Ayodhya Ram Mandir

‘রামরাজ্যে’ প্রতারণা! অযোধ্যায় অনলাইনে ঘর বুকিং করে দেখা গেল গায়েব গোটা হোটেল

রামমন্দিরকে ঘিরে অযোধ্যা এবং তার আশপাশের এলাকায় হোটেলের চাহিদা তুঙ্গে। থাকার অসুবিধা যাতে না হয়, তাই আগে থেকেই পু্ণ্যার্থীরা হোটেল বুকিং করছেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২১
Share:
০১ ১২

রামলালার দর্শন করতে গিয়ে বিপাকে পুণ্যার্থীরা। টাকা দিয়ে হোটেল বুক করেও পাওয়া যাচ্ছে না ঘর। কোথাও আবার বেপাত্তা গোটা হোটেলই।

০২ ১২

সাইবার ক্রাইমেরও শিকার বহু ভক্ত। প্রতারণার অভিযোগ উঠল রামনগরীতেই।

Advertisement
০৩ ১২

উত্তরপ্রদেশের অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের পর থেকে প্রতি দিন হাজারে হাজারে পুণ্যার্থী সেখানে ভিড় জমাচ্ছেন রামলালা দর্শনে।

০৪ ১২

কিন্তু এ বার সেই অযোধ্যা থেকেই প্রতারণার অভিযোগ উঠছে। আর সেই অভিযোগ তুলছেন পুণ্যার্থীরা।

০৫ ১২

রামমন্দিরকে ঘিরে অযোধ্যা এবং তার আশপাশের এলাকায় হোটেলের চাহিদা তুঙ্গে। ওই শহরে গিয়ে যাতে থাকার অসুবিধা না হয়, তাই আগে থেকেই পু্ণ্যার্থীরা হোটেল বুকিং করছেন।

০৬ ১২

কিন্তু তাঁদের অনেকেরই দাবি, অযোধ্যায় পৌঁছে সেই হোটেলের খোঁজ করতে গিয়ে দেখেন ওই নামে কোনও হোটেলই নেই!

০৭ ১২

এক পুণ্যার্থীর দাবি, “অনলাইনে অযোধ্যায় হোটেল বুক করেছিলাম যাতে সেখানে গিয়ে কোনও সমস্যায় পড়তে না হয়। দলে বাচ্চা, বয়স্ক অনেকেই ছিলেন।

০৮ ১২

ঠিকানা অনুযায়ী হোটেল খুঁজতে গিয়ে দেখি সেখানে কোনও হোটেলই নেই। আশপাশের লোকজনকে জিজ্ঞাসা করতে তাঁরাও জানান, যে হোটেল খুঁজছেন, সেই নামে কোনও হোটেল আগেও ছিল না।”

০৯ ১২

ওই পুণ্যার্থীর দাবি, হোটেল খুঁজে না পেয়ে প্রচণ্ড সমস্যায় পড়তে হয়েছে তাঁদের। বুকিংয়ের সময় টাকাও নিয়ে নেওয়া হয়েছে বলেও অনেকে আবার দাবি করেছেন।

১০ ১২

আবার এমনও হচ্ছে যে, অযোধ্যার বেশ কিছু হোটেলের নামে ভুয়ো ওয়েবসাইট খোলা হচ্ছে। সেই ওয়েবসাইটের মাধ্যমে হোটেল বুক করলেও অযোধ্যায় পৌঁছে পুণ্যার্থীরা জানতে পারছেন, তাঁদের নামে কোনও ঘর বুকিং হয়নি।

১১ ১২

এমনকি তাঁদের হোটেলের কোনও ওয়েবসাইটও নেই। পুণ্যার্থীদের সঙ্গে হওয়া এমন সাইবার প্রতারণা প্রকাশ্যে আসতেই তৎপর হয় উত্তরপ্রদেশ পুলিশ।

১২ ১২

বেশ কয়েকটি ঘটনার কথা প্রকাশ্যে এসেছে বলে জানিয়েছেন এক পুলিশ আধিকারিক। সাইবার সেল বিষয়গুলি খতিয়ে দেখছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement