MacBook Pro

কাজ করতে করতেই আগুন ধরে গেল ল্যাপটপে! দেখুন ভিডিয়ো

ভিডিওটি পোস্ট করেছেন হোয়াইট পান্ডা নামে মার্কিন এক ইউজার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০১৯ ১৫:৪৭
Share:

ল্যাপটপ থেকে বের হচ্ছে ধোঁয়া। ছবি সৌজন্যে: টুইটার

লিথিয়াম ব্যাটারিতে কোনও ত্রুটি থাকার ফলে মোবাইলে আগুন লাগার ঘটনা মাঝেমধ্যে শোনা গেলেও ল্যাপটপে আগুন লাগার ঘটনা খুবই বিরল। এমনই এক ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে টুইটারে।

Advertisement

ভিডিওটি পোস্ট করেছেন হোয়াইট পান্ডা নামে মার্কিন এক ইউজার। ভিডিয়োয় দেখা যাচ্ছে, একটি ম্যাকবুক থেকে অনর্গল ধোঁয়া বেরোচ্ছে, কাঠের মেঝে পুড়ে কালো হয়ে যাচ্ছে। পোস্টে তিনি দাবি করেছেন, “ল্যাপটপটি কোলে নিয়ে বসে কাজ করছিলাম। ল্যাপটপে চার্জার লাগানো ছিল। হঠাৎই ল্যাপটপটির দুই পাশ থেকে ধোঁয়া বেরোতে থাকে।” এর পর তিনি কোনও মতে ল্যাপটপটিকে মেঝেতে নামিয়ে রাখেন, সঙ্গে সঙ্গেই ল্যাপটপটি খুলে যায় ও ধোঁয়ার পরিমাণ আরও বেড়ে যায়। এর পর তিনি নিজেই গ্লাভস পরে ল্যাপটপটিকে ঘরের বাইরে নিয়ে আসেন বলে জানিয়েছেন ওই ইউজার।

ল্যাপটপটি ঠান্ডা হলে সেটিকে নিয়ে স্থানীয় অ্যাপল স্টোরে নিয়ে গেলে তাঁকে জানানো হয়, ২৪ ঘণ্টা অগ্নিনিরোধক বাক্সে রাখার পরই এই বিষয়টি তদন্ত করে পরবর্তী পদক্ষেপ করা সম্ভব। এর পরে বাড়ি ফিরে এলেও স্টোর থেকে তাঁর সঙ্গে আর যোগাযোগ করা হয়নি বলে দাবি করেছেন তিনি। পরে তিনি নিজে থেকে ফোন করলে জানানো হয়, ৫ দিনের আগে তদন্তের কোনও রিপোর্ট পাওয়া যাবে না।

Advertisement

এর আগে আইফোন, আইপ্যাড, ই-সিগারেট, হেডফোন ও বেশ কয়েকটি নোট ৭-এ আগুন লাগার ঘটনা ঘটলেও ম্যাকবুকে আগুন লাগার কথা শোনা যায়নি। অ্যাপল কর্তৃপক্ষের তরফে অবশ্য এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

আরও পড়ুন: চার বছর পর বাজারে এল অ্যাপলের নতুন আইপড, দেখে নিন তার কিছু আকর্ষণীয় ফিচার্স

আরও পড়ুন: চুরির দায়ে কেন ধরা হল? অ্যাপলের বিরুদ্ধে মামলা ঠুকল ১৮ বছরের ছেলে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন