Kareena Kapoor Khan-Ranbir Kapoor

ভাইয়ের সঙ্গে পর্দায় প্রেম করতে চাননি, কোনও দিন একসঙ্গে ছবিই করেননি কপূর পরিবারের দুই তারকা

রণবীর কপূরের সঙ্গে অভিনয়ের প্রস্তাব শুধুমাত্র খারিজ-ই করেননি করিনা কপূর খান, তাঁদের একসঙ্গে কোনও হিন্দি ছবিতেই অভিনয় করতে দেখা যায়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৮
Share:
০১ ১৪

পৃথ্বীরাজ কপূর হিন্দি ফিল্মজগতে যে ধারা তৈরি করেছিলেন তা ব‌ংশ পরম্পরায় বজায় রেখে গিয়েছে কপূর পরিবার। রাজ কপূর, ঋষি কপূর, রণবীর কপূর, করিশ্মা কপূর, করিনা কপূর খান— কপূর পরিবারের সদস্যেরা বলিপাড়ায় নিজেদের ক্ষেত্র তৈরি করে ফেলেছেন। কিন্তু এই কপূর পরিবারেও কি চিড় ধরল? তুতো ভাই রণবীরের সঙ্গে কেন অভিনয় করতে চাননি করিনা?

০২ ১৪

বলিপাড়ার অন্দরমহল সূত্রে খবর, রণবীরের স্ত্রী তথা বলি অভিনেত্রী আলিয়া ভট্ট নিজেকে করিনার অনুরাগী হিসাবে দাবি করেন। বেশ কয়েকটি সাক্ষাৎকার এমনকি করিনার সামনেও এই কথা স্বীকার করেছেন আলিয়া। অথচ রণবীরের সঙ্গেই নাকি একটি ছবিতে অভিনয়ের প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন করিনা।

Advertisement
০৩ ১৪

রণবীরের সঙ্গে অভিনয়ের প্রস্তাব শুধুমাত্র খারিজ-ই করেননি, রণবীরের সঙ্গে কোনও হিন্দি ছবিতেই অভিনয় করতে দেখা যায়নি করিনাকে।

০৪ ১৪

২০১১ সালে ইমতিয়াজ় আলির পরিচালনায় প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘রকস্টার’। রণবীরের বিপরীতে এই ছবিতে অভিনয় করতে দেখা যায় নার্গিস ফখরিকে। কিন্তু ছবিনির্মাতাদের প্রথম পছন্দ ছিলেন না নার্গিস।

০৫ ১৪

২০০৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘জব উই মেট’ ছবিতে ইমতিয়াজ়ের সঙ্গে কাজ করেছিলেন করিনা। করিনার অভিনয় পছন্দ হওয়ায় ‘রকস্টার’ ছবির জন্যও তাঁকে বেছে নিয়েছিলেন ইমতিয়াজ়।

০৬ ১৪

বলিপাড়া সূত্রে খবর, ‘রকস্টার’ ছবিতে অভিনয়ের জন্য করিনাকে প্রস্তাব দিয়েছিলেন ইমতিয়াজ। কিন্তু এই ছবিতে অভিনয় করতে চাননি করিনা।

০৭ ১৪

করিনা প্রসঙ্গে রণবীর এক পুরনো সাক্ষাৎকারে বলেছিলেন, ‘‘করিনা খুবই পরিশ্রমী। কাজের প্রতি আগ্রহ রয়েছে তাঁর। বহু নামী পরিচালকের সঙ্গে কাজও করেছেন তিনি। পরিবারের সুতোয় বাঁধা থাকলেও আমার দুর্ভাগ্য যে, করিনার সঙ্গে কোনও ছবিতে কাজ করতে পারলাম না।’’

০৮ ১৪

সাক্ষাৎকারে রণবীর জানিয়েছিলেন, করিনাই নাকি ‘রকস্টার’ ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। মুখ্যচরিত্রে রণবীর অভিনয় করছেন জানার পর নাকি এই সিদ্ধান্ত নিয়েছিলেন অভিনেত্রী।

০৯ ১৪

রণবীর সাক্ষাৎকারে জানিয়েছিলেন, তিনি সম্পর্কে করিনার তুতো ভাই। পারিবারিক সম্পর্ক থাকার কারণে ‘রকস্টার’ ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন করিনা।

১০ ১৪

তুতো ভাইয়ের সঙ্গে বড় পর্দায় জুটি বেঁধে রোম্যান্স করতে ইতস্তত বোধ করেছিলেন করিনা। ‘রকস্টার’ ছবিতে রণবীরের বিপরীতে অভিনয় করতে হবে জেনে তাই প্রস্তাব খারিজ করে দিয়েছিলেন করিনা।

১১ ১৪

ইমতিয়াজের প্রস্তাব করিনা ফিরিয়ে দিলে নার্গিসের কাছে যান পরিচালক। ‘রকস্টার’ ছবিতে অভিনয় করতে রাজি হয়ে যান নার্গিস।

১২ ১৪

২০১১ সালে মুক্তির পর বক্স অফিসে ভাল ব্যবসা করতে পারেনি ‘রকস্টার’। তবে দর্শকমহলে এই ছবির চিত্রনাট্যের পাশাপাশি প্রশংসা পেয়েছে ছবির গানগুলিও।

১৩ ১৪

‘রকস্টার’ মুক্তির পর নার্গিসের অভিনয় দর্শকের কাছে প্রশংসা পায়। বলিপাড়ার অধিকাংশের দাবি, নার্গিসের কেরিয়ারের শ্রেষ্ঠ ছবি ‘রকস্টার’।

১৪ ১৪

‘রকস্টার’-এ অভিনয়ের প্রস্তাব খারিজ করার পর এখনও পর্যন্ত কোনও ছবিতে রণবীর এবং করিনাকে একসঙ্গে অভিনয় করতে দেখা যায়নি। জুটি হিসাবে যে তাঁদের বড় পর্দায় কোনও দিন দেখা যাবে না তার ইঙ্গিত দিয়েছেন দুই তারকা।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement