Bollywood Actor

এক ছবি থেকে ২৮০ কোটি আয়! এশিয়ার সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতা হতে চলেছেন কে?

বক্স অফিসে শাহরুখ খান এবং সানি দেওলের মতো অভিনেতারা বিপুল ব্যবসা করলেও এশিয়ার সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতাদের তালিকার শীর্ষে নাম নেই তাঁদের।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৩:৪১
Share:
০১ ১৪

বেশ কয়েক মাস মন্দার পর চলতি বছরে বক্স অফিস লক্ষ্মীর মুখ দেখেছে। হাজার কোটির ক্লাবে নাম লিখিয়েছে শাহরুখ খানের ‘পাঠান’ এবং ‘জওয়ান’। ৬০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে সানি দেওলের ‘গদর ২’।

০২ ১৪

শুধুমাত্র ব্যবসার ক্ষেত্রেই নয়, ছবির সাফল্যের পর নাকি নিজেদের পারিশ্রমিকও বৃদ্ধি করেছেন একাধিক অভিনেতা। বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, ‘গদর ২’ ছবিতে অভিনয় করে ২৫ কোটি টাকা আয় করেছেন সানি।

Advertisement
০৩ ১৪

‘গদর ২’ ছবির সাফল্যের পর নিজের পারিশ্রমিক বাড়িয়ে দিয়েছেন সানি। বলিপাড়া সূত্রে খবর, ভবিষ্যতে কোনও ছবিতে অভিনয় করলে পারিশ্রমিক হিসাবে ৫০ কোটি টাকা দাবি করবেন বলে জানিয়েছেন অভিনেতা।

০৪ ১৪

চলতি বছরের সেপ্টেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় শাহরুখের ‘জওয়ান’। বলিপাড়া সূত্রে খবর, এই ছবিতে অভিনয় করে ১০০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছেন শাহরুখ। পারিশ্রমিকের পাশাপাশি ছবির মোট লাভের ৬০ শতাংশও নিয়েছেন অভিনেতা।

০৫ ১৪

বক্স অফিসে শাহরুখ এবং সানির মতো অভিনেতারা বিপুল ব্যবসা করলেও এশিয়ার সর্বোচ্চ উপার্জনকারী অভিনেতাদের তালিকার শীর্ষে নাম নেই তাঁদের। এক ‘বৃদ্ধ’ দক্ষিণী অভিনেতা সর্বোচ্চ পারিশ্রমিক আদায় করে শীর্ষস্থান অধিকার করেন।

০৬ ১৪

চলতি বছরে পারিশ্রমিকের নিরিখে এশিয়ার অভিনেতাদের তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছেন দক্ষিণী অভিনেতা রজনীকান্ত।

০৭ ১৪

নেলসন দিলীপকুমারের পরিচালনায় চলতি বছরের অগস্ট মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় রজনীকান্তের ‘জেলর’। অ্যাকশন ঘরানার এই তামিল ছবিটি মুক্তির পর ভাল ব্যবসা করে।

০৮ ১৪

মুক্তির ২৩ দিনের মাথায় বক্স অফিস থেকে ৬৪০ কোটি টাকার ব্যবসা করে ‘জেলর’। শুধুমাত্র ভারতেই নয়, আন্তর্জাতিক স্তরেও প্রশংসা কুড়িয়েছে রজনীকান্তের ছবিটি।

০৯ ১৪

সংবাদ সংস্থা সূত্রে খবর, ‘জেলর’ ছবিতে অভিনয় করে প্রাথমিক ভাবে ১০০ কোটি টাকা পারিশ্রমিক পেয়েছিলেন রজনীকান্ত। ছবি মুক্তির পর দুর্দান্ত ব্যবসা করলে পরে অতিরিক্ত টাকা রজনীকান্তকে দেন পরিচালক।

১০ ১৪

শোনা যায়, অতিরিক্ত ১১০ কোটি টাকা চেকের মারফত রজনীকান্তকে দেন ‘জেলর’ ছবির পরিচালক। পাশাপাশি পোর্সের একটি বিলাসবহুল গাড়িও অভিনেতাকে উপহার দেওয়া হয়।

১১ ১৪

প্রায় পাঁচ বছর পর রজনীকান্ত অভিনীত ছবি বক্স অফিসে এত ভাল ব্যবসা করল। এর আগে ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত রজনীকান্তের ‘২.০’ ছবিটি বক্স অফিসে দারুণ ব্যবসা করেছিল।

১২ ১৪

সংবাদ সংস্থা সূত্রে খবর, ‘জেলর’ ছবির সাফল্যের পর নিজের পারিশ্রমিক আরও বাড়িয়ে দিয়েছেন রজনীকান্ত। কানাঘুষো শোনা যায়, পরবর্তী ছবিতে অভিনয় করে ২৫০ কোটি টাকার বেশি পারিশ্রমিক পাবেন রজনীকান্ত।

১৩ ১৪

দক্ষিণী পরিচালক লোকেশ কনগরাজের পরিচালনায় ‘থালাইভার ১৭১’ নামের একটি অ্যাকশন ঘরানার ছবিতে অভিনয় করতে দেখা যাবে রজনীকান্তকে।

১৪ ১৪

সংবাদ সংস্থা সূত্রে খবর, ‘থালাইভার ১৭১’ ছবিতে অভিনয় করে ২৬০ থেকে ২৮০ কোটি টাকা পারিশ্রমিক পাচ্ছেন রজনীকান্ত।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement