Priyanshu Chatterjee

ঐশ্বর্যার সঙ্গে বড় পর্দায় অভিনয়, বলি নায়িকার সঙ্গে প্রেম, এখন কী করছেন বাঙালি অভিনেতা?

পাঁচ বছর মডেলিং পেশার সঙ্গেই যুক্ত ছিলেন প্রিয়াংশু চট্টোপাধ্যায়। বিভিন্ন নামী সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৩:৩৪
Share:
০১ ১৫

মডেলিংয়ের মাধ্যমে কেরিয়ার শুরু। বাংলা ছবিতে অভিনয় করলেও হিন্দি ছবির হাত ধরে বড় পর্দায় প্রথম কাজ বাঙালি অভিনেতা প্রিয়াংশু চট্টোপাধ্যায়ের। বর্তমানে কী করছেন তিনি?

০২ ১৫

১৯৭৩ সালের ২০ ফেব্রুয়ারি মাসে দিল্লির একটি বাঙালি পরিবারে জন্ম প্রিয়াংশুর। দিল্লিতেই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন তিনি। কমার্স নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা করেন তিনি। তার পর মডেলিংয়ের দিকে ঝুঁকতে শুরু করেন প্রিয়াংশু।

Advertisement
০৩ ১৫

পাঁচ বছর মডেলিং পেশার সঙ্গে যুক্ত ছিলেন প্রিয়াংশু। বিভিন্ন নামী সংস্থার বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে। অভিনয়ে নামবেন বলে মুম্বইয়ে একটি প্রশিক্ষণ কেন্দ্রে ভর্তিও হয়েছিলেন তিনি।

০৪ ১৫

বলিপাড়ার বর্ষীয়ান সঙ্গীতশিল্পী উদিত নারায়ণের একটি মিউজ়িক ভিডিয়োতে অভিনয়ের সুযোগ পান প্রিয়াংশু। তার পরেই কেরিয়ার অন্য দিকে মোড় নেয় তাঁর।

০৫ ১৫

২০০১ সালে অনুভব সিংহ পরিচালিত ‘তুম বিন’ ছবিতে অভিনয়ের প্রথম সুযোগ পান প্রিয়াংশু। এই ছবিতে অভিনয় করে দর্শকের কাছ থেকে বহুল প্রশংসা কুড়িয়েছিলেন বাঙালি অভিনেতা। বলিপাড়ার একাংশের মতে, প্রিয়াংশুর অভিনয়দক্ষতার জন্য ‘তুম বিন’ ছবিটি অন্য মাত্রা পেয়েছিল।

০৬ ১৫

‘তুম বিন’ ছবির সাফল্যের দিকে নজর রেখে অনুভব তাঁর পরবর্তী ছবির নায়ক হিসাবেও বেছে নিয়েছিলেন প্রিয়াংশুকে। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘আপ কো পহেলি ভি কহি দেখা হ্যায়’ ছবিতে অভিনয় করেন প্রিয়াংশু।

০৭ ১৫

অনুভবের সঙ্গে পর পর দু’টি ছবিতে অভিনয়ের পর প্রিয়াংশুর কেরিয়ারে নয়া মাইলফলক তৈরি হয়। বলি অভিনেত্রী ঐশ্বর্যা রাই বচ্চনের বিপরীতে অভিনয়ের সুযোগ পান প্রিয়াংশু। ২০০৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘দিল কা রিশতা’ ছবিতে ঐশ্বর্যার সঙ্গে অভিনয় করেন বাঙালি অভিনেতা।

০৮ ১৫

২০০৩ সালে মনোজ বাজপেয়ী, উর্মিলা মাতন্ডকরের মতো বলি তারকাদের সঙ্গে ‘পিঞ্জর’ ছবিতে অভিনয় করেন প্রিয়াংশু। কিন্তু কেরিয়ারের সাফল্যের সিঁড়ি বেশি চড়তে পারেননি অভিনেতা।

০৯ ১৫

২০০৪ সালে ‘উওহ’, ‘জুলি’ এবং ‘মদহোশি’র মতো একাধিক ছবিতে প্রিয়াংশু অভিনয় করলেও কোনও ছবিই বক্স অফিসে ব্যবসা করতে পারেনি। তার পর থেকে কাজ পাওয়া ধীরে ধীরে বন্ধ হয়ে যায় প্রিয়াংশুর।

১০ ১৫

হাতেগোনা দু’তিনটি হিন্দি ছবিতে অভিনয়ের সুযোগ পেলেও প্রিয়াংশুর অভিনয় দর্শকের মনে দাগ কাটতে ব্যর্থ হয়। হিন্দি ছবির পাশাপাশি বাংলা ছবিতেও অভিনয় করতে শুরু করেন প্রিয়াংশু। ২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘বিধাতার লেখা’ ছবিতে অভিনয় করেন তিনি।

১১ ১৫

‘মনের মানুষ’, ‘ইতি মৃণালিনী’, ‘ভোরের আলো’, ‘শূন্য অঙ্ক’, ‘পাঁচ অধ্যায়’-এর মতো একাধিক বাংলা ছবিতে অভিনয় করতে দেখা যায় প্রিয়াংশুকে। অমিতাভ বচ্চনের সঙ্গে ‘ভূতনাথ’ ছবিতে অভিনয় করেন তিনি।

১২ ১৫

হিন্দি ছবি হোক বা বাংলা, প্রিয়াংশু সাধারণত স্বল্পদৈর্ঘ্যের চরিত্রে অভিনয় করেন। কেরিয়ারের প্রথম ছবি হিট হলেও পরে তাঁর কেরিয়ারের সূর্য অস্তমিত হয়ে যায়। কেরিয়ারের পাশাপাশি ব্যক্তিগত জীবনও খুব একটা সুখকর ছিল না অভিনেতার।

১৩ ১৫

১৯৯৭ সালে মডেল অভিনেত্রী মালিনী শর্মাকে বিয়ে করেন প্রিয়াংশু। একাধিক মিউজ়িক ভিডিয়োতে অভিনয় করলেও মালিনী প্রচার পান ‘রাজ়’ ছবিতে প্রেতাত্মার চরিত্রে অভিনয় করে।

১৪ ১৫

২০০২ সালে মুক্তিপ্রাপ্ত বিক্রম ভট্ট পরিচালিত ‘রাজ়’ ছবিতে প্রথম অভিনয়ের সুযোগ পান মালিনী। কিন্তু অভিনয়জগতে নিজের কেরিয়ার শুরুর আগে মালিনীর সঙ্গে বিবাহবিচ্ছেদ হয়ে যায় প্রিয়াংশুর। ২০০১ সালে প্রিয়াংশু এব‌ং মালিনীর বিবাহবিচ্ছেদ হয়।

১৫ ১৫

চলতি বছরের মে মাসে ওটিটি প্ল্যাটফর্মে ‘ফায়ারফ্লাইস: পার্থ অওর জুগনু’ ওয়েব সিরিজ়ে অভিনয় করতে দেখা গিয়েছে প্রিয়াংশুকে।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement