Jawan Movie Facts

শাহরুখ, নয়নতারা, বিজয় নন, ‘জওয়ান’ থেকে সবচেয়ে বেশি আয় কোন তারকার?

‘জওয়ান’-এর সাফল্যে পরিচালক অ্যাটলি, শাহরুখ, নয়নতারা এবং বিজয় সেতুপতির চেয়েও বেশি উপার্জন করলেন বলিপাড়ার অন্য এক তারকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১০:১৭
Share:
০১ ১৬

মুক্তির পর পার হয়ে গিয়েছে দশ দিন। শাহরুখ খানের ‘জওয়ান’ ইতিমধ্যেই বক্স অফিসের বিশ্বব্যাপী ৭০০ কোটি টাকার ক্লাবে নাম লিখিয়ে ফেলেছে।

০২ ১৬

তবে ‘জওয়ান’-এর সাফল্যে পরিচালক অ্যাটলি, শাহরুখ, নয়নতারা এবং বিজয় সেতুপতির চেয়েও বেশি উপার্জন করলেন বলিপাড়ার অন্য এক তারকা।

Advertisement
০৩ ১৬

একের পর এক ছবিতে অভিনয় করলেও বক্স অফিসে তা ব্যর্থ হচ্ছিল। যিনি এক সময় একাধিক নামী সংস্থার বিজ্ঞাপনের প্রচারের মুখ হয়ে চলেছিলেন, সেই সংস্থাগুলিও ভরসা হারিয়ে ফেলেছিলেন শাহরুখের প্রতি।

০৪ ১৬

শাহরুখের পুত্র আরিয়ান খানের নাম প্রমোদতরীকাণ্ডে জড়িয়ে যাওয়ার পর বিভিন্ন ভাবে কটাক্ষের শিকার হন শাহরুখ। বলিপাড়া থেকে সাময়িক বিরতি নেন তিনি।

০৫ ১৬

এক পুরনো সাক্ষাৎকারে শাহরুখ বলেছিলেন, ‘‘বলিউডে আমি কোনও প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আসিনি। আমি এখানে রাজত্ব করতে এসেছি।’’ সেই কারণেই হয় তো তিনি বলিউডের ‘বাদশা’।

০৬ ১৬

চার বছরের সাময়িক বিরতির পর আবার ফিরলেন শাহরুখ। বলিউডের ‘বাদশা’ তাঁর সিংহাসনে বসলেন আবার। চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিলেন, ‘‘পিকচার অভি বাকি হ্যায়।’’

০৭ ১৬

রোম্যান্টিক হিরো হিসাবে যে শাহরুখের সঙ্গে দর্শক পরিচিত ছিলেন, সেই শাহরুখ এ বার ধরা দিলেন নয়া অবতারে, অ্যাকশন হিরো রূপে।

০৮ ১৬

চলতি বছরে জানুয়ারি মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘পাঠান’। চার বছর পর শাহরুখের পারফর্ম্যান্সের দিকেই নজর ছিল সকলের। অ্যাকশন হিরো হিসাবে দর্শকের মনে তিনি তো জায়গা করে নিলেনই। উপরন্তু ‘পাঠান’ বক্স অফিসে বাজিমাত করল।

০৯ ১৬

মুক্তির পর বক্স অফিসে হাজার কোটি টাকার ক্লাবে নাম লিখিয়ে দিয়েছে ‘পাঠান’।

১০ ১৬

৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় এ বছরের শাহরুখের দ্বিতীয় ছবি ‘জওয়ান’। ‘প্যান ইন্ডিয়ান’ ছবিতে শাহরুখের বিপরীতে জুটি বেঁধে অভিনয় করেন দক্ষিণী তারকা নয়নতারা।

১১ ১৬

খলনায়কের চরিত্রে ‘জওয়ান’-এ অভিনয় করেন দক্ষিণী অভিনেতা বিজয় সেতুপতি। পরিচালক অ্যাটলি, নয়নতারা এবং বিজয় তিন জনেই এই ছবির মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ করলেন।

১২ ১৬

শাহরুখের বিপরীতে ‘জওয়ান’ ছবিতে ক্যামিয়ো চরিত্রে অভিনয় করে দর্শকের মন কেড়েছেন বলি অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও।

১৩ ১৬

সানিয়া মলহোত্র, প্রিয়মণি, সঞ্জয় দত্ত, সুনীল গ্রোভার, রিধি ডোগরা, সঞ্জীতা ভট্টাচার্যের মতো তারকারা পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন ‘জওয়ান’-এ। কিন্তু ছবির সাফল্যের পর সবচেয়ে বেশি উপার্জন করেছেন অন্য এক বলি তারকা।

১৪ ১৬

শাহরুখের ‘জওয়ান’ ছবি প্রথম দিনেই বক্স অফিসে ৭৫ কোটি টাকার ব্যবসা করে ফেলে। মুক্তির দশ দিন পর বিশ্বব্যাপী ৭০০ কোটি টাকার ক্লাবে নামও লেখায়। এই সাফল্যের ফলে সবচেয়ে বেশি আয় করেন শাহরুখ খানের স্ত্রী গৌরী খান।

১৫ ১৬

‘জওয়ান’ ছবির প্রযোজনার দায়িত্বে রয়েছে ‘রেড চিলিজ় এন্টারটেনমেন্ট’ সংস্থা। এই প্রযোজনা সংস্থার কর্ত্রী গৌরী।

১৬ ১৬

‘জওয়ান’-এর প্রযোজনার সঙ্গে যুক্ত থাকার সূত্রে ছবির সাফল্যের পর শাহরুখ, নয়নতারা, বিজয়দের চেয়েও বেশি আয় করছেন গৌরী।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement