Japanese Beauty Routine

রূপচর্চার এই টোটকাগুলোর জন্মস্থান জাপান, জানতেন?

জাপানের মহিলারা তাদের বলিরেখাহীন পোর্সেলিনের মতো মসৃণ ত্বকের জন্য সারা বিশ্বে প্রশংসিত। আর তাই সারা বিশ্বে জনপ্রিয় জাপানিজ বিউটি ট্রিটমেন্টও।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৮ ১৩:৪৯
Share:
০১ ০৭

জাপানের মহিলারা তাদের বলিরেখাহীন পোর্সেলিনের মতো মসৃণ ত্বকের জন্য সারা বিশ্বে প্রশংসিত। আর তাই সারা বিশ্বে জনপ্রিয় জাপানিজ বিউটি ট্রিটমেন্টও। এমনকী আমরা প্রতি দিনের রূপচর্চায় এমন অনেক কিছু মেনে চলি যার উত্পত্তি জাপান, অথচ সে কথা প্রায় অজানা। জেনে নিন এমনই কিছু।

০২ ০৭

গ্রিন টি পাতা গুঁড়োকে বলা হয় মাচা। এই গুঁড়ো গ্রিন টি অ্যান্টিঅক্সিড্যান্টে পরিপূর্ণ। যা ত্বককে সূর্যের অতিবেগুনি রশ্মি থেকে রক্ষা করতে সাহায্য করে। জাপানে নিয়মিত মাচা গ্রিন টি খাওয়ার চল রয়েছে।

Advertisement
০৩ ০৭

এসেনশিয়াল অয়েল ইনফিউজড স্টিম বাথ জাপানিদের নিয়মিত রুটিনের মধ্যে পড়ে। রাতে ঘুমোতে যাওয়ার আগে এই স্টিম বাথ ত্বক আর্দ্র রাখতে সাহায্য করে। ভাল ঘুমে সাহায্য করে। যা তাদের ত্বক আরও উজ্জ্বল করে তোলে।

০৪ ০৭

সানস্ক্রিন: জাপানের মহিলারা কোনও দিন সানস্ক্রিন ছাড়া বাড়ির বাইরে যান না। যে কোনও ঋতুতেই সানস্ত্রিন ব্যবহার করেন তাঁরা। যা তাঁদের দীর্ঘ দিন পর্যন্ত মসৃণ ত্বক ধরে রাখতে সাহায্য করে।

০৫ ০৭

উজ্জ্বল ত্বকের জন্য ভিটামিন সি অত্যন্ত প্রয়োজনীয়। তাই জাপানে প্রতি দিন কমলালেবু খাওয়ার নিয়ম।

০৬ ০৭

অ্যাকনে সারাতে খুবই কার্যকর হলুদ ও টি ট্রি অয়েল। এই টোটকাও জাপান থেকেই শেখা।

০৭ ০৭

ক্যামেলিয়া তেল: জাপানিরা নিয়মিত ভেজা ত্বকে ক্যামেলিয়া তেল মাসাজ করেন। যা ত্বকের আর্দ্রতা বজায় রেখে বলিরেখা দূরে রাখতে সাহায্য করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement