Whatsapp

এ বার হোয়াটসঅ্যাপে আসতে চলেছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার?

এ বার কি হোয়াটসঅ্যাপ খুলতে হবে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে? জোর হচ্ছে এই জল্পনাই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০১৯ ১২:৫৩
Share:

এ বার কি হোয়াটসঅ্যাপ খুলতে হবে ফিঙ্গারপ্রিন্ট দিয়ে? জোর হচ্ছে এই জল্পনাই। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ নিজেদের ব্যবহারকারীদের আরও বেশি সুরক্ষা দেওয়ার জন্য ক্রমাগত কাজ করেই চলেছে। সেই সুরক্ষা ব্যবস্থাই আরও বেশি জোরদার করতে এ বার নিজেদের সিস্টেমে ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের সুবিধা নিয়ে আসতে চলেছে এই সংস্থা, তেমনই জানা যাচ্ছে হোয়াটসঅ্যাপের একটি ফ্যান সাইটের রিপোর্ট অনুযায়ী।

Advertisement

রিপোর্ট অনুযায়ী হোয়াটসঅ্যাপ নাকি ইতিমধ্যেই এই বিষয়ে কাজ শুরু করেছে। কাজ এগিয়েও গিয়েছে বেশ কিছুটা। এই উপায় চালু হলে একজনের হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার কিছুতেই আর তাঁর আঙুলের ছাপ ছাড়া অন্য কোনও উপায়ে খোলা যাবে না। ফলে আরও সুরক্ষিত থাকবে ব্যক্তিগত তথ্য।

হোয়াটসঅ্যাপের প্রাইভেসি সেটিংসে গিয়ে এই ফিঙ্গারপ্রিন্ট অথেনটিকেশনের অপশনটি পাওয়া যাবে বলে জানানো হয়েছে ফেসবুক অধিগৃহীত এই সংস্থার তরফে। পুরো অ্যাপটিই সুরক্ষিত হওয়ায় আর নতুন করে কোনও ‘চ্যাট’ লক করবারও প্রয়োজন পড়বে না বলেই মনে করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ গোল্ড নিয়ে আপনিও চিন্তিত? জেনে নিন আসলে তা কী

আরও পড়ুন: এই মোবাইলগুলিতে আর ব্যবহার করা যাবেনা হোয়াটসঅ্যাপ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন