Ravi Kishan

দ্বিতীয় বিয়ে করেছেন রবি কিশন? রয়েছে এক কন্যাও? সন্তানের পিতৃত্বও নাকি অস্বীকার করছেন অভিনেতা

অপর্ণা ঠাকুর নামে এক মহিলা দাবি করেছেন, তিনি রবি কিশনের দ্বিতীয় স্ত্রী। অথচ তাঁকে সামাজিক পরিচিতি দিতে চাইছেন না অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০২৪ ১৩:৩৪
Share:
০১ ১৮

চলতি বছরের মার্চ মাসে নেটফ্লিক্স ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় ‘মামলা লিগ্যাল হ্যায়’। এই সিরিজ়ে মুখ্য চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন ভোজপুরি অভিনেতা রবি কিশন। বর্তমানে অভিনয়ের পাশাপাশি লোকসভা নির্বাচনের কাজ নিয়েও ব্যস্ত রয়েছেন নেতা-অভিনেতা। আর এর মধ্যেই বিতর্কে জড়িয়ে পড়েছেন তিনি।

০২ ১৮

অপর্ণা ঠাকুর নামে এক মহিলা দাবি করেছেন, তিনি রবির দ্বিতীয় স্ত্রী। অথচ তাঁকে নাকি সামাজিক পরিচিতি দিতে চাইছেন না অভিনেতা।

Advertisement
০৩ ১৮

অপর্ণার আরও দাবি, রবি এবং তাঁর এক কন্যাসন্তান রয়েছে। সেই সন্তানের পিতৃত্বও নাকি স্বীকার করছেন না রবি।

০৪ ১৮

লখনউয়ে একটি সাংবাদিক বৈঠকে রবির সঙ্গে নিজের সম্পর্কের খুঁটিনাটি বিষয় প্রকাশ্যে আনেন অপর্ণা। তাঁর দাবি, সাংবাদিকতার সূত্রে রবির সঙ্গে প্রথম আলাপ হয় তাঁর।

০৫ ১৮

অপর্ণার দাবি অনুযায়ী, ১৯৯৫ সালে রবি এবং তাঁর প্রথম আলাপ। সেই আলাপ থেকেই দু’জনের প্রেম। আইনি মতে সেই বছরই বিয়ে করে ফেলেন দু’জনে।

০৬ ১৮

অপর্ণা আরও জানান, আইনি বিয়ের এক বছর পর ১৯৯৬ সালে আনুষ্ঠানিক ভাবে তাঁকে বিয়ে করেন রবি। মুম্বইয়ের মালাডে রবির পরিবারের উপস্থিতিতেই নাকি বিয়ের অনুষ্ঠান হয়।

০৭ ১৮

লখনউয়ের বাসিন্দা অপর্ণা। কন্যাসন্তানের সঙ্গে সেখানেই থাকেন তিনি। বৈঠকে তিনি বলেন, ‘‘আমি চাই রবি কিশন আমাদের কন্যাকে তাঁর ন্যায্য অধিকার দিক। আমি চাই ও সামাজিক ভাবে আমাদের কন্যাকে স্বীকৃতি দিক। আইনি ভাবে সমস্ত অধিকার যেন আমাদের কন্যা পায়। আমি এই নিয়ে আদালতেও লড়তে রাজি।’’

০৮ ১৮

অপর্ণার দাবি, রবি যখন তাঁর এবং তাঁর কন্যার সঙ্গে থাকেন তখন খুব ভাল ব্যবহার করেন। কিন্তু স্ত্রী এবং কন্যার পরিচয় কোনও ভাবেই প্রকাশ্যে আনতে চান না অভিনেতা।

০৯ ১৮

সমস্ত রীতিনীতি মেনেই নাকি বিয়ে হয়েছিল রবি এবং অপর্ণার। পরিবার এবং কাছের বন্ধুবান্ধব সেই বিয়েতে উপস্থিত ছিলেন। সকলের সামনেই অপর্ণাকে নাকি সিঁদুর পরিয়েছিলেন রবি। কিন্তু তাঁদের বিয়ের কোনও প্রমাণ নেই। এমনটাই জানান অপর্ণা।

১০ ১৮

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথেরও সাহায্য প্রার্থনা করেছেন অপর্ণা। তাঁর কন্যা যেন কোনও রকম অধিকার থেকে বঞ্চিত না হয়, সেই অনুরোধ করেছেন তিনি।

১১ ১৮

অপর্ণার দাবি, ব্যক্তিগত বিষয় নিয়ে রবির বিরুদ্ধে অভিযোগ তুললেও, তিনি চান না এ সবের মধ্যে পুলিশ জড়িয়ে পড়ুক। দরকার পড়লে তিনি আদালতের দ্বারস্থ হয়ে আইনি পদক্ষেপ করবেন বলেও জানান অপর্ণা।

১২ ১৮

অপর্ণার দাবি, ২০২৩ সাল পর্যন্ত অপর্ণা এবং তাঁর কন্যার সঙ্গে যোগাযোগ রেখেছিলেন রবি। মাঝেমধ্যে রবি তাঁদের সঙ্গে দেখাসাক্ষাৎও করতেন। সব সমস্যার সমাধান হয়ে যাবে বলে অপর্ণাকে নাকি আশ্বাসও দিয়েছিলেন রবি।

১৩ ১৮

চলতি বছর থেকেই নাকি অপর্ণার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দিয়েছেন রবি। হাজার চেষ্টা করেও রবির সঙ্গে যোগাযোগ করতে পারছেন না তিনি। সেই কারণেই সাংবাদিক বৈঠক ডেকে নিজের পরিচয় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অপর্ণা।

১৪ ১৮

সমাজমাধ্যমে এক তরুণীর ভিডিয়ো ছড়িয়ে পড়লে তা নিয়ে আরও জট পাকাতে শুরু করে (এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের উদ্দেশে তরুণী ভিডিয়োয় বলেন, ‘‘আমার নাম শেনোভা। আমি রবি কিশনের কন্যা। যোগীজি, আমি এবং আমার মা আপনার কাছ থেকে একটু সময় চেয়ে নিচ্ছি। আমি প্রমাণ-সহ সমস্ত সত্যি বলতে চাই। তার পর আপনি সঠিক বিচার করবেন।’’

১৫ ১৮

পিটিআইয়ের তরফে রবির সঙ্গে যোগাযোগ করা হলে তাঁর এক সহকারী বলেন, ‘‘রবি এখন শহরের বাইরে রয়েছেন। এই বিষয়ে উনি কোনও মন্তব্য করতে চাইলে তা জানিয়ে দেওয়া হবে।’’

১৬ ১৮

রবির স্ত্রী প্রীতি মঙ্গলবার অপর্ণার বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। প্রীতির দাবি, অপর্ণার সঙ্গে নাকি অন্ধকার জগতের যোগসূত্র রয়েছে। রবির পরিবারকে ভয় দেখিয়ে নাকি ২০ কোটি টাকা দাবি করেছিলেন অপর্ণা। সেই দাবি উড়িয়ে দিলে এই পন্থা অবলম্বন করেন তিনি। অভিনেতা জানান, ভোটের কাজ নিয়ে তিনি ব্যস্ত রয়েছেন। এই প্রসঙ্গে পরে কথা বলবেন।

১৭ ১৮

১৯৯৩ সালে প্রীতি শুক্লের সঙ্গে সাত পাকে বাঁধা পড়েন রবি। তাঁদের তিন কন্যা এবং এক পুত্র রয়েছেন।

১৮ ১৮

রবির কন্যা রিভা কিশন বাবার পদাঙ্ক অনুসরণ করে অভিনয়ে নেমেছেন। ২০২০ সালে ‘সব কুশল মঙ্গল’ নামে হিন্দি ছবির মাধ্যমে অভিনয় জগতে আত্মপ্রকাশ করেন রিভা।

সব ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement