Expensive Web Series

কাজ ছাড়েন অভিনেত্রী, পরিচালকও! ‘শুরুর আগেই’ ৩০০ কোটি খরচ ভারতের ‘সবচেয়ে দামি’ ওয়েব সিরিজ়ের

৩০০ কোটি টাকা খরচ করে ভারতের ‘সবচেয়ে দামি’ ওয়েব সিরিজ়ের তকমা পেলেও তার শুটিং এখনও পাকাপাকি ভাবে শুরু হয়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১০:৪৬
Share:
০১ ১৪

খরচের দিক থেকে ‘পাঠান’, ‘অ্যানিম্যাল’-এর মতো ছবিকে ছাপিয়ে গিয়েছে একটি ওয়েব সিরিজ়। কিন্তু মাঝপথে বার বার থেমে গিয়েছে শুটিং। এমনকি মুখ্যচরিত্রে অভিনয়ের জন্য যে তারকাকে পছন্দ করা হয়েছিল তিনিও মাঝপথে কাজ ছেড়ে চলে যান। ছ’বছর ধরে শুটিং চললেও এখনও পর্যন্ত ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায়নি সেই ওয়েব সিরিজ়।

০২ ১৪

দক্ষিণ ভারতীয় পরিচালক এসএস রাজামৌলীর ‘বাহুবলী’ জনপ্রিয় হয়ে ওঠার পর নেটফ্লিক্স ওটিটি প্ল্যটফর্মের তরফে ঘোষণা করা হয় তারা ‘বাহুবলী’ ওয়েব সিরিজ় নির্মাণ করবে।

Advertisement
০৩ ১৪

২০১৭ সালে আনন্দ নীলকণ্ঠনের কলমে ‘দ্য রাইজ় অফ শিবগামী’ নামে একটি বই প্রকাশিত হয়। এই বইয়ের মূল বিষয়বস্তুকে ঘিরেই নাকি ‘বাহুবলী’ ওয়েব সিরিজ়টি তৈরি হওয়ার পরিকল্পনা হয়।

০৪ ১৪

‘বাহুবলী’ ফিল্ম সিরিজ়ের পরিচালনার দায়িত্বে ছিলেন এসএস রাজামৌলী। তবে ওয়েব সিরিজ় পরিচালনার দায়িত্ব পান কুণাল দেশমুখ।

০৫ ১৪

‘বাহুবলী’ ফিল্ম সিরিজ়ে শিবগামীর চরিত্রে অভিনয় করেন দক্ষিণী অভিনেত্রী রাম্যা কৃষ্ণণ। তবে ওয়েব সিরিজ়ের চিত্রনাট্য শিবগামীর চরিত্র অবলম্বন করে তৈরি হলেও রাম্যাকে সেই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়নি।

০৬ ১৪

বলিপাড়া সূত্রে খবর, ওয়েব সিরিজ়ে শিবগামীর চরিত্রে অভিনয়ের কথা ছিল ম্রুণাল ঠাকুরের। তা ছাড়াও অতুল কুলকার্নি এবং বাঙালি অভিনেতা রাহুল বসুকে এই সিরিজ়ে মুখ্যচরিত্রে অভিনয় করতে দেখা যাওয়ার কথা।

০৭ ১৪

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে ওয়েব সিরিজ়ের শুটিং শুরু হয়ে যায়। শুটিংয়ের শুরুতেই ১০০ কোটি টাকা খরচ করে ফেলেন সিরিজ় নির্মাতারা। কিন্তু মাঝপথে ম্রুণাল এই প্রজেক্ট থেকে নিজেকে সরিয়ে নেন। শুটিংও মাঝপথে বন্ধ হয়ে যায়।

০৮ ১৪

বলিপাড়া সূত্রে খবর, ম্রুণাল সরে গেলে শিবগামীর চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয় বলি অভিনেত্রী ওয়ামিকা গাব্বিকে। আবার নতুন করে শুটিং শুরু হয়। আরও ২০০ কোটি টাকা খরচ করেন সিরিজ়ের নির্মাতারা।

০৯ ১৪

শুটিংয়ের সূচনাকালেই ৩০০ কোটি টাকা খরচ করে ফেলা হয় বলে বলিপাড়া সূত্রে খবর। ‘পাঠান’ ছবি তৈরি করতে মোট ২৫০ কোটি টাকা খরচ করা হয়েছিল। ‘অ্যানিম্যাল’ ছবি নির্মাণে খরচ হয়েছিল ১০০ কোটি টাকা।

১০ ১৪

খরচের দিক থেকে ‘পাঠান’, ‘অ্যানিম্যাল’কে টেক্কা দিয়ে ফেলেছিল ‘বাহুবলী’ সিরিজ়। তবে দ্বিতীয় বার শুটিং শুরু করলেও তা থামিয়ে দিতে হয়।

১১ ১৪

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, শিবগামীর চরিত্রে নাকি অভিনয় করতে দেখা যাবে না ওয়ামিকাকেও। ওয়ামিকার পরিবর্তে অন্য কোনও অভিনেত্রীকে নাকি এখনও অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়নি।

১২ ১৪

ছ’বছর ধরে ‘বাহুবলী’ ওয়েব সিরিজ়ের শুটিং চলছে। কিন্তু এখনও তা মুক্তির মুখ দেখেনি। শুধু তাই নয়, মাঝপথে শুটিংয়ের কাজ বন্ধ করে আবার গোড়া থেকে সব শুরু করতে হচ্ছে বলে নির্মাতাদের দাবি।

১৩ ১৪

বলিপাড়া সূত্রে খবর, ‘বাহুবলী’ সিরিজ়ের পরিচালকের আসন থেকেও নাকি নিজেকে সরিয়ে ফেলার সিদ্ধান্ত নিয়েছেন কুণাল। তাঁর পরিবর্তে কে পরিচালনার দায়িত্ব গ্রহণ করবেন তা এখনও ঠিক হয়নি।

১৪ ১৪

৩০০ কোটি টাকা খরচ করে ভারতের ‘সবচেয়ে দামি’ ওয়েব সিরিজ়ের তকমা পেলেও তার শুটিং এখনও পাকাপাকি ভাবে শুরুই হয়নি। আদৌ এই সিরিজ়টি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পাবে নাকি তা বাতিলের তালিকায় নাম লেখাবে সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement