টুকরো খবর

স্থানীয় দুষ্কৃতীদের কাজে লাগিয়ে জলদাপাড়া জঙ্গলে চোরা শিকারির হানা দেওয়ার ছক কষেছে বলে বন দফতরের তদন্তকারীরা জানতে পেরেছেন। গত শনিবার বক্সার পোরোর জঙ্গলে গুলি করে হাতি মেরে দাঁত চুরি করে নেয় শিকারিরা। ওই ঘটনায় সিআইডি তদন্ত করছে।

Advertisement
শেষ আপডেট: ২৬ মার্চ ২০১৪ ০১:৪৬
Share:

জলদাপাড়ায় সতর্ক দফতর

Advertisement

নিজস্ব সংবাদদাতা • জলদাপাড়া

স্থানীয় দুষ্কৃতীদের কাজে লাগিয়ে জলদাপাড়া জঙ্গলে চোরা শিকারির হানা দেওয়ার ছক কষেছে বলে বন দফতরের তদন্তকারীরা জানতে পেরেছেন। গত শনিবার বক্সার পোরোর জঙ্গলে গুলি করে হাতি মেরে দাঁত চুরি করে নেয় শিকারিরা। ওই ঘটনায় সিআইডি তদন্ত করছে। স্থানীয় কয়েকজনকে হাত করে অসমের এক দল চোরাশিকারি ওই কাজ করেছে বলে মনে করছে তদন্তকারী দলটি। এবার সেই চোরা শিকারিদের লক্ষ্য জলদাপাড়া। গত বুধবার জঙ্গলের পথ ব্যবহার করা নিয়ে বন দফতরের বিরুদ্ধে লোকজন সরব হন। বন দফতরের বিরুদ্ধে যখন মানুষ ক্ষেপে রয়েছে, তখনই এই সুযোগকে কাজে লাগাতে মরিয়া চোরাশিকারিরা, এমনটাই মনে করছেন তদন্তকারীরা। কোচবিহারের ডিএফও রাজেন্দ্র জাখর বলেন, “চোরা শিকারিরা যাতে অপকর্ম না করে বসে সেজন্য সব সময় সতর্ক থাকতে হচ্ছে। পুলিশকে বিষয়টি দেখতে বলা হয়েছে।” বাংলো পোড়ানোর ঘটনায় ১৫ জনের নামে অভিযোগ দায়ের করে বন দফতর। আরও ১৫ জনকে তাঁরা চিহ্নিত করেছেন। আলিপুরদুয়ারের অতিরিক্ত পুলিশ সুপার আকাশ মেঘারিয়া বলেছেন, “আমাদের তদন্ত চলছে। অভিযুক্তদের ধরা হবে।”

Advertisement

সর্পদষ্টের মৃত্যু

মেঝেতে ঘুমনোর সময় সাপের ছোবলে মৃত্যু হল এক বালকের। নাম রাজেশ তিওয়ারি (৭)। বাড়ি কৃষ্ণনগরের কাছে চরশম্ভুনগর এলাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন