Bigg Boss Winner Prize Money

ক্রমশ কমেছে পুরস্কারমূল্য! রাহুল রায় থেকে এমসি স্ট্যান, বিগ বস্‌ জিতে কত টাকা পেয়েছেন প্রতিযোগীরা?

২০০৬ সাল থেকে হিন্দি টেলি দুনিয়ায় পথচলা শুরু হয়েছিল ‘বিগ বস্‌’-এর। দেখতে দেখতে ১৬টি সিজ়ন পার করেছে এই জনপ্রিয় রিয়্যালিটি শো।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৩:৫৯
Share:
০১ ১৮

হিন্দি টেলিভিশনের দুনিয়ায় হাজারো রিয়্যালিটি শো-এর ভিড়ে আলাদা জায়গা করে নিয়েছে ‘বিগ বস্‌’। একসঙ্গে একটা ঘরের মধ্যে একঝাঁক তারকাকে নিয়ে এই শো-এর জনপ্রিয়তা গগনচুম্বী। যত দিন গড়িয়েছে, ততই এই শো ঘিরে উন্মাদনা তৈরি হয়েছে দর্শককুলে। সর্বদা ক্যামেরার সামনে তারকাদের গতিবিধি দেখার যেমন সুযোগ থাকে, তেমনই বিতর্ক, ঝগড়া, রসায়ন ঘিরেও মজেন দর্শকরা। কত কাণ্ডই না ঘটে এই শো-এ। শনিবার থেকে শুরু হয়েছে ‘বিগ বস্‌ ওটিটি সিজন ২’। এই আবহে বিগ বসের গত ১৬টি সিজ়নের বিজয়ী কারা ছিলেন, এক ঝলকে দেখে নেওয়া যাক।

ছবি: সংগৃহীত।

০২ ১৮

২০০৬ সাল। সে বছরই প্রথম হিন্দি টেলি দুনিয়ায় সম্প্রচারিত হয়েছিল ‘বিগ বস্‌’। ডাচ রিয়্যালিটি শো ‘বিগ ব্রাদারের’ ধাঁচে ভারতীয় দর্শকদের জন্য শুরু হয় ‘বিগ বসের’ পথচলা। সেই শুরু। তার পর দেখতে দেখতে ‘বিগ বসের’ ১৬টি সিজ়ন শেষ হয়েছে।

ছবি: সংগৃহীত।

Advertisement
০৩ ১৮

‘বিগ বসের’ এক নম্বর সিজ়নে বিজয়ী হয়েছিলেন অভিনেতা রাহুল রায়। নব্বইয়ের দশকের সুপারহিট ছবি ‘আশিকি’র নায়ক পুরস্কারমূল্য হিসাবে পেয়েছিলেন এক কোটি টাকা।

ছবি: সংগৃহীত।

০৪ ১৮

প্রথম শো-এর পর থেকেই জনপ্রিয়তা পেয়েছিল ‘বিগ বস্‌’। পরের বছরই তাই দু’নম্বর সিজ়ন নিয়ে আসেন নির্মাতারা। ‘বিগ বস্‌ সিজন ২’-তে জয়ী হয়েছিলেন টিভি তারকা আশুতোষ কৌশিক। তিনিও এক কোটি টাকা বাড়ি নিয়ে গিয়েছিলেন।

ছবি: সংগৃহীত।

০৫ ১৮

‘বিগ বস্‌ সিজ়ন ৩’-এর বিজয়ীর নাম বিন্দু দারা সিংহ। ‘ম্যায়নে প্যার কিঁউ কিয়া’, ‘পার্টনার’, ‘কমবখত্‌‌ ইশক’, ‘হাউসফুল’-এর মতো ছবির অভিনেতাও পুরস্কারমূল্য হিসাবে এক কোটি টাকা পেয়েছিলেন।

ছবি: সংগৃহীত।

০৬ ১৮

টেলি দুনিয়ার জনপ্রিয় মুখ শ্বেতা তিওয়ারি অংশ নিয়েছিলেন বিগ বসের চতুর্থ সিজ়নে। সেই সময় এই শো-এর হাত ধরে খবরের শিরোনামে ছিলেন শ্বেতা। ওই সিজ়নের বিজয়ীও তিনি হন। পুরস্কারমূল্য ছিল এক কোটি টাকা।

ছবি: সংগৃহীত।

০৭ ১৮

‘বিগ বসের’ পঞ্চম সিজ়নেও জয়ী হন আরও এক জনপ্রিয় টেলি অভিনেত্রী। তাঁর নাম জুহি পারমার। জনপ্রিয় ধারাবাহিক ‘কুমকুম— এক প্যায়ারা সা বন্ধন’-এর নায়িকা সে বার পূজা বেদী, সানি লিওনি, শক্তি কপূরদের মতো প্রতিযোগীদের সঙ্গে টক্কর দিয়েছিলেন। তাঁরও পুরস্কারমূল্য ছিল এক কোটি টাকা।

ছবি: সংগৃহীত।

০৮ ১৮

ষষ্ঠ সিজ়নেও বিজয়ীর সিংহাসন দখল করেছিলেন এক টেলি অভিনেত্রী। ‘কসৌটি জিন্দেগি কি’ ধারাবাহিকের কমলিকা চরিত্রে অভিনয় করে ঘরে ঘরে পরিচিতি পেয়েছিলেন ঊর্বশী ঢোলাকিয়া। ষষ্ঠ সিজ়নে জয়ী হয়েছিলেন ঊর্বশী। তবে তিনি পুরস্কারমূল্য হিসাবে পেয়েছিলেন ৫০ লক্ষ টাকা। ষষ্ঠ সিজ়ন থেকেই ‘বিগ বসের’ বিজয়ীর পুরস্কারমূল্য কমে।

ছবি: সংগৃহীত।

০৯ ১৮

‘বিগ বসের’ সাত নম্বর সিজ়নেও জয়ের মুখ দেখেন এক অভিনেত্রী। তিনি গওহর খান। পুরস্কারমূল্য হিসাবে পান ৫০ লক্ষ টাকা।

ছবি: সংগৃহীত।

১০ ১৮

পর পর টানা চারটি সিজ়নে বিজয়ী হয়েছিলেন কোনও না কোনও অভিনেত্রী। অষ্টম সিজ়নে সেই ধারা বদলায়। জয়ী হন অভিনেতা গৌতম গুলাতি। ৫০ লক্ষ টাকা পান পুরস্কারমূল্য হিসাবে।

ছবি: সংগৃহীত।

১১ ১৮

‘বিগ বসের’ নবম সিজনেও জয়ী হন এক অভিনেতা তথা মডেল। তাঁর নাম প্রিন্স নারুলা। পুরস্কারমূল্য হিসাবে তিনিও ৫০ লক্ষ টাকা পান। ওই শো-এ তাঁর প্রতিযোগী ছিলেন যুবিকা চৌধুরি। পরে তাঁর সঙ্গে বিয়ে হয়ে প্রিন্সের।

ছবি: সংগৃহীত।

১২ ১৮

এত দিন পর্যন্ত কোনও না কোনও খ্যাতনামীর মাথায় উঠেছিল জয়ের শিরোপা। সেই ধারা বদলাল ‘বিগ বসের’ ১০ নম্বর সিজনে। খ্যাতনামী নন, এমন কেউ সে বার বিজয়ী হয়েছিলেন। তাঁর নাম মনবীর গুর্জর। তাঁরও পুরস্কারমূল্য ছিল ৫০ লক্ষ টাকা।

ছবি: সংগৃহীত।

১৩ ১৮

‘বিগ বসের’ ১১ নম্বর সিজ়নে জয়ী হয়েছিলেন অভিনেত্রী শিল্পা শিন্ডে। পুরস্কারমূল্য হিসাবে পেয়েছিলেন ৪৪ লক্ষ টাকা। সে বার অভিনেত্রী হিনা খানের সঙ্গে শিল্পার জোর টক্কর চলেছিল। তবে জয়ের হাসি হাসেন শিল্পাই।

ছবি: সংগৃহীত।

১৪ ১৮

১২ নম্বর সিজ়নে জয়ী হয়েছিলেন টিভি তারকা দীপিকা কাকর। পুরস্কারমূল্য হিসাবে পেয়েছিলেন ৩০ লক্ষ টাকা।

ছবি: সংগৃহীত।

১৫ ১৮

‘বিগ বসের’ ১৩ নম্বর সিজ়ন নিয়ে বেশ আলোচনা চলেছিল। সে বার জয়ী হয়েছিলেন অভিনেতা সিদ্ধার্থ শুক্ল। পুরস্কারমূল্য হিসাবে পেয়েছিলেন ৩০ লক্ষ টাকা। শো-এ সিদ্ধার্থের সঙ্গে অভিনেত্রী রশ্মি দেশাইয়ের বিতণ্ডা হইচই ফেলে দিয়েছিল। আবার অভিনেত্রী শেহনাজ় গিলের সঙ্গে সিদ্ধার্থের রসায়নে মজেছিলেন দর্শকেরা।

ছবি: সংগৃহীত।

১৬ ১৮

১৪ নম্বর সিজ়নে জয়ী হন আরও এক টিভি তারকা। তাঁর নাম রুবিনা দিলাইক। পুরস্কারমূল্য হিসাবে পেয়েছিলেন ৩৬ লক্ষ টাকা।

ছবি: সংগৃহীত।

১৭ ১৮

‘বিগ বসের’ ১৫ নম্বর সিজ়নে বিজয়ীর মুকুট ওঠে টিভি অভিনেত্রী তেজস্বী প্রকাশের মাথায়। ওই শো-এ অংশ নিয়েছিলেন অভিনেত্রী শমিতা শেঠি। শো-এ নজর কেড়েছিলেন শমিতা। টক্কর দিয়েছিলেন তেজস্বীও। ওই শো-এ অভিনেতা করণ কুন্দ্রার সঙ্গে তেজস্বীর রসায়নও নজর কেড়েছিল।

ছবি: সংগৃহীত।

১৮ ১৮

১৬ নম্বর সিজ়নে জয়ী হয়েছিলেন র‌্যাপার এমসি স্ট্যান। ট্রফির পাশাপাশি জেতেন ৩১ লক্ষ ৮০ হাজার টাকা এবং একটি গাড়ি। এ বার অপেক্ষা ওটিটির দ্বিতীয় সিজ়নের।

ছবি: সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement