Bollywood Controversies

শুধু রবি নন, সন্তানের পরিচয় ‘গোপন’ রেখে বিতর্কে জড়িয়েছেন একাধিক বলি তারকা

সম্প্রতি কন্যাসন্তানের পরিচয় লুকিয়ে রাখার কারণে বিতর্কে জড়িয়ে পড়েছেন রবি। কিন্তু রবি একা নন, বলিপাড়ার একাধিক তারকা এই ধরনের বিতর্কে জড়িয়েছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ১৪:৪১
Share:
০১ ১৪

রবি কিশন। অভিনয়ের পাশাপাশি যুক্ত রয়েছেন রাজনীতির সঙ্গেও। তাঁর বিরুদ্ধে অভিযোগ, দ্বিতীয় বিয়ে এবং কন্যাসন্তানের পরিচয় গোপন করেছেন অভিনেতা। ডিএনএ পরীক্ষার দাবি জানিয়ে রবির বিরুদ্ধে মামলা করার কথা জানিয়েছেন রবির সেই ‘কন্যা’, উঠতি তরুণী অভিনেত্রী। রবি নিজে অবশ্য এই বিষয়ে এখনও কিছু বলেননি। কিন্তু রবি একা নন, বলিপাড়ার একাধিক তারকা এই ধরনের বিতর্কে জড়িয়েছেন।

০২ ১৪

লখনউয়ের বাসিন্দা অপর্ণা সোনি। সাংবাদিকতার সূত্রে রবির সঙ্গে পরিচয় হয় তাঁর। অপর্ণার দাবি, অভিনেতার সঙ্গে প্রেমের পর পরিবারের সদস্যদের উপস্থিতিতেই সাত পাকে বাঁধা পড়েন তাঁরা। এর পর কন্যাসন্তান শিনোভার জন্ম দেন অপর্ণা। বিয়ে করেও অপর্ণা এবং শিনোভাকে স্ত্রী-কন্যার পরিচয় দিতে রাজি হচ্ছেন না রবি। অভিনেতার বিরুদ্ধে এমনই অভিযোগ তুলেছেন অপর্ণা।

Advertisement
০৩ ১৪

অভিনয়জগতে নিজের কেরিয়ার গড়ে তোলার চেষ্টা করছেন শিনোভা। লারা দত্ত এবং প্রতীক বব্বরের সঙ্গে অভিনয়ও করেছেন তিনি। ২৫ বছর বয়সি উঠতি অভিনেত্রীর বাবাই নাকি রবি। এমনটাই দাবি করছেন শিনোভা এবং অপর্ণা।

০৪ ১৪

ফিরে যাওয়া যাক ২০০৫ সালে। তখনকার এক নামী বিনোদন পত্রিকায় বলি অভিনেতা আমির খানের ব্যক্তিগত জীবন নিয়ে একটি খবর প্রকাশ পেয়েছিল। আমির নাকি তাঁর সন্তানের পরিচয় গোপন রেখেছেন!

০৫ ১৪

পত্রিকায় প্রকাশিত খবর অনুযায়ী, ব্রিটেনের সাংবাদিক জেসিকা হাইন্‌সের সঙ্গে সম্পর্কে ছিলেন আমির। এমনকি দু’জনে একত্রবাসও করতেন। আমিরের সন্তানের মা নাকি জেসিকা। জান নামে তাঁদের সন্তানও রয়েছে। আমির নাকি সেই সন্তানের পিতৃপরিচয় অস্বীকার করেছেন। এই খবর প্রকাশ পাওয়ার পর আমিরকে নিয়ে নানা রকম আলোচনা শুরু হয় বলিপাড়ায়।

০৬ ১৪

বলিপাড়া সূত্রে খবর, এক পুরনো সাক্ষাৎকারে জেসিকা বলেছিলেন, ‘‘আমার সন্তান খুব সুখে রয়েছে। ওর বাবার নাম উইলিয়াম টালবট। আমি আমার সন্তানের দায়িত্ব নেওয়ার জন্য অন্য কারও সাহায্য কেন নিতে যাব?’’

০৭ ১৪

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ‘গুলাম’ ছবির শুটিংয়ের সময় লন্ডনে যান আমির। সেখানে গিয়ে জেসিকার সঙ্গে পরিচয় হয় অভিনেতার।

০৮ ১৪

বলিপাড়ার জল্পনা, লন্ডনে থাকাকালীন জেসিকার সঙ্গে সম্পর্কে জড়ান আমির। একত্রবাসও করতে শুরু করেন তাঁরা। সেই সময় নাকি সন্তানসম্ভবা হয়ে পড়েন জেসিকা। সেই কথা আমিরকে জানাতেই নাকি গর্ভপাতের জন্য জেসিকাকে অনুরোধ করেন আমির।

০৯ ১৪

আমিরের অনুরোধ রাখেননি জেসিকা। ২০০০ সালের গোড়ার দিকে পুত্রসন্তানের জন্ম দেন তিনি। সন্তানের নাম রাখেন জান। আমির তাঁর সন্তানের পিতৃপরিচয় অস্বীকার করায় নাকি অভিনেতার সঙ্গে সম্পর্কে ইতি টানেন জেসিকা।

১০ ১৪

পেশার সূত্রে মুম্বই গেলে এক সাক্ষাৎকারে জেসিকা জানিয়েছিলেন, ২০০৭ সালে উইলিয়াম টালবট নামে লন্ডনের এক ব্যবসায়ীকে বিয়ে করেন তিনি। সাক্ষাৎকারে জেসিকা বসেছিলেন, ‘‘অমিতাভ বচ্চনের বই নিয়ে কাজের সূত্রে আমি বহু দিন ভারতে ছিলাম। উইলিয়াম একা হাতে আমার সন্তান, সংসার সব সামলেছে।’’ সমাজমাধ্যমেও পুত্রের ছবি পোস্ট করেন জেসিকা।

১১ ১৪

২০১৮ সালের ঘটনা। অন্ধ্রপ্রদেশের বাসিন্দা আদিরেড্ডি সন্দীপ কুমার নামে এক তরুণ দাবি করেছিলেন যে বলি অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চনের সন্তান তিনি। ঐশ্বর্যার যখন ১৪-১৫ বছর বয়স, তখন লন্ডনে আইভিএফ (ইন ভিট্রো ফার্টিলাইজেশন) প্রক্রিয়ার মাধ্যমে নাকি তিনি সন্তানধারণ করেন। এমনকি ঐশ্বর্যার সঙ্গে একই বাড়িতে থাকার ইচ্ছাও প্রকাশ করেছিলেন সন্দীপ।

১২ ১৪

সন্দীপ যে আদতে ঐশ্বর্যার সন্তান সে বিষয়ে কোনও প্রমাণ দিতে পারেননি তিনি। অন্য দিকে তিনি এ-ও দাবি করেছিলেন যে, সঙ্গীতনির্মাতা এআর রহমানের শিষ্য তিনি। অন্ধ্রপ্রদেশ পুলিশ তদন্তে নেমে সন্দীপের পরিচয় খুঁজে বার করে।

১৩ ১৪

পুলিশ জানতে পারে, অন্ধ্রপ্রদেশের এক বাস কন্ডাক্টরের পুত্র সন্দীপ। পড়াশোনায় ভাল হলেও অধিকাংশ সময় মদের নেশায় ডুবে থাকেন তিনি।

১৪ ১৪

যদিও সন্দীপের বিরুদ্ধে ঐশ্বর্যা থানায় কোনও অভিযোগ দায়ের করেননি। তবে পুলিশ জানিয়েছিল, অভিনেত্রী সম্মানহানির অভিযোগ দায়ের করলে সন্দীপের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে। কিন্তু পুরো বিষয়টি কিছু দিনের মধ্যেই ধামাচাপা পড়ে যায়।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement