Rajasthan Assembly Election 2023

‘রাস্তায় কি আমিষ বিক্রি করা যায়!’, ভোটে জিতেই ফরমান বিজেপি বিধায়কের

রাস্তার ধারের সব আমিষ দোকান বন্ধ করে দেওয়ার নিদান দিয়েছেন রাজস্থানের নবনির্বাচিত বিজেপি বিধায়ক। জয়লাভের এক দিন পরেই পুলিশকে রাস্তার ধারে ধারে বসা আমিষ দোকানগুলি বন্ধ করে দেওয়ার নিদান দিলেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ ১৩:১৫
Share:
০১ ১০

রাস্তার ধারের আমিষ দোকান নিয়ে হুলস্থুল কাণ্ড রাজস্থানে। বিজেপি বিধায়কের নির্দেশকে ‘অন্যায়’ বললেন ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি।

০২ ১০

প্রসঙ্গত মধ্যপ্রদেশ, ছত্তিসগড় সহ রাজস্থান বিধানসভা নির্বাচনেও নিরঙ্কুশ গরিষ্ঠতা নিয়ে জয়লাভ করেছে বিজেপি।

Advertisement
০৩ ১০

গণনার শেষে ২০০টি আসনের মধ্যে বিজেপির মোট আসন সংখ্যা ১১৫। কংগ্রেস জিতেছে ৬৯টি আসন।

০৪ ১০

এই বারের ভোটেই রাজস্থানের হাওয়ামহল কেন্দ্রে কংগ্রেসের আরআর তিওয়ারিকে ৬০০ ভোটে হারিয়ে জয়লাভ করেছেন বালমুকুন্দ আচার্য।

০৫ ১০

আর তার পরেই রাস্তার ধারের সব আমিষ দোকান বন্ধ করে দেওয়ার নিদান দিয়েছেন নবনির্বাচিত বিজেপি বিধায়ক। জয়লাভের এক দিন পরেই, অর্থাৎ সোমবার পুলিশকে রাস্তার ধারে ধারে বসা আমিষ দোকানগুলি বন্ধ করে দেওয়ার নির্দেশ দিলেন তিনি।

০৬ ১০

সোমবার এক উচ্চপদস্থ পুলিশ আধিকারিকের সঙ্গে কথা বলার সময় বালমুকন্দকে বলতে শোনা যায়, ‘‘রাস্তায় কি প্রকাশ্যে আমিষ বিক্রি করা যায়? হ্যাঁ বা না উত্তর দিন। রাস্তার পাশের সব আমিষ দোকান অবিলম্বে বন্ধ করা উচিত। আমি সন্ধ্যায় আপনার কাছ থেকে রিপোর্ট নেব।’’

০৭ ১০

ইতিমধ্যেই এই ঘটনার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োটি নিয়ে ইতিমধ্যেই হইচইও পড়ে গিয়েছে।

০৮ ১০

ভিডিয়োর শেষে দেখা যায় সমর্থকদের উচ্ছ্বাস। এমনকি ‘জয় শ্রী রাম’ ধ্বনি দিতেও দেখা যায় সমর্থকদের।

০৯ ১০

ভাইরাল হওয়া ওই ভিডিয়ো নিয়ে ‘অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন’ (মিম) প্রধান আসাদউদ্দিন ওয়েইসি বলেন, বালমুকুন্দের নির্দেশ ‘অন্যায়’।

১০ ১০

তিনি আরও বলেন, ‘‘কেউ আমিষের দোকান বন্ধ করতে পারবে না। কেউ যদি আমিষ খাবারের স্টল বসাতে চায়, তা হলে কেউ কী ভাবে তাঁকে থামাতে পারেন?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement