Sasha Chettri

বিজ্ঞাপনে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়! কটাক্ষের শিকার হয়েই কি ‘উধাও’ সাশা?

ভারতের নামী টেলিকম সংস্থার প্রচারের মুখ হয়ে ওঠেন সাশা। বলিপাড়ার সঙ্গে তাঁর যোগ ছিল না মোটেই। তবুও বিজ্ঞাপনে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৪:৩৮
Share:
০১ ১৭

ছাঁটা চুল, পরনে অধিকাংশ সময় টি-শার্ট এবং জিন্‌স। তা নিয়েই ভারতবাসীদের উদ্দেশে বার্তা দিয়ে চলেছেন। টেলিকম সংস্থার পরিষেবা নিতে সকলকে উদ্বুদ্ধ করাই একমাত্র কাজ। বিজ্ঞাপনে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়ও হয়ে ওঠেন তিনি। কিন্তু এখন বিনোদন জগৎ থেকে ‘উধাও’ সাশা ছেত্রী।

০২ ১৭

এক সময় ভারতের নামী টেলিকম সংস্থার প্রচারের মুখ হয়ে ওঠেন সাশা। বলিপা়ড়ার সঙ্গে তাঁর যোগ ছিল না মোটেই। তবুও বিজ্ঞাপনে অভিনয় করে রাতারাতি জনপ্রিয় হয়ে ওঠেন তিনি।

Advertisement
০৩ ১৭

টেলিভিশন থেকে রাস্তার মোড়ে বড় মাপের হোর্ডিং— সব জায়গায় দেখা যেত সাশাকে। সাশাকে দিয়ে প্রচার করিয়ে লাভও হয় টেলিকম সংস্থার।

০৪ ১৭

কোনও বলি তারকার চেয়ে জনপ্রিয়তা কম ছিল না সাশার। প্রভাসের মতো অভিনেতার সঙ্গে একই ছবিতে কাজ করার সুযোগও পান তিনি।

০৫ ১৭

১৯৯৬ সালের ২৬ নভেম্বর উত্তরাখণ্ডের দেহরাদূনে জন্ম সাশার। সেখানেই স্কুলের গণ্ডি পার করেন তিনি।

০৬ ১৭

১৬ বছর বয়সে দেহরাদূন থেকে মুম্বই চলে আসেন সাশা। বিজ্ঞাপন নিয়ে পড়াশোনা শুরু করেন তিনি।

০৭ ১৭

কলেজের পর প্রাতিষ্ঠানিক জীবনে ইতি টেনে চাকরিতে ঢোকেন সাশা। লেখালিখির কাজ শুরু করেন তিনি। সেই সময় বিজ্ঞাপনে অভিনয়ের প্রস্তাব পান সাশা।

০৮ ১৭

দেশের এক নামী টেলিকম সংস্থা তখন প্রচারের নতুন মুখের সন্ধান করছিল। সাশাকে দেখে পছন্দ হয়েছিল তাদের। বিজ্ঞাপনে অভিনয়ের জন্য সংস্থার তরফে প্রস্তাবও দেওয়া হয়।

০৯ ১৭

কিন্তু সংস্থার প্রস্তাবে প্রথমে অভিনয় করতে রাজি হননি সাশা। কারণ বিজ্ঞাপনের জন্য চুল ছোট করে কাটার নির্দেশ দেওয়া হয়েছিল। চুল কাটাতে রাজি ছিলেন না সাশা। শেষ পর্যন্ত বিজ্ঞাপনে কাজ করতে রাজি হন তিনি।

১০ ১৭

তবে টেলিকম সংস্থার তরফে বিজ্ঞাপনের এতটাই প্রচার হয়েছিল যে অনেকেই সাশার প্রতি বিরক্ত হয়ে গিয়েছিলেন। বক্রোক্তির শিকারও হয়েছিলেন তিনি।

১১ ১৭

এমনকি সমাজমাধ্যমেও সাশাকে সরাসরি আক্রমণ করেন অনেকে। এর পরই টেলিকম সংস্থা এই বিজ্ঞাপনের পরিমাণ কমিয়ে দেয়।

১২ ১৭

দীর্ঘ বিরতির পর আবার ২০২১ সালে সাশার সঙ্গে কাজ করে টেলিকম সংস্থাটি। শিলংয়ে গিয়েও একটি বিজ্ঞাপনের শুটিং করেন সাশা। সে বারও কটূক্তির শিকার হন তিনি।

১৩ ১৭

এখন বিজ্ঞাপন জগৎ থেকে দূরেই রয়েছেন সাশা। গানবাজনা নিয়ে সময় কাটাতে ভালবাসেন তিনি।

১৪ ১৭

বিজ্ঞাপনে অভিনয়ের পর বলিউডেও পা রাখেন সাশা। ২০১৫ সালে মুক্তি পায় ইমরান খান এবং কঙ্গনা রানাউত অভিনীত রোম্যান্টিক কমেডি ঘরানার ছবি ‘কাট্টি বাট্টি’। এই ছবিতে এক জন সঙ্গীতশিল্পীর চরিত্রে অভিনয় করতে দেখা যায় সাশাকে।

১৫ ১৭

শুধু তাই নয়, ২০২২ সালে মুক্তিপ্রাপ্ত ‘রাধে শ্যাম’ ছবিতেও অভিনয় করেন সাশা। এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যায় দক্ষিণী তারকা প্রভাস এবং পূজা হেগড়েকে।

১৬ ১৭

ভবিষ্যতে গান নিয়েই কেরিয়ার তৈরির স্বপ্ন দেখেন সাশা। সমাজমাধ্যমে মাঝেমধ্যে গানের ভিডিয়োও পোস্ট করেন তিনি।

১৭ ১৭

তবে, সমাজমাধ্যমে খুব বেশি সক্রিয় নন সাশা। তবুও নিজস্ব অনুরাগীমহল তৈরি করে ফেলেছেন তিনি। ইনস্টাগ্রামে সাশার অনুরাগী সংখ্যা ১ লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement