Entertainment news

থিয়েটারেই ‘হাতেখড়ি’ হয়েছে এই বলি অভিনেত্রীদের

তারকা আর অভিনেতার বিভাজন সম্ভবত বলিউডেই হয়ে থাকে। বলিউডও তো এক বিভাজন। ছোট সিনেমা, মাঝারি সিনেমা, বড় সিনেমা— সেখানেও বিভাজন। সিনেমা তো সিনেমাই হয়। বলিউড মানেই বিটাউন যেখানে সকলে মত্ত শুক্রবারের হিট ছবির টাকার অঙ্ক নিয়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৭ ১২:১০
Share:

ফাইল চিত্র।

তারকা আর অভিনেতার বিভাজন সম্ভবত বলিউডেই হয়ে থাকে। বলিউডও তো এক বিভাজন। ছোট সিনেমা, মাঝারি সিনেমা, বড় সিনেমা— সেখানেও বিভাজন। সিনেমা তো সিনেমাই হয়। বলিউড মানেই বিটাউন যেখানে সকলে মত্ত শুক্রবারের হিট ছবির টাকার অঙ্ক নিয়ে। আর মত্ত তারকাদের গসিপ নিয়ে। তাঁদের গাড়ি বাড়ি বা কুকুর বেড়াল নিয়ে। তবে এই বিভাজনে হারিয়ে যায় অনেক কিছু। যে ছোট্ট পুঁটি মাছটা সুস্বাদের দাবি করে, কখনও সে লাইমলাইটেই আসতে পারে না। পুঁটি মাছ মানে অল্প বাজেটের সিনেমা। লাইমলাইটে আসতে পারেন না অনেক অভিনেতা ও অভিনেত্রীরাও। এই অভিনেতা বা অভিনেত্রীরা হয়তো দেশের বাইরে থেকে পুরস্কারও নিয়ে আনেন। কিন্তু দেশের মানুষ তার তোয়াক্কাই করে না। তবে এখন এই অবস্থার অনেকটাই উন্নতি হয়েছে। ভাল অভিনেতা বা অভিনেত্রীদের বড় অঙ্কের ছবিতে অন্ততপক্ষে সাপোর্টিং রোলেও নেওয়া হচ্ছে। এক্কেবারে আশির দশক থেকে আজকের এমনই কিছু অভিনেত্রী এ দেশে আছেন যাঁদের ব্যাকগ্রাউন্ড থিয়েটার। মঞ্চের অভিনয় দিয়ে শুরু করে ঠাঁই করে নিয়েছেন বিটাউনে। এক নজরে দেখে নেওয়া যাক এমনই অভিনেত্রীদের:

Advertisement

আরও পড়ুন: কাজল-কর্ণর বন্ধুত্বে কে ইতি টানল জানেন?’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন