Prabhas

ভুলের পুনরাবৃত্তি করছেন প্রভাস? আর এক ‘আদিপুরুষ’কে বড় পর্দায় এনে ডুবে যাবে ‘প্রজেক্ট কে’?

সময় ভাল যাচ্ছে না দক্ষিণী তারকা প্রভাসের। ‘রাধে শ্যাম’, ‘সাহো’ থেকে শুরু করে ‘আদিপুরুষ’— তাঁর শেষ তিনটে ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। এই অবস্থায় তাঁর আসন্ন ছবি নিয়েও ভয় ধরেছে অনুরাগীদের মনে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৫:৫৬
Share:
০১ ১৯

সময় ভাল যাচ্ছে না দক্ষিণী তারকা প্রভাসের। ‘রাধে শ্যাম’, ‘সাহো’ থেকে ‘আদিপুরুষ’— তাঁর শেষ তিনটে ছবিই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। এই অবস্থায় তাঁর আসন্ন ছবি নিয়েও ভয় ধরেছে অনুরাগীদের মনে।

০২ ১৯

প্রভাসের অনুরাগীদের আশঙ্কা, অভিনেতার ফ্লপের হ্যাটট্রিকের প্রভাব বাকি দুই বড় বাজেটের ছবিতেও পড়বে।

Advertisement
০৩ ১৯

প্রভাসের শেষ ছবি ছিল ‘আদিপুরুষ’। মুক্তির আগে থেকেই এই ছবি বিতর্কের মুখে পড়ে। পিছিয়ে দেওয়া হয় মুক্তির তারিখ।

০৪ ১৯

একের পর এক বিতর্ক, বাধা-বিপত্তি পেরিয়ে অবশেষে চলতি মাসে মুক্তি পেয়েছে প্রভাস, কৃতি শ্যানন অভিনীত সেই ছবি।

০৫ ১৯

তবে বিপুল অর্থব্যয়ে তৈরি ‘রামায়ণ’-এর আধুনিক সংস্করণ, দর্শকদের মনে দাগ কাটতে পারেনি। উল্টে ছবির নির্মাণ, সংলাপ, সম্পাদনা এবং ভিএফএক্স নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয় নির্মাতা এবং প্রযোজকদের।

০৬ ১৯

বিস্তর সমালোচনার মুখে পড়তে হয় ছবির সংলাপ লেখক মনোজ মুন্তাসিরকেও। তাঁকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়।

০৭ ১৯

মুক্তির আগে থেকে ‘আদিপুরুষ’ নিয়ে প্রভাসের অনুরাগীদের উন্মাদনা ছিল চোখে পড়ার মতো। কিন্তু প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরই উল্টো ছবি দেখা গিয়েছিল। প্রথম সপ্তাহান্ত কাটতে না কাটতেই প্রেক্ষাগৃহ থেকে উধাও হন দর্শক। ভরাডুবি সামলাতে টিকিটের দাম কমিয়েও কপাল ফেরেনি প্রভাসের ছবির।

০৮ ১৯

এর আগেও প্রভাসের একাধিক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে। প্রশ্ন ওঠে পর পর ব্যর্থতার পরে এ বার দক্ষিণী বিনোদন জগতে কি নিজের জমি হারাচ্ছেন প্রভাস?

০৯ ১৯

‘আদিপুরুষ’ মুক্তির পর হিন্দুত্ববাদীরা দাবি করেছিলেন, ‘রামায়ণ’-এর আধুনিক সংস্করণ বানাতে গিয়ে ছেলেখেলা করেছেন নির্মাতারা। নির্মাতাদের বিরুদ্ধে ইতিহাস বিকৃত করার অভিযোগও আনা হয়।

১০ ১৯

প্রভাসের অনুরাগীদের দাবি ছিল, এই ছবিতে অভিনয়ের সিদ্ধান্ত নিয়ে ভুল করেছেন অভিনেতা। তাঁরা এ-ও দাবি করেন, ‘রামায়ণ’-এর আধুনিক সংস্করণ বলেই এই ছবি ‘ফ্লপ’। রামকে যদি আধুনিক ভাবে না দেখানো হত, তা হলে নাকি এই ছবি ‘হিট’ করত। আর সেই কারণেই প্রভাসকে আর কোনও পৌরাণিক কাহিনির চরিত্রে অভিনয় না করার পরামর্শ দিয়েছেন তাঁর অনুরাগীদের একাংশ।

১১ ১৯

তবে সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আবার নাকি ওই একই ভুল করতে চলেছেন প্রভাস!

১২ ১৯

‘সালার’ এবং ‘প্রজেক্ট কে’, প্রভাসের এই দু’টি ছবি বর্তমানে মুক্তির অপেক্ষায়। সেই ছবি দু’টিই বড় বাজেটের ছবি।

১৩ ১৯

তার মধ্যে ‘প্রজেক্ট কে’ ছবিতে প্রভাস ছাড়াও রয়েছে অমিতাভ বচ্চন, কমল হাসন, দীপিকা পাড়ুকোনের মতো নামীদামি তারকাদের উপস্থিতি।

১৪ ১৯

‘প্রজেক্ট কে’ ছবিটির আনুমানিক বাজেট ৬০০ কোটি বলে জানা গিয়েছে। এটি এখন পর্যন্তও নির্মিত সবচেয়ে ব্যয়বহুল ভারতীয় চলচ্চিত্রগুলির মধ্যে অন্যতম।

১৫ ১৯

শোনা যাচ্ছে, এই ছবিতে বিষ্ণুর চরিত্রে অভিনয় করতে চলেছেন প্রভাস। যদিও এই ছবিতে নাকি রাজবেশ, মাথায় মুকুট এবং সুদর্শন চক্র হাতে বিষ্ণুর পরিচিত রূপে দেখতে পাওয়া যাবে না অভিনেতাকে।

১৬ ১৯

এই ‘সায়েন্স ফিকশন’ ছবিতে প্রভাসকে নাকি বিষ্ণুর আধুনিক রূপে দেখতে পাওয়া যাবে। বিষ্ণুর সমস্ত ক্ষমতা তাঁর মধ্যে থাকলেও বেশভূষা হবে আধুনিক।

১৭ ১৯

এই খবর প্রকাশ্যে আসতেই সিঁদুরে মেঘ দেখছেন প্রভাসের অনুরাগীরা। অনুরাগীদের একাংশ মনে করছেন আবার এক পৌরাণিক চরিত্রকে আধুনিক ভাবে তুলে ধরতে গিয়ে ‘আদিপুরুষের’ নির্মাতাদের মতোই ভুল করছেন ‘প্রজেক্ট কে’-র নির্মাতারা। যার ফল নাকি শেষমেশ ভুগতে হবে প্রভাসকেই।

১৮ ১৯

প্রভাসের অনুগামীদের একাংশের দাবি, ‘প্রজেক্ট কে’ ছবিতে অভিনয়ের সিদ্ধান্ত নিয়ে ভুল করেছেন অভিনেতা।

১৯ ১৯

যদিও ‘প্রজেক্ট কে’ ছবিতে প্রভাস সত্যি সত্যিই ‘আধুনিক বিষ্ণু’ হিসাবে ধরা দেবেন কি না, তা নিয়ে নির্মাতারা এখনও স্পষ্ট ভাবে মুখ খোলেননি।

—ফাইল চিত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement