Salman Khan

Bollywood stars: ‘সমস্যার মূলে ওই এক জনই’! বলি পরিচালকের নিশানায় শাহরুখ, সলমন না আমির?

বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রির পরিস্থিতি কেমন, তা নিয়ে সরব হয়েছেন ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক অগ্নিহোত্রী।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২২ ১৮:৫৮
Share:
০১ ১৪

সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘লাল সিংহ চড্ডা’। এই ছবি নিয়ে বিতর্ক লেগেই রয়েছে। বয়কটের তালিকাতেও যুক্ত হয়েছে এই ছবি। অভিনেত্রী করিনা কপূর খান এই প্রসঙ্গে জানিয়েছেন, বহু মানুষের পরিশ্রমের ফল এই ছবি। আড়াই বছর ধরে ছবি মুক্তির আশায় দিন গুনেছেন তাঁরা। তাই তাঁদের জন্য ছবিটি দেখে আসার অনুরোধ করেছিলেন অভিনেত্রী।

০২ ১৪

করিনার এই মন্তব্য নিয়েই সরব হলেন বলিপাড়ার বিখ্যাত পরিচালক। ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবির পরিচালক বিবেক রঞ্জন অগ্নিহোত্রী টুইটারে এর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে একটি পোস্ট করেছেন।

Advertisement
০৩ ১৪

পরিচালকের মতে, কম বাজেটের ছবি ‘বলিউডের ডনেরা’ বয়কট করিয়ে দেন। এমনকি, প্রেক্ষাগৃহে শো-টাইমও পাওয়া যায় না। যেখানে কম বাজেটের ছবির পরিণতি এ রকম, সেখানে অনেকে পরিশ্রম নিয়ে কেউ ভাবেন না।

০৪ ১৪

বলিউডের বর্তমান পরিস্থিতি কেমন, পরিচালক তারই ইঙ্গিত দিয়েছেন এই পোস্টের মাধ্যমে। এই নিয়ে দর্শকদের মনেও প্রশ্ন তুলেছেন তিনি।

০৫ ১৪

বলিউডের ‘ডন’ বলতে তিনি ঠিক কাকে বুঝিয়েছেন সে বিষয়েও কিছু স্পষ্ট ইঙ্গিত দেননি। তবে, বলিপাড়াতেও যে রাজনীতি চলে তা পরিচালকের মন্তব্যে ধরা পড়েছে।

০৬ ১৪

তবে বিবেক যে এই প্রথম বার বলিপাড়ার বিরুদ্ধে অভিযোগ করছেন, তা নয়। এর আগেও তাঁকে টুইট করতে দেখা গিয়েছে।

০৭ ১৪

বলিউড ইন্ডাস্ট্রির আরও একটি আলোচ্য বিষয় নিয়ে মন্তব্য করেছিলেন তিনি। অক্ষয় কুমারের ছবি ‘সম্রাট পৃথ্বীরাজ’ যখন প্রেক্ষাগৃহে মুক্তি পায়, তার পর থেকেই বলিপাড়ায় এই বিষয়ে গুঞ্জন শুরু হয়।

০৮ ১৪

অভিনেতাদের বয়স যতই বাড়ুক, পর্দায় তাঁরা কম বয়সি অভিনেত্রীদের সঙ্গেই প্রেম করতে আগ্রহী। বলি তারকাদের ক্ষেত্রে বয়সের এই ভেদাভেদ আরও নজরে পড়ে যখন অভিনেত্রীদের বয়স সামান্য বাড়লেই তাঁকে এমন কোনও চরিত্রে নেওয়া হয়, যে চরিত্রের বয়স বেশি।

০৯ ১৪

কিন্তু অভিনেতাদের ক্ষেত্রে তা পুরোপুরি বিপরীত। শুধু বলিউডের ‘খিলাড়ি’-ই নন, আমির, শাহরুখ, সলমন বলিউডের তিন খানেরও নাম উঠে এসেছিল এই প্রসঙ্গে।

১০ ১৪

পরিচালক এই বিষয় নিয়েও মন্তব্য করতে পিছপা হননি। তিনি টুইট করে জানিয়েছেন, অভিনেতারা কম বয়সি অভিনেত্রীদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে থাকেন।

১১ ১৪

অনেক সময় নিজেদের বয়স কম দেখানোর জন্য ফোটোশপ করে নিজেদের আরও আকর্ষণীয় করে তোলেন অভিনেতারা।

১২ ১৪

বিবেকের দাবি, বলিউডে দিনের পর দিন যে এই বৈষম্য চলে আসছে তার জন্যে একজনই দায়ী। কিন্তু, এ ক্ষেত্রে প্রশ্নের সরাসরি উত্তর দেননি তিনি।

১৩ ১৪

এর পিছনে আসলে কে দায়ী, তা স্পষ্ট করে বলেননি বিবেক। তবে, বলিউডের অনেকাংশের দাবি, তিনি বলিউডের ‘বাদশা’র কথা বলেছেন।

১৪ ১৪

আবার কেউ কেউ ‘খিলাড়ি’ এবং ‘ভাইজান’ -এর কথাও বলছেন। তবে, বিবেক তাঁর তরফে কিছুই জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement