Women News

চকোলেট কুকিজ আইসক্রিম কেক

গরম কালে বাচ্চারা প্রায় কিছুই খেতে চায় না। আবার বেশি মশলাদার খাবার খেলে পেটের সমস্যাও হয়ে যায় তাড়াতাড়ি। ওদের সুস্থ রাখতে এই সময় হাইড্রেটেড রাখা যেমন প্রয়োজন, তেমনই ঠান্ডা খাবারে পেটও ঠান্ডা রাখা দরকার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ মে ২০১৭ ১৩:৪৪
Share:

গরম কালে বাচ্চারা প্রায় কিছুই খেতে চায় না। আবার বেশি মশলাদার খাবার খেলে পেটের সমস্যাও হয়ে যায় তাড়াতাড়ি। ওদের সুস্থ রাখতে এই সময় হাইড্রেটেড রাখা যেমন প্রয়োজন, তেমনই ঠান্ডা খাবারে পেটও ঠান্ডা রাখা দরকার। আইসক্রিম সব বাচ্চারাই খেতে ভালবাসে। বাড়িতেই চকোলেট কেক, আইসক্রিম, বিস্কুট কিনে বানিয়ে রাখুন আইসক্রিম। ওরা খেতে যেমন ভালবাসবে, তেমনই পেটও ভরবে।

Advertisement

সামার পার্টির ডেজার্ট হিসেবেও জমে যাবে আইসক্রিম কেকে।

কী কী লাগবে

Advertisement

চকোলেট কেক: ২ পাউন্ড

ভ্যানিলা আইসক্রিম: ৫ কাপ

ওরিও বিস্কুটা বা চকোলেট ক্রিম কুকিজ: ১৮টা

হুইপড ক্রিম: ১ কাপ

কী ভাবে বানাবেন

কেক সমান ভাবে তিনটে স্তরে ভাগ করে নিন। কেক জমানোর টিনের পাত্রে প্রথমে একটা কেকের লেয়ার রাখুন। এর উপর এক তৃতীয়াংশ আইসক্রিম ছড়িয়ে দিন ভাল করে। আইসক্রিম যেন কিছুটা গলানো হয়। এর উপর ওরিও বা চকোলেট কুকির গুঁড়ো ছড়িয়ে দিন। এই ভাবেই দ্বিতীয় ও তৃতীয় স্তর সাজিয়ে নিন।

টিনের পাত্র উফরে প্লাস্টিক র‌্যাপ দিয়ে মুড়ে ফ্রিজে রাখুন যতক্ষণ না সুন্দর ভাবে জমে যাচ্ছে। ফ্রিজ থেকে বের করে স্লাইস করে কেটে নিন আইসক্রিম কেকে। উপরে হুইপড ক্রিম দিয়ে পরিবেশন করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন