ব্রেড কাটলেট রেসিপি

হঠাত্ অতিথি এসে গেলে বাড়িতে থাকা পাউরুটি দিয়েই চটজলদি বানিয়ে দিতে পারেন ব্রেড কাটলেট।

Advertisement

রেশমী প্রামাণিক

শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৭ ১৩:০০
Share:

ব্রেড কাটলেট। ছবি: সংগৃহীত।

প্রাতরাশে কিংবা টিফিনে পাউরুটি আমাদের নিত্য দিনের সঙ্গী। ব্রেডের সঙ্গে জ্যাম, বাটার অথবা ওমলেট তো থাকেই। মেনুটা এক দিন পরিবর্তন করে দেখুন না। চিজ, পনির আর টেবলে রাখা পাউরুটি দিয়ে বানিয়ে ফেলুন ব্রেড কাটলেট।

Advertisement

কী কী লাগছে

ছোট সাইজের পাউরুটি: ১০ থেকে ১২টি

Advertisement

পনির: ১০০ গ্রাম

মোজেরিলা চিজ: ৫০ গ্রাম

চিলি ফ্লেক্স: ১ চামচ

অরিগ্যানো: ১ চামচ

গোলমরিচ গুঁড়ো: ১/২ চামচ

নুন, চিনি: স্বাদ মতো

কর্নফ্লাওয়ার: ২ চামচ

কী ভাবে বানাবেন

পনির আর চিজ গ্রেট করে নিয়ে একটি পাত্রে রাখুন। এ বার একে একে বাকি উপকরণগুলো পনির আর চিজের সঙ্গে ভাল ভাবে মিশিয়ে নিন। পাউরুটি গুলোর ধার বাদ দিয়ে দিন। সামান্য জলের ছিটে দিয়ে রুটির আকারে বেলুন। দেখবেন পাউরুটি পাতলা রুটির মতো হয়ে যাবে। এর ভেতর পনির, চিজের পুর ভরে কাটলেটের আকারে মুড়ে ফেলুন। ধারগুলোয় কর্নফ্লাওয়ারের ব্যাটার লাগান। এতে ধার জুড়তে সুবিধা হবে। ছাঁকা তেলে লাল করে ভেজে নিয়ে টোম্যাটো সসের সঙ্গে পরিবেশন করুন।

বিকেল কিংবা সন্ধের চা-এর সঙ্গে টা না হলে ঠিক জমে না। নিত্য নতুন কী স্ন্যাকস বানানো যায় সে নিয়ে চিন্তা তো থাকেই। তা ছাড়া প্রতি দিন বাইরের খাবার স্বাস্থ্যের পক্ষেও ভাল নয়। তাই হাতের কাছে থাকা উপকরণ দিয়ে বানিয়ে ফেলুন পনির ব্রেড রোল। বানানো সহজ আর বাচ্চাদেরও বেশ পছন্দের এই খাবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন