রীকে এই প্রথম লাস্যময়ী ভঙ্গিতে নাচতে দেখা গিয়েছে। হিন্দি গানটি শুনে অনেকেই মন্তব্য করেছেন, স্প্যানিশ গানের ধাঁচে বানানো হয়েছে এটি। আবার গানের প্রথম দিকের লাইনগুলিও পুরনো একটি হিন্দি গান থেকে হুবহু নকল করা।

Advertisement
০৩ ১৭

তবে সব কিছু ছাপিয়ে দর্শকের নজর পড়েছে দীপিকার উপর। দর্শকের একাংশের বক্তব্য, দীপিকার মতো এত বড় মাপের অভিনেত্রীকে ছবিতে নেওয়ার পরেও যদি তাঁকে এমন পোশাক পরে নাচতে হয়, তা হলে বলিউডের অবস্থা শোচনীয় হয়ে উঠেছে। কেউ কেউ মন্তব্য করেছেন, দীপিকাকে এ ভাবে একদম মানায় না। এই নাচ কোনও পর্ন ছবির নায়িকাও করতে পারতেন বলে জানান তাঁরা।

০৪ ১৭

ছবির প্রথম গানের ভিডিয়ো মুক্তি পেতেই বিতর্কে জড়িয়ে পড়েছেন দীপিকা। তবে এই প্রথম নয়, এর আগেও বহু বার বিতর্কের সঙ্গে নিজের নাম জড়িয়েছেন অভিনেত্রী।

০৫ ১৭

নিজের ব্যবহৃত পোশাক নিলামে বিক্রি করেছিলেন দীপিকা। পরে জানা যায়, এই পোশাকগুলি তিনি অভিনেত্রী জিয়া খানের শেষকৃত্যে এবং প্রিয়ঙ্কা চোপড়া জোনাসের বাবার শেষ কাজে পরেছিলেন।

০৬ ১৭

এই পোশাকগুলি নিলামে বিক্রি করেছেন শুনে কুমন্তব্যের শিকার হন তিনি। অনেকের বক্তব্য, অর্থ উপার্জনের জন্য দীপিকা যা খুশি তাই করতে পারেন।

০৭ ১৭

২০২০ সালে নয়াদিল্লির জওহরলাল নেহরু ইউনিভার্সিটিতে মারপিট, ভাঙচুর হয়। পড়ুয়াদের উপর হামলাও করা হয়। সেই সময় পড়ুয়াদের সমর্থন করতে উপস্থিত ছিলেন দীপিকা।

০৮ ১৭

কিন্তু অধিকাংশের দাবি, দীপিকা নিজের সিনেমা ‘ছপক’-এর প্রচারের জন্য এই সুযোগ বেছে নিয়েছিলেন। এই নিয়েও তাঁকে ঘিরে বিতর্ক কিছু কম হয়নি।

০৯ ১৭

দীপিকা দীর্ঘ সময় ধরে মানসিক অবসাদে ভুগছিলেন। মাঝেমধ্যেই তাঁকে এই বিষয় নিয়ে সরব হতে দেখা গিয়েছে। ২০১৫ সাল নাগাদ ‘মাই চয়েস’ নামের একটি শর্ট ফিল্ম মুক্তি পায়। এই ছবিতে দীপিকাকে মহিলাদের পক্ষে মন্তব্য করতে দেখা যায়। ছবির একটি দৃশ্যে অভিনেত্রী বলেন, ‘‘আমি বিয়ের পর অন্য কারও সঙ্গে শারীরিক সম্পর্ক রাখব কি না, তা সম্পূর্ণ আমার ব্যক্তিগত ব্যাপার।’’

১০ ১৭

এই ধরনের বিতর্কিত মন্তব্য করেছিলেন বলে দীপিকাকে কম কটু কথা শুনতে হয়নি। পরে অবশ্য অভিনেত্রী জানিয়েছিলেন, তিনি সম্পর্কে বিশ্বাসঘাতকতা করার পরামর্শ দেননি।

১১ ১৭

অ্যাসিড হামলায় আক্রান্ত লক্ষ্মী আগরওয়ালের জীবনের উপর ভিত্তি করে ‘ছপক’ ছবিটি মু্ক্তি পায়। এই ছবিতে লক্ষ্মীর চরিত্রে অভিনয় করেছিলেন দীপিকা। ছবি প্রচারের জন্য দীপিকা তাঁর সমাজমাধ্যমে একটি চ্যালেঞ্জের আয়োজন করেন যা নিয়ে বিতর্কে জড়িয়েছিলেন অভিনেত্রী।

১২ ১৭

দীপিকা ছবিতে মেকআপ করে অ্যাসিড আক্রান্তের যে ‘লুক’ তৈরি করেছিলেন, তাঁর অনুরাগীদের কাছে অনুরোধ করেছিলেন, তাঁরাও যেন মেকআপ করে ওই ধরনের ‘লুক’ তৈরি করেন।

১৩ ১৭

যে ঘটনা অ্যাসিড আক্রান্তদের জীবন নষ্ট করে দিয়েছে, তা নিয়ে এত মজার ছলে দীপিকা মন্তব্য করেছেন, শুনে অভিনেত্রীর উপর অনেকেই ক্ষুব্ধ হন। ‘লুক’ শব্দটি ব্যবহার করেছিলেন তাই দীপিকাকে ‘অসংবেদনশীল’ বলে দাগিয়ে দিয়েছিলেন নেটব্যবহারকারীদের একাংশ।

১৪ ১৭

সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর সময়ও বিতর্কে জড়িয়েছিলেন দীপিকা। সুশান্তের মৃত্যুর পর নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর তরফে যখন তদন্ত শুরু হয়, তখন মাদককাণ্ডে নাম জড়িয়ে যায় দীপিকার।

১৫ ১৭

তারকাদের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে সকলে মাদক নিয়ে আলোচনা করতেন। দীপিকা ওই গ্রুপের প্রধান সদস্য ছিলেন। কিন্তু সব বিতর্ক পার করেও দীপিকা দর্শকের মন থেকে মুছে যাননি। আলোর রোশনাই থেকেও দূরে যাননি তিনি।

১৬ ১৭

সম্প্রতি ফুটবল বিশ্বকাপের মঞ্চে দেখা যাবে দীপিকাকে। ১৮ নভেম্বর দোহার লুসাইল স্টেডিয়ামে হাজির হয়ে বিশ্বকাপের ট্রফি উন্মোচন করবেন তিনি।

১৭ ১৭

কান চলচ্চিত্র উৎসবে বিচারক হয়ে ভারতের প্রতিনিধি হিসাবে গিয়েছিলেন দীপিকা। বিভিন্ন রঙের পোশাক পরে নজর কেড়ে নিয়েছিলেন বিশ্ববাসীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement