Rahul Gandhi

রাহুল গান্ধীই তো! লাদাখের রাস্তায় বাহন কেটিএম-৩৯০, দশাবতার ১০ ছবিতে

ছবি থেকে স্পষ্ট যে, যাবতীয় নিরাপত্তাবিধি মেনেই বাইকে সওয়ার হয়েছেন রাহুল। তাঁর মাথায় রয়েছে হেলমেট, হাতে দস্তানা, দূরে বাইক চালানোর জন্য ব্যবহৃত বিশেষ বুটজুতোও।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৩ ১৮:৩৬
Share:
০১ ১০

পুরোদস্তুর রাজনীতিক, তবে ছকভাঙা নানা কাজ করে বহু বার সংবাদ শিরোনামে এসেছেন তিনি। কখনও কৃষকদের সঙ্গে মাঠে নামতে দেখা গিয়েছে, কখনও বা ট্রাকের স্টিয়ারিং হাতেও দেখা গিয়েছে তাঁকে।

০২ ১০

এ বার বাইকে সওয়ার হয়ে লাদাখের প্যাংগং হ্রদের উদ্দেশে রওনা দিলেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। সূত্রের খবর, লাদাখের ওই জায়গাতেই প্রয়াত পিতা রাজীব গান্ধীর জন্মদিন পালন করবেন তিনি।

Advertisement
০৩ ১০

আগামী রবিবার (২০ অগস্ট) দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর জন্মদিন। ওই দিন প্যাংগং হ্রদ লাগোয়া একটি মন্দিরে বাবার স্মৃতির উদ্দেশে পুজো দেবেন কেরলের ওয়েনাড়ের কংগ্রেস সাংসদ।

০৪ ১০

শনিবার সকালে সমাজমাধ্যমে নিজের দশটি ছবি দেন রাহুল। সেখানে দেখা যায় কেটিএম-৩৯০ বাইকে সওয়ার হয়েছেন তিনি। তবে একটি ছবিতে দেখা যায়, হেলমেট এবং রোদচশমায় রাহুলের মুখ ঢাকা পড়ে গিয়েছে।

০৫ ১০

ছবি থেকে স্পষ্ট যে, যাবতীয় নিরাপত্তাবিধি মেনে বাইকে সওয়ার হয়েছেন রাহুল। তাঁর মাথায় রয়েছে হেলমেট, হাতে দস্তানা (গ্লাভস), দূরে বাইক চালানোর জন্য ব্যবহৃত বিশেষ বুটজুতো এবং গায়ে একটি ঠান্ডা প্রতিরোধী জ্যাকেট।

০৬ ১০

কংগ্রেস সূত্রে খবর, আগামী ২৫ অগস্ট পর্যন্ত লাদাখ সফর চলতে পারে রাহুলের। প্রায় সাত দিনের এই সফরে প্যাংগং হ্রদ ছাড়াও পার্শ্ববর্তী নানা অঞ্চল ঘুরে দেখতে পারেন কংগ্রেস নেতা।

০৭ ১০

রাহুল তাঁর টুইটার হ্যান্ডলে এই সফর প্রসঙ্গে লেখেন, “প্যাংগং হ্রদের উদ্দেশে যাচ্ছি। আমার বাবা বলতেন জায়গাটি বিশ্বের সবচেয়ে সুন্দর জায়গাগুলির মধ্যে অন্যতম।”

০৮ ১০

রাহুলের বাইক-সফরের আরও কিছু ছবি কংগ্রেসের টুইটার (অধুনা এক্স) হ্যান্ডলেও পোস্ট করা হয়। উপরে লেখা হয়, “উঁচু থেকে আরও উঁচুতে— না থেমে।”

০৯ ১০

কেটিএম-৩৯০ বাইকটি ঘণ্টায় সর্বোচ্চ ১৫৫ কিলোমিটার বেগে চলতে পারে। এই বাইকের কথা আগেও উল্লেখ করেছিলেন রাহুল।

১০ ১০

কিছু দিন আগে দিল্লির করোল বাগে মোটর মেকানিকদের সঙ্গে দেখা করেন রাহুল। সেখানে কংগ্রেস নেতা জানান যে, তিনি একটি কেটিএম বাইক কিনেছেন। কিন্তু নিরাপত্তার কারণে তাঁর নিরাপত্তারক্ষীরা সেটি ব্যবহার করতে দেন না।

সব ছবিই সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement