Paresh Rawal

প্রথম পর্ব সফল, তবুও অক্ষয়ের ছবিতে কেন অভিনয় করতে চাইলেন না পরেশ?

‘ওএমজি’ ছবির প্রথম পর্বে বলি অভিনেতা পরেশ রাওয়ালকে মুখ্য চরিত্রে দেখা গেলেও দ্বিতীয় পর্বে অভিনয় করতে দেখা যাবে না তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৬:৪৪
Share:
০১ ১৫

বলি অভিনেতা পরেশ রাওয়ালের কেরিয়ারে যদি সফল ছবির তালিকার দিকে লক্ষ করা যায় তবে প্রথম সারিতে থাকবে ‘ওএমজি- ও মাই গড!’ ছবির নাম।

০২ ১৫

প্রাকৃতিক বিপর্যয়ে দোকান ভেঙে যাওয়ায় ভগবানের বিরুদ্ধে মামলা করেছিল কাঞ্জি। ‘ওএমজি- ও মাই গড!’ ছবি মুক্তির পর পরেশের নাস্তিক স্বভাবের চরিত্রটি দর্শকের মন কেড়েছিল।

Advertisement
০৩ ১৫

‘ওএমজি- ও মাই গড!’ ছবিতে কৃষ্ণের চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল অক্ষয় কুমারকে। মুক্তির পর বিতর্কে জড়িয়ে পড়ে ছবিটি। ধর্মীয় ভাবাবেগকে আঘাত করা হয়েছে বলে মন্তব্য করেছিলেন অনেকে। কিন্তু হাজারো বিতর্ক সত্ত্বেও হিট করেছিল এই ছবি।

০৪ ১৫

২০১২ সালে ‘ওএমজি- ও মাই গড!’ মুক্তির পর প্রায় এক দশক সময় কেটে গিয়েছে। ৬০ কোটি টাকা বাজেটের ছবি মুক্তির পর বক্স অফিস থেকে ১৯৩ কোটি টাকা উপার্জন করে।

০৫ ১৫

এক দশক পরেও কি সাফল্যের স্বাদ বহমান? চলতি বছরের অগস্ট মাসেই মুক্তি পেতে চলেছে ‘ওএমজি- ও মাই গড!’ ছবির দ্বিতীয় পর্ব ‘ওএমজি ২’।

০৬ ১৫

‘ওএমজি- ও মাই গড!’ ছবির মতোই ‘ওএমজি ২’-তে অভিনয় করতে দেখা যাবে অক্ষয়কে। প্রথম পর্বে কৃষ্ণের ভূমিকায় অভিনয় করলেও দ্বিতীয় পর্বে অক্ষয়কে দেখা যাবে শিবের চরিত্রে।

০৭ ১৫

অক্ষয়ের পাশাপাশি ‘ওএমজি ২’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠি এবং ইয়ামি গৌতম। ছবির প্রথম পর্বে পরেশকে দেখা গেলেও দ্বিতীয় পর্বে অভিনয় করতে দেখা যাবে না তাঁকে।

০৮ ১৫

যে ছবিতে অভিনয় করে কেরিয়ারে একটি মাইলফলক পুঁতেছিলেন পরেশ, সেই ছবির দ্বিতীয় পর্বে তাঁর দেখা মিলল না কেন তা নিয়ে আলোচনা শুরু হয় বলিপাড়ায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে তা নিয়ে মুখ খুললেন অভিনেতা।

০৯ ১৫

সাক্ষাৎকারে পরেশ জানান, যে ছবি প্রথম পর্বেই সাফল্যের শীর্ষ ছুঁয়ে ফেলে, সেই ছবির পরবর্তী পর্ব বা সিকোয়েলে অভিনয় করতে ভাল লাগে না পরেশের।

১০ ১৫

পরেশ জানান, ‘ওএমজি’ ছবির দ্বিতীয় পর্বে অভিনয়ের জন্য পরেশের কাছে প্রস্তাব নিয়ে গিয়েছিলেন ছবির পরিচালক অমিত রাই। কিন্তু অভিনয়ের প্রস্তাব খারিজ করে দেন পরেশ।

১১ ১৫

পরেশ অবশ্য বলেন, ‘‘বলিউডে যদি সিক্যুয়েল বানাতে হয়, তা হলে ‘মুন্নাভাই’-এর মতো ছবির পরবর্তী পর্ব তৈরি করা উচিত।’’

১২ ১৫

সম্প্রতি ‘হেরা ফেরি’ ছবির চতুর্থ পর্বের কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন পরেশ। আবার রাজু-শ্যাম-বাবু ভাইয়ার সম্পর্কের রসায়ন বড় পর্দায় ফুটিয়ে তুলবেন অক্ষয় কুমার, সুনীল শেট্টি এবং পরেশ।

১৩ ১৫

কানাঘুষো শোনা যায়, ‘হেরা ফেরি ৪’ ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করতে দেখা যাবে সঞ্জয় দত্তকে।যে পরেশ এক দিকে জানান যে তিনি সিকোয়েল ছবিতে কাজ করতে পছন্দ করেন না, সেই পরেশই আবার ‘হেরা ফেরি’র সিক্যুয়েলে অভিনয় করছেন।

১৪ ১৫

পরেশ সাক্ষাৎকারে ‘ওএমজি ২’ ছবিতে অভিনয় না করার কারণ জানালেও বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, চিত্রনাট্যের খসড়া শোনার পর অভিনেতার তা পছন্দ হয়নি বলে অভিনয়ের প্রস্তাব খারিজ করে দেন পরেশ।

১৫ ১৫

পরেশের পরিবর্তে অক্ষয়ের সঙ্গে অভিনয় করতে দেখা যাবে পঙ্কজকে। ‘ওএমজি ২’ ছবিতে শিবের ভক্তের চরিত্রে অভিনয় করছেন পঙ্কজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement