Salman Khan

সলমনের নাম শুনেই পিছিয়ে যান! ‘ভাইজানের’ সঙ্গে অভিনয় করতে রাজি হননি একাধিক বলি অভিনেত্রী

হিন্দি ফিল্মজগতে এমন বহু অভিনেত্রী রয়েছেন যাঁরা সলমনের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েও ফিরিয়ে দিয়েছেন। তালিকায় রয়েছে ঐশ্বর্যা রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন থেকে শ্রদ্ধা কপূরের নামও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৫:২৪
Share:
০১ ২০

সলমন খান। বলিপাড়ার ‘ভাইজান’। ভাগ্যশ্রী, নাগমা, আয়েশা ঝুলকা, রবিনা টন্ডন, ভূমিকা চাওলা থেকে শুরু করে সোনাক্ষী সিন‌্‌হা, জ়ারিন খান, ডেসি শাহের মতো অভিনেত্রীরা সলমনের সঙ্গে বা হাত ধরে বলিপাড়ায় আত্মপ্রকাশ করেন।

০২ ২০

হিন্দি ফিল্মজগতে এমন বহু অভিনেত্রী রয়েছেন যাঁরা সলমনের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েও তা ফিরিয়ে দিয়েছেন। তালিকায় রয়েছে ঐশ্বর্যা রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন থেকে শ্রদ্ধা কপূরের নামও।

Advertisement
০৩ ২০

২০১৬ সালে আলি আব্বাস জাফরের পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘সুলতান’। সলমনের বিপরীতে এই ছবিতে অভিনয় করতে দেখা যায় বলি অভিনেত্রী অনুষ্কা শর্মাকে। কিন্তু অনুষ্কা নন, ছবিনির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন দীপিকা পাড়ুকোন।

০৪ ২০

বলিপাড়া সূত্রে খবর, ‘সুলতান’ ছবিতে অভিনয়ের জন্য দীপিকাকে প্রস্তাব দেন ছবিনির্মাতারা। কিন্তু এই ছবিতে দীপিকাকে যে চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় তা পছন্দ হয়নি অভিনেত্রীর।

০৫ ২০

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘সুলতান’ ছবিতে নায়িকার চরিত্রগঠন দুর্বল মনে হয়েছিল দীপিকার। চিত্রনাট্যের দিক থেকে চরিত্রটি গুরুত্বপূর্ণ মনে হয়নি বলে এই ছবিতে সলমনের সঙ্গে অভিনয়ের সুযোগ পেয়েও তা ফিরিয়ে দেন দীপিকা।

০৬ ২০

২০২৩ সালে মুক্তি পাওয়া ‘পাঠান’ ছবিতে শাহরুখ খানের সঙ্গে অভিনয় করতে দেখা যায় সলমন এবং দীপিকাকে। এই ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করেন সলমন। তবে দুই তারকাকে একসঙ্গে কোনও দৃশ্যে অভিনয় করতে দেখা যায়নি। শাহরুখের সঙ্গে আলাদা আলাদা দৃশ্যে অভিনয় করেন সলমন এবং দীপিকা।

০৭ ২০

কানাঘুষো শোনা যায়, ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিতে সলমনের বিপরীতে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় দীপিকাকে। কিন্তু ব্যক্তিগত কারণে নাকি সেই প্রস্তাবও ফিরিয়ে দেন অভিনেত্রী।

০৮ ২০

বলিপাড়ার অন্দরমহলের একাংশের দাবি, দীপিকার স্বামী রণবীর সিংহের সঙ্গে কোনও বিষয় নিয়ে মতের অমিল হয় সলমনের। সেই কারণেই নাকি ‘প্রেম রতন ধন পায়ো’ ছবিতে অভিনয় করতে চাননি দীপিকা।

০৯ ২০

বলি অভিনেতা শক্তি কপূরের কন্যা শ্রদ্ধা কপূর। কানাঘুষো শোনা যায়, শ্রদ্ধার যখন ১৬ বছর বয়স তখন সলমনের সঙ্গে একটি ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি। কিন্তু কোনও এক অজানা কারণে সেই প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী।

১০ ২০

ঐশ্বর্যা রাই বচ্চনের সঙ্গে সলমনের সম্পর্ক নিয়ে বলিপাড়ায় কম বিতর্ক হয়নি। সলমনের বিরুদ্ধে ঐশ্বর্যার অভিযোগ, অভিনেত্রীর উপর শারীরিক এবং মানসিক নির্যাতন করতেন সলমন। সেই কারণেই সম্পর্কে ইতি টানেন ঐশ্বর্যা। একই কারণে সলমনের সঙ্গে অন্য কোনও ছবিতে কাজও করতে চাননি অভিনেত্রী।

১১ ২০

‘হম সাথ সাথ হ্যায়’ ছবিতে সলমনের সঙ্গে অভিনয় করতে দেখা যায় সোনালি বান্দ্রেকে। কিন্তু তার পর সলমনের সঙ্গে কাজ করেননি সোনালি।

১২ ২০

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, কৃষ্ণসার মামলায় সলমনের নাম জড়িয়ে পড়ে। সেই কারণেই নাকি সলমনের সঙ্গে আর কোনও ছবিতে অভিনয় করতে চাননি সোনালি।

১৩ ২০

১৯৯৮ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় রোম্যান্টিক ঘরানার ছবি ‘যব প্যার কিসি সে হোতা হ্যায়’। এই ছবিতে সলমনের সঙ্গে অভিনয় করতে দেখা যায় টুইঙ্কল খন্নাকে।

১৪ ২০

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, কোনও এক অজানা কারণে ‘যব প্যার কিসি সে হোতা হ্যায়’ ছবিতে অভিনয়ের পর আর সলমনের সঙ্গে কাজ করতে চাননি টুইঙ্কল।

১৫ ২০

বর্তমানে অভিনয়জগৎ থেকে দূরে রয়েছেন তিনি। কিন্তু যত দিন অভিনয়ের পেশায় ছিলেন তত দিন সলমনের সঙ্গে কাজ করতে দেখা যায়নি টুইঙ্কলকে।

১৬ ২০

সলমনের সঙ্গে ‘জানম সমঝা করো’ ছবিতে অভিনয় করেন বলি অভিনেত্রী ঊর্মিলা মাতন্ডকর। ১৯৯৯ সালে এই ছবি মুক্তির পর আর সলমনের সঙ্গে অভিনয় করতে দেখা যায়নি ঊর্মিলাকে।

১৭ ২০

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘জানম সমঝা করো’ ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। মন্দ ব্যবসার কারণেই সলমনের সঙ্গে অন্য কোনও ছবিতে অভিনয় করতে চাননি ঊর্মিলা।

১৮ ২০

বলিপাড়া সূত্রে খবর, ‘ওয়ান্টেড’ এবং ‘কিক’, দু’টি ছবিতেই সলমনের সঙ্গে অভিনয়ের সুযোগ পান ইলিয়ানা ডি ক্রুজ়। কিন্তু কোনও এক অজানা কারণে দু’টি ছবির প্রস্তাবই খারিজ করে দেন অভিনেত্রী।

১৯ ২০

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘বজরঙ্গি ভাইজান’ ছবিতে অভিনয়ের জন্য প্রথমে পছন্দ করা হয় বলি অভিনেত্রী কঙ্গনা রানাউতকে। কঙ্গনা কোনও এক অজানা কারণে এই ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন।

২০ ২০

কঙ্গনা অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিলে করিনা কপূর খানের সঙ্গে দেখা করেন ছবিনির্মাতারা। এই ছবিতে সলমনের বিপরীতে অভিনয় করেন করিনা এবং তাঁর অভিনয় প্রশংসিত হয়।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement