Cricket

Kaviya Maran: কে এই কাব্য মরান? আইপিএলের নিলামের সময় শাহরুখ-সন্তানদের ছাপিয়ে খোঁজ গুগ্‌লে

আইপিএলের নিলামের সময় সকলকে ছাপিয়ে নজর কেড়ে নিলেন কাব্য মরান।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:০৩
Share:
০১ ১২

ফি বছরের মতো এ বারের আইপিএলের নিলামের সময়ও তারকাদের ভিড় ছিল দেখার মতো। ছিলেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খান, মেয়ে সুহানা খান। দেখা গিয়েছে জুহি চাওলার মেয়ে জাহ্নবী মেহতাও। প্রাক্তন ক্রিকেটারদের মধ্যে গৌতম গম্ভীর, লক্ষ্মীপতি বালাজি, টম মুডি-সহ অনেকেই হাজির। তবে তাঁদের সকলকে ছাপিয়েও নজর কেড়ে নিলেন কাব্য মরান।

০২ ১২

কে কাব্য মরান? ঠিক এই প্রশ্নের জবাব খুঁজতেই ইন্টারনেট তোলপাড় করলেন নেটদুনিয়ার অনেকে। খোঁজ চলল গুগ্‌লেও। ১২ ও ১৩ ফেব্রুয়ারি আইপিএলের নিলামের দু’দিন শাহরুখ-সন্তানদের ছাপিয়ে নেটমাধ্যমে ভাইরাল হলেন কাব্য।

Advertisement
০৩ ১২

সানরাইজার্স হায়দরাবাদের জন্য বেশ বাঘা ক্রিকেটারদের আইপিএল নিলাম থেকে তুলে নিয়েছেন দলের অন্যতম মালকিন কাব্য। এডেন মার্করাম বা নিকোলাস পুরানের মতো বিদেশিদের পাশাপাশি ওয়াশিংটন সুন্দর অথবা রাহুল ত্রিপাঠীর মতো দেশি প্রতিভাধরদের এ বার সানরাইজার্সের জার্সিতে দেখা যাবে। তাঁদের দলে টানতে কাব্যর ভূমিকা কম ছিল না।

০৪ ১২

কখনও উৎকণ্ঠা, কখনও বা উচ্ছ্বাস— নিলাম চলাকালীন ঘুরেফিরে কাব্যর নানা অভিব্যক্তিকে ধরছিল টেলিভিশন ক্যামেরার মুখ। সে সব দেখে নেটমাধ্যমে অনেকেরই প্রশ্ন, সানরাইজার্স হায়দরাবাদের এই মহিলা কে?

০৫ ১২

এই প্রথম বার নয়। আগেও কাব্যকে নিয়ে আবেগে ভেসেছে নেটদুনিয়া। ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচের সময় হায়দরাবাদের উপ্পলের স্টেডিয়ামে হাজির ছিলেন তিনি। সে সময় তো নেটমাধ্যমের লোকজন তাঁকে ‘রহস্যময়ী’ বলে ডাকতে শুরু করে দিয়েছিলেন।

০৬ ১২

গত দু’দিন ধরে বছর তিরিশের কাব্যকে ঘিরে ফের একই উন্মাদনা দেখা গিয়েছে। সানরাইজার্স-এর প্রতিষ্ঠাতা কলানিধি মরানের মেয়ে কাব্য বেশ কয়েক বছর ধরেই দলের সঙ্গে যুক্ত।

০৭ ১২

শনিবার নিলামের প্রথম দিন দলের ডিরেক্টর তথা প্রাক্তন ক্রিকেটার টম মুডির পাশে বসেছিলেন কাব্য। একই টেবিলে ছিলেন দলের বোলিং মেন্টর মুথাইয়া মুরলীধরনও। তাঁদের পাশে বসে দলের জন্য বেশ কয়েক জন গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বেছেছেন তিনি।

০৮ ১২

ক্রিকেট দলের সঙ্গে কাব্যর এই যোগাযোগ অবশ্য নতুন নয়। বাবার সঙ্গে হাত মিলিয়ে পারিবারিক ব্যবসা চালাচ্ছেন। সান গোষ্ঠীর মালিকের মেয়ে পড়াশোনাকেও অবহেলা করেননি।

০৯ ১২

চেন্নাইয়ের স্টেলা মারিস কলেজ থেকে বাণিজ্যে স্নাতক হওয়ার পর এমবিএ ডিগ্রি নিতে আমেরিকায় গিয়েছিলেন কাব্য। নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের লিওনার্ড স্টার্ন স্কুল অব বিজনেস থেকে বিজনেস ম্যানে়জমেন্টের পড়াশোনা শেষে দেশে ফেরেন। তার পর পারিবারিক ব্যবসার দায়িত্ব কাঁধে তুলে নেন কাব্য।

১০ ১২

আইপিএল দল ছাড়া সান মিউজিক এবং সান টিভি-র এফএম রেডিয়ো চ্যানেলের সঙ্গেও যুক্ত রয়েছেন কাব্য। মিডিয়া ব্যারন কলানিধির মেয়ের রাজনীতির সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে।

১১ ১২

অনেকেই হয়তো জানেন না, কাব্যর বাবা সম্পর্কে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী এম করুণানিধির নাতি। তবে রাজনৈতিক পরিমণ্ডলে বড় হলেও সক্রিয় রাজনীতির বদলে ব্যবসাকেই পেশা হিসাবে বেছে নিয়েছেন কাব্য। ডিএমকে নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দয়ানিধি মরানের ভাইঝি বাবার ব্যবসার দিকেই ঝুঁকেছেন।

১২ ১২

আইপিএলের নিলামের সময় যাবতীয় আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়ে ওঠা কাব্যকে নিয়ে অনেকেই নেটমাধ্যমে নানা কথা বলেছেন। তাঁদের একজনের রসিক মন্তব্য, ‘আইপিএলের নিলামে কেউ প্রীতি জিন্টার অনুপস্থিতি টেরই পাচ্ছেন না। তা পুষিয়ে দিয়েছেন কাব্য!’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement