Raashii Khanna

হতে চেয়েছিলেন আইএএস, অভিনয়ে নামার জন্য ভাগ্যকেই দায়ী করেন ‘ফরজ়ি’র নায়িকা

অভিনয়ে নামার ইচ্ছা কোনও দিনই ছিল না রাশির। কলেজে পড়াশোনা শেষ করার পর একটি বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে যুক্ত হয়ে লেখালিখির কাজ শুরু করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১০:৫৯
Share:
০১ ১৬

ছোটবেলা থেকে পড়াশোনা ছাড়া কিছুই বুঝতেন না। ইউপিএসসি পরীক্ষা দিয়ে আইএএস আধিকারিক হওয়ার স্বপ্ন বুনেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত অভিনয় নিয়ে কেরিয়ার গড়ে তোলেন অভিনেত্রী রাশি খান্না। হঠাৎ এই সিদ্ধান্ত কেন নিয়েছিলেন তিনি?

০২ ১৬

১৯৯০ সালের ৩০ নভেম্বর দিল্লিতে জন্ম রাশির। বাবা-মা এবং দাদার সঙ্গে সেখানেই থাকতেন তিনি। স্কুল এবং কলেজের পড়াশোনা দিল্লি থেকেই করেছেন রাশি।

Advertisement
০৩ ১৬

স্কুলে পড়াকালীন গায়িকা হতে চেয়েছিলেন রাশি। পরে পড়াশোনার প্রতি বেশি আগ্রহী হয়ে পড়েন তিনি। দ্বাদশ শ্রেণি পর্যন্ত প্রতিটি পরীক্ষায় ভাল ফল করতেন তিনি।

০৪ ১৬

রাশি সিদ্ধান্ত নিয়েছিলেন ইউপিএসসি পরীক্ষা দিয়ে আইএএস আধিকারিক হবেন। দিল্লির কলেজ থেকে ইংরেজি নিয়ে পড়াশোনা করে স্নাতক স্তরের ডিগ্রি অর্জন করেন তিনি।

০৫ ১৬

অভিনয়ে নামার ইচ্ছা কোনও দিনই ছিল না রাশির। কলেজে পড়াশোনা শেষ করার পর একটি বিজ্ঞাপনী সংস্থার সঙ্গে যুক্ত হয়ে লেখালিখির কাজ শুরু করেন তিনি।

০৬ ১৬

বিজ্ঞাপনী সংস্থায় কাজ করার সূত্রে বিভিন্ন বিজ্ঞাপনে অভিনয় করতে দেখা যেত রাশিকে। ধীরে ধীরে মডেলিংয়ের দিকে ঝুঁকে পড়েন তিনি।

০৭ ১৬

মডেলিং জগতে নামার পর একের পর এক বিজ্ঞাপনে অভিনয় করতে থাকেন রাশি। মডেল হিসাবে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। ২০১৩ সালে সুজিত সরকারের পরিচালনায় ‘মাদ্রাজ ক্যাফে’ ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি। এই ছবির মাধ্যমেই বড় পর্দায় আত্মপ্রকাশ করেন রাশি।

০৮ ১৬

‘মাদ্রাজ ক্যাফে’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেছিলেন রাশি। তার আগে অভিনয় শেখার জন্য আলাদা ভাবে প্রশিক্ষণ নিতে হয়েছিল তাঁকে। সেই সময়েই পড়াশোনা থেকে দূরে সরে যান তিনি।

০৯ ১৬

এক পুরনো সাক্ষাৎকারে রাশিকে প্রশ্ন করা হয়েছিল যে, তিনি হঠাৎ অভিনয় নিয়ে কেরিয়ার তৈরি করলেন কেন? সেই প্রশ্নের জবাবে তিনি জানিয়েছিলেন, অভিনয়ে আসার কোনও পরিকল্পনাই ছিল না তাঁর। ভাগ্যে লেখা ছিল বলেই অভিনয় শুরু করেছিলেন তিনি।

১০ ১৬

বলিউডের মাধ্যমে কেরিয়ার শুরু করলেও দক্ষিণী ছবির জগতে চলে যান রাশি। ‘মাদ্রাজ ক্যাফে’ ছবিতে রাশির অভিনয় দেখে মুগ্ধ হয়ে তাঁকে অভিনয়ের প্রস্তাব দেন দক্ষিণী পরিচালক শ্রীনিবাস অভসরলা।

১১ ১৬

২০১৪ সালে একটি তেলুগু ছবিতে মুখ্যচরিত্রে অভিনয়ের সুযোগ পান রাশি। তার পর একের পর এক তেলুগু ছবিতে অভিনয় করতে দেখা যায় তাঁকে। তেলুগু ছবি ছাড়াও তামিল এবং মালয়ালম ছবিতেও অভিনয় করেন রাশি।

১২ ১৬

২০১৪ সালে একটি ছবিতে গান গেয়েছিলেন রাশি। ২০১৭ সালে প্রথম তামিল এবং মালয়ালম ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি।

১৩ ১৬

দক্ষিণী ছবিতে অভিনয়ের পাশাপাশি হিন্দি ওয়েব সিরিজ়েও অভিনয় করতে দেখা যায় রাশিকে। ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত ‘রুদ্র- দ্য এজ অফ ডার্কনেস’ সিরিজ়ে অভিনয় করেন তিনি।

১৪ ১৬

২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফরজ়ি’ ওয়েব সিরিজ়ে অভিনয় করে আরও জনপ্রিয়তা পান রাশি। বলিপাড়া সূত্রে খবর, চলতি বছরে ‘যোদ্ধা’ ছবিতে সিদ্ধার্থ মলহোত্র এবং দিশা পটানির সঙ্গে অভিনয় করতে দেখা যাবে তাঁকে।

১৫ ১৬

কানাঘুষো শোনা যায়, এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন রাশি। ২০১৮ সালে নাকি যশপ্রীত বুমরাকে ডেট করতেন তিনি। কিন্তু এই প্রসঙ্গে অভিনেত্রী প্রকাশ্যে কখনওই কিছু জানাননি।

১৬ ১৬

সমাজমাধ্যমে রাশির অনুরাগীর সংখ্যা নজরে পড়ার মতো। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা প্রায় ১০ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement