Met gala

মেট গালায় আলিয়া-প্রিয়ঙ্কার নৈশভোজে কী কী পদ ছিল? মেনু খোলসা হতেই চারদিকে সমালোচনা শুরু

এ বছরে মেট গালার থিম উৎসর্গ করা হয়েছে জার্মানের প্রয়াত পোশাকশিল্পী কার্ল লেগারফিল্ডের নামে। পোশাকশিল্পীকে স্মরণে রেখেই মেট গালার ভোজের আসর সাজানো হয়। কী ছিল মেনুতে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১২:২১
Share:

মেট গালার মেনুতে কী কী ছিল? ছবি: সংগৃহীত

মেট গালা মানেই নিছক ফ্যাশন নয়। অনেক বারই বিতর্ক, প্রতিবাদের মঞ্চ হয়ে উঠেছে মেট গালা। নিউ ইয়র্কের ‘মেট্রোপলিটন মিউজ়িয়াম অফ আর্টস কস্টিউম ইনস্টিটিউট’-এর উদ্যোগে প্রতি বছরই এই অনুষ্ঠান আয়োজিত হয়। সংস্থার জন্য টাকা জোগাড় করার উদ্দেশ্যে তারকারা নিজেদের ফ্যাশন স্টেটমেন্ট তুলে ধরেন, যেখানে প্রথা ভেঙে কিছু করাটাই দস্তুর। প্রতি বছরের মতো এ বারও ভারতীয় তারকারা উপস্থিত ছিলেন সেখানে। আলিয়া ভট্ট থেকে প্রিয়ঙ্কা চোপড়া— বলি তারকাদের ছকভাঙা সাজ নজর কেড়েছে সবার।

Advertisement

এ বছরে মেট গালার থিম উৎসর্গ করা হয়েছে জার্মানির প্রয়াত পোশাকশিল্পী কার্ল লেগারফিল্ডের নামে। পোশাকশিল্পীর নাইট পার্টির প্রতি ভালবাসাকে স্মরণে রেখেই মেট গালার ভোজের আসর সাজানো হয়। মেনুতেও ছিল কার্লের পছন্দের ছোঁয়া। মেট গালার নৈশভোজের দায়িত্বে ছিলেন অলিভিয়ার চেং। ২০২৩-এর মেট গালার ডিনারে ছিল কার্লের পছন্দের কিছু খাবার। এ ছাড়াও ছিল ১৯৭৮ সালে পোশাকশিল্পী পালোমা পিকাসো এবং রাফায়েল লোপেজ-সানচেজের বিয়ের মেনুতে থাকা কিছু খাবার।

অতিথিদের জন্য প্রথম পাতে ছিল চিল্ড স্প্রিং পি স্যুপ উইথ বেবি ভেজিটেবল্‌স। সঙ্গে লেমন ক্রিম ক্রিম ফ্রাইচে ও ট্রাফল স্নো। মেনকোর্সে ছিল প্রয়াত পোশাকশিল্পীর প্রিয় ওরা কিং সালমনের সঙ্গে ভেজ ব্রথ, অ্যাসপারাগাস, পিকল্ড স্ট্রবেরি অ্যান্ড র‌্যাডিশ। খাবারের সঙ্গে ছিল বিভিন্ন ধরনের ওয়াইন এবং ডায়েট কোক।

Advertisement

মেট গালার মেনু ভাইরাল হওয়ার পর নেটাগরিকরা নানা রকম মন্তব্য করতে শুরু করেন। এত বড় অনুষ্ঠানে কেন এমন খাবার, সে সব নিয়ে চলে নানা রকম সমালোচনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন