Xiaomi

ভারতের বাজারে উন্নত প্রযুক্তির ইলেকট্রনিক স্পোর্টস শু! চমকে দিল শাওমি

ইলেকট্রনিক ডিভাইস ও গ্যাজেটের পর স্মার্ট জুতো ব্যবসায় আগেই নাম লিখিয়েছিল চিনা ইলেক্ট্রনিক দ্রব্য প্রস্তুতকারী সংস্থা শাওমি। এবার পুরুষদের জন্য শাওমি নিয়ে এল স্পোর্টস শুয়ের দ্বিতীয় সংস্করণ।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০১৯ ১৬:৪৮
Share:

ছবি: টুইটার

ইলেকট্রনিক ডিভাইস ও গ্যাজেটের পর স্মার্ট জুতো ব্যবসায় আগেই নাম লিখিয়েছিল চিনা ইলেকট্রনিক গ্যাজেট প্রস্তুতকারী সংস্থা শাওমি। এ বার পুরুষদের জন্য শাওমি নিয়ে এল স্পোর্টস শুয়ের দ্বিতীয় সংস্করণ।

Advertisement

এই জুতোয় রয়েছে এমন সব যন্ত্রাংশ, যা দিয়ে কত পথ অতিক্রান্ত হয়েছে, কতটা পরিশ্রম হয়েছে এমন সব তথ্য পাওয়া যাবে। সূত্রের খবর, নতুন জুতোয় রয়েছে আগের থেকে আরও ভাল সেন্সর। যার ফলে আরও নিখুঁত তথ্য দেবে এই জুতো। এই জুতোর সঙ্গে শাওমির ‘মি ফিট’ অ্যাপের লিংক করিয়ে জানা যাবে ব্যবহারকারীর স্বাস্থ্য সম্পর্কিত যাবতীয় তথ্য।

আপাতত শাওমির ক্রাউড ফান্ডিং প্ল্যাটফর্মে এই জুতো পাওয়া যাবে। পরবর্তীতে অনলাইনে ও রিটেইল মার্কেটেও নিয়ে আসা হবে এই জুতোকে। আপাতত এই জুতোর দাম ঠিক করা হয়েছে ২৪৯৯ টাকা। এই জুতোগুলি ধাক্কা, হোঁচট ও পা পিছলে যাওয়ার ঝুঁকি কমাবে বলে দাবি করা হয়েছে শাওমির তরফে।

Advertisement

আরও পড়ুন: থ্রি ডি প্রিন্টার দিয়ে আস্ত এই ব্রিজ বানিয়ে ফেলল চিন!

শুধু তাই নয়। এই জুতোগুলি ধুয়ে ফেলাও সহজ। ওয়াশিং মেশিনেও পরিষ্কার করা যাবে এই জুতোগুলি। আপাতত কালো, ধূসর ও নীল, এই তিন রঙে জুতোগুলি পাওয়া যাবে।

আরও পড়ুন: দিল্লির কুয়াশাই দক্ষিণ এশিয়ার উষ্ণায়নের কারণ, জানাল গবেষণা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন