Science News

নতুন কয়েকটি দুর্দান্ত ফিচার নিয়ে আসছে হোয়াট‌্সঅ্যাপ

মাসখানেক আগেই ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি এনেছিল হোয়াটসঅ্যাপ। নতুন সেই ফিচারটি যথেষ্ট মনেও ধরেছে গ্রাহকদের। ভুল করে পাঠিয়ে ফেলা মেসেজ ডিলিট করে দেওয়ার অপশন দেওয়া হয়েছিল নতুন এই ফিচারে। এ বার গ্রাহকদের সুবিধা ও চাহিদার কথা মাথায় রেখে আরও একটি নতুন ফিচার আনতে চলেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ নভেম্বর ২০১৭ ০৯:৪৫
Share:
০১ ০৬

মাসখানেক আগেই ‘ডিলিট ফর এভরিওয়ান’ ফিচারটি এনেছিল হোয়াট‌্সঅ্যাপ। নতুন সেই ফিচারটি যথেষ্ট মনেও ধরেছে গ্রাহকদের। ভুল করে পাঠিয়ে ফেলা মেসেজ ডিলিট করে দেওয়ার অপশন দেওয়া হয়েছিল নতুন এই ফিচারে। এ বার গ্রাহকদের সুবিধা ও চাহিদার কথা মাথায় রেখে আরও একটি নতুন ফিচার আনতে চলেছে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই মেসেজিং অ্যাপটি।

০২ ০৬

হোয়াট‌্সঅ্যাপের নতুন এই ফিচারে ভয়েস কল করতে করতে সহজেই চলে যাওয়া যাবে ভিডিও কলে।

Advertisement
০৩ ০৬

আগে এই সুবিধা দিত না হোয়াট‌্সঅ্যাপ। ভয়েস কল চলাকালীন কেউ ভিডিও কল করতে চাইলে তাঁকে ভয়েস কলটি প্রথমে ডিসকানেন্ট করতে হত। তারপর ফের নতুন করে ভিডিও কল করতে হত।

০৪ ০৬

কিন্তু এখন ভয়েস কল চলাকালীন সহজেই সেই কলকে ভিডিও কলে পরিবর্তন করা যাবে। নতুন এই ফিচারটি নিয়ে ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে হোয়াট‌্সঅ্যাপ।

০৫ ০৬

নতুন এই ফিচারটি পাওয়া যাবে হোয়াট‌্সঅ্যাপের বিটা ভার্সনে। শুধু তাই নয়, এই ফিচার কার্যকরী করতে হলে প্রয়োজন হবে অ্যান্ড্রয়েড ২.১৭.১৬৩ ভার্সনটির।

০৬ ০৬

পাশাপাশি গ্রুপ ভিডিও কল, মিউট ভিডিও কল, ভিডিও কল রিজেক্ট অপশনও খুব শীঘ্রই আনতে চলেছে হোয়াট‌্সঅ্যাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement