Bollywood Film

প্রথম দিনে ৩৮ হাজারের ব্যবসা! সবচেয়ে ফ্লপ ছবির তালিকায় নাম লেখাল অর্জুনের নতুন ছবি

যে ছবি বক্স অফিসে ভাল ব্যবসা করবে বলে অনুমান করেছিলেন নির্মাতারা, প্রথম দিনে সে ছবির ৩০০টি টিকিটও বিক্রি হয়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১১:২২
Share:
০১ ১৪

শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অজয় বাহল পরিচালিত ক্রাইম ঘরানার ছবি ‘দ্য লেডিকিলার’। যে ছবি বক্স অফিসে ভাল ব্যবসা করবে বলে অনুমান করেছিলেন ছবিনির্মাতারা, প্রথম দিনে সে ছবির ৩০০টি টিকিটও বিক্রি হয়নি।

০২ ১৪

‘দ্য লেডিকিলার’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন অর্জুন কপূর এবং ভূমি পেডনেকর। বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, শুক্রবার যে এই ছবিটি মুক্তি পাবে তা নাকি আগে থেকে জানানো হয়নি দুই তারকাকেই।

Advertisement
০৩ ১৪

ফিল্ম বিশেষজ্ঞদের দাবি, তা়ড়াহুড়ো করে ‘দ্য লেডিকিলার’ ছবি মুক্তির ঘোষণা করেন ছবিনির্মাতারা। তাঁদের অনুমান, এই ছবির ওটিটি স্বত্ব রয়েছে বলেই প্রেক্ষাগৃহে মুক্তির দিন এগিয়ে আনেন ছবিনির্মাতারা।

০৪ ১৪

‘দ্য লেডিকিলার’ ছবির প্রচারের জন্য ঠিকমতো সময় পাননি অর্জুন এবং ভূমি। শুক্রবার তাড়াহুড়ো করে ছবি মুক্তির কারণে দেশজুড়ে বেশি সংখ্যক প্রেক্ষাগৃহও পাওয়া যায়নি।

০৫ ১৪

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, দেশজুড়ে মোট ১২টি শো পেয়েছিল ‘দ্য লেডিকিলার’। তবে ফিল্ম বিশেষজ্ঞদের দাবি, প্রথম দিনে মাত্র ২৯৩টি টিকিট বিক্রি হয়েছে এই ছবির।

০৬ ১৪

সাম্প্রতিক কালে যেখানে ‘পাঠান’এবং ‘জওয়ান’-এর মতো হিন্দি ছবি ১ হাজার কোটি টাকা ক্লাবে নাম লেখাচ্ছে, ‘গদর ২’-এর মতো ছবি ৬০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে সেখানে ‘দ্য লেডিকিলার’ ছবিটি প্রথম দিনে লক্ষের ঘরেও পৌঁছতে পারেনি।

০৭ ১৪

ফিল্ম বিশেষজ্ঞদের দাবি, ‘দ্য লেডিকিলার’ ছবিটি মুক্তির প্রথম দিনে মাত্র ৩৮ হাজার টাকার ব্যবসা করেছে। বক্স অফিসে অন্যতম ব্যর্থ ছবি হিসাবে ইতিমধ্যেই নাম লিখিয়ে ফেলেছে ‘দ্য লে়ডিকিলার’।

০৮ ১৪

চলতি বছরের জানুয়ারি মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় অর্জুনের ‘কুত্তে’ ছবিটি। আসমান ভরদ্বাজ পরিচালিত এই ছবিতে অর্জুনের পাশাপাশি অভিনয় করেন রাধিকা মদন, তব্বু, কঙ্কনা সেনশর্মার মতো বলি তারকারা।

০৯ ১৪

মুক্তির পর বক্স অফিসে ভাল ব্যবসা করতে ব্যর্থ হয় ‘কুত্তে’। শুধুমাত্র ‘কুত্তে’ই নয়, ‘ভূত পুলিশ’, ‘গুন্ডে’, ‘হাফ গার্লফ্রেন্ড’, ‘কি অ্যান্ড কা’, ‘মুবারকা’-র মতো একাধিক ফ্লপ ছবি অর্জুনের কেরিয়ারে যোগ হয়েছে।

১০ ১৪

বলিপাড়ায় কানাঘুষো শোনা যায়, দর্শকের কাছাকাছি পৌঁছতে ভিন্ন স্বাদের চরিত্র বেছে নিচ্ছেন ভূমি। চলতি বছরের অক্টোবর মাসে মুক্তি পায় ভূমির ছবি ‘থ্যাঙ্ক ইউ ফর কামিং’।

১১ ১৪

কর্ণ বুলানির পরিচালিত ছবি ‘থ্যাঙ্ক ইউ ফর কামিং’-এ ভূমি ছাড়াও অভিনয় করতে দেখা যায় শেহনাজ কউর গিল, কুশা কাপিলা, কর্ণ কুন্দ্রার মতো তারকাদের। কিন্তু এই ছবিটিও বক্স অফিসে আশানুরূপ ব্যবসা করতে পারেনি।

১২ ১৪

বলিপাড়া সূত্রে খবর, ‘দ্য লেডিকিলার’ ছবির ৯০ শতাংশ কাজ নির্ধারিত দিনের ৩-৪ দিন আগে শেষ হয়ে গিয়েছিল। কিন্তু ‘আউটডোর শুটিং’-এর কাজ সম্পূর্ণ বাকি ছিল এই ছবির।

১৩ ১৪

কানাঘুষো শোনা যায়, ‘দ্য লেডিকিলার’ ছবির বাকি অংশ উত্তরাখণ্ডে শুট করার কথা ছিল। কিন্তু উত্তরাখণ্ডে অনবরত বৃষ্টির কারণে শুটিং থেমেছিল।

১৪ ১৪

উত্তরাখণ্ডে কবে বৃষ্টি থামবে সেই অপেক্ষায় দিন গুনছিলেন ‘দ্য লেডিকিলার’-এর ছবিনির্মাতারা। বলিপাড়ার একাংশের দাবি, নির্ধারিত দিনের আগে মুক্তির কারণে দায়সারা ভাবে ছবিতে কাঁচি চালানো হয়। যদিও ‘দ্য লেডিকিলার’ ব্যর্থ হওয়া নিয়ে কোনও মন্তব্য করেননি অর্জুন-ভূমিরা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement