Jheel Mehta

অভিনয় ছেড়েছেন, তবুও জনপ্রিয়তা কমেনি ‘তারক মেহতা...’র অভিনেত্রীর, সৌজন্যে বিশেষ ভিডিয়ো

ভিরে দম্পতির শিশুকন্যার চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন ঝিল মেহতা। এখন কী করছেন তিনি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৩ ১০:২৭
Share:
০১ ১৬

ছোট পর্দার সোনু চরিত্রটিকে মনে পড়ে? ‘তারক মেহতা কা উল্টা চশমা’ ধারাবাহিকে অভিনয় করে দর্শকের প্রশংসা কুড়িয়েছিলেন এই শিশু অভিনেতা। ভিরে দম্পতির শিশুকন্যার চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন তিনি। এখন কী করছেন তিনি?

০২ ১৬

টেলিভিশনে সোনু চরিত্রে অভিনয় করে নিজের পরিচিতি গড়ে তুলেছিলেন ন’বছর বয়সেই। মাঝেমধ্যে সোনু নামেই ডাকা হত তাঁকে। তবে তাঁর আসল নাম ঝিল মেহতা।

Advertisement
০৩ ১৬

১৯৯৫ সালের ২৮ জুন মুম্বইয়ে জন্ম ঝিলের। ছোট থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ জন্মায় তাঁর। স্কুলে পড়াকালীন বিভিন্ন অনুষ্ঠানে অংশগ্রহণ করতেন তিনি।

০৪ ১৬

ঝিলের বাবা শিল্পপতি এবং মা রূপটান জগতের সঙ্গে যুক্ত। ন’বছর বয়সে ঝিল অভিনয়ে আসেন। ‘তারক মেহতা কা উল্টা চশমা’ ধারাবাহিকে বহু বছর কাজ করেছিলেন তিনি।

০৫ ১৬

কিন্ত যে ধারাবাহিক ঝিলকে জনপ্রিয়তা দিয়েছিল, সেই ধারাবাহিকের কাজ মাঝপথে ছেড়ে দেন তিনি।

০৬ ১৬

টেলিপাড়া সূত্রে খবর, ১৪ বছর বয়স পর্যন্ত সিরিয়ালে অভিনয় করেছিলেন ঝিল। তার পর ধারাবাহিক থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

০৭ ১৬

টেলিভিশন জগতে কানাঘুষো শোনা যায়, অভিনয় নিয়ে ঝিল ভীষণ ব্যস্ত হয়ে পড়েছিলেন। দিনের শেষে পড়াশোনার জন্য পর্যাপ্ত সময় বার করতে পারছিলেন না তিনি।

০৮ ১৬

১৪ বছর পর্যন্ত পড়াশোনার পাশাপাশি অভিনয় চালিয়ে গেলেও পরে সেই সমতা বজায় রাখা কষ্টকর হয়ে পড়ছিল ঝিলের। মন দিয়ে পড়াশোনা করার জন্য অভিনয় ছেড়ে দেন তিনি।

০৯ ১৬

তার পর পড়াশোনা নিয়ে ব্যস্ত হয়ে পড়েন ঝিল। অভিনয় জগতে আর ফেরা হয়নি তাঁর। মুম্বইয়েই স্কুল এবং কলেজে ভর্তি হন তিনি।

১০ ১৬

কলেজের পড়াশোনা শেষ করার পর মেকআপের জন্য আলাদা প্রশিক্ষণ নেন ঝিল। বিশেষ প্রশিক্ষণের পর ব্যবসায় নামেন তিনি।

১১ ১৬

ঝিল তাঁর মায়ের সঙ্গে হাত মিলিয়ে মুম্বইয়েই ‘বিউটি বিজ়নেস’ শুরু করেন। ঝিলের মা কেশসজ্জাশিল্পী হিসাবে কাজ করেন। ঝিলও রূপটানশিল্পী হিসাবে নিজের পেশা বেছে নিয়েছেন।

১২ ১৬

অভিনয় জগৎ থেকে দূরে সরে গেলেও অনুরাগীর সংখ্যা কোনও অংশে কমেনি ঝিলের। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে ঝিলের অনুরাগীর সংখ্যা ৩ লক্ষের গণ্ডি পার করেছে।

১৩ ১৬

নিয়মিত শরীরচর্চা করেন ঝিল। সমাজমাধ্যমে শরীরচর্চার বিভিন্ন ছবি এবং ভিডিয়োও পোস্ট করেন তিনি।

১৪ ১৬

২৭ বছর বয়সি ঝিল শরীরচর্চার পাশাপাশি ঘুরে বেড়াতেও ভালবাসেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে ঘুরতে গিয়ে সেখানকার ছবি মাঝেমধ্যেই ইনস্টাগ্রামে পোস্ট করেন তিনি।

১৫ ১৬

প্রেমিকের সঙ্গেও ছবি দিতে দেখা গিয়েছে ঝিলকে। তবে মনের মানুষের পরিচয় প্রকাশ করেননি তিনি।

১৬ ১৬

আপাতত নিজের ব্যবসা নিয়েই ব্যস্ত রয়েছেন ঝিল। ‘ব্রাইডাল মেকআপ’-এ হাত পাকিয়েছেন তিনি। বিয়ের সাজে কনেদের ছবি সমাজমাধ্যমে পোস্ট করেন ঝিল। পাশাপাশি মেকআপ শেখানোর ভিডিয়োও তৈরি করেন তিনি।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement