বিকিনি পরা প্রবাসী ভারতীয় পৃথুলার ছবি সরিয়ে ভুল স্বীকার ইনস্টাগ্রামের

প্রথমে ছবি সরানো। তারপরে করজোড়ে ভুল স্বীকার। খোদ ইনস্টাগ্রামের এমন ব্যবহার! যদিও এটা প্রথমবার নয়। দোষ কী ছিল সিঙ্গাপুর প্রবাসী ভারতীয় ব্লগার আরতি অলিভা দুবের?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১০ জুন ২০১৬ ২৩:২২
Share:

ছবি- ইনস্টাগ্রাম

প্রথমে ছবি সরানো। তারপরে করজোড়ে ভুল স্বীকার। খোদ ইনস্টাগ্রামের এমন ব্যবহার! যদিও এটা প্রথমবার নয়। দোষ কী ছিল সিঙ্গাপুর প্রবাসী ভারতীয় ব্লগার আরতি অলিভা দুবের? ২১ মে আরতি দুবে ও আরও দুই মহিলা মিলে একটি বিকিনি ছবি পোস্ট করেন তাঁর ‘কার্ভস বিকামস হার’ ইনস্টাগ্রাম প্রোফাইলে। সেই ছবি সরিয়ে দেয় ইনস্টাগ্রাম। যদিও তাঁরা দাবি করেছেন, এই ছবি ‘দুর্ঘটনাবশত’ সরানো হয়েছে।

Advertisement

সরকারিভাবে ইনস্টগ্রাম ক্ষমা চাওয়ার পর, ১ জুন সেই মেসেজ আরতি দুবে তাঁর প্রোফাইলে শেয়ার করেন। এবং তাঁর সঙ্গে তিনি ইনস্টগ্রামকে হুঁশিয়ারি দেন, দ্বিতীয়বার যদি একই ভুল হয়ে থাকে তাহলে জবাবদিহি করতে হবে ইনস্টাগ্রাম ও ফেসবুকে যুক্ত অসংখ্য মোটা, কালো, সমকামী মহিলাদের কাছে। এর সঙ্গে তিনি অনুরোধও করেছেন, ইনস্টাগ্রাম ও ফেসবুক ভাল করে দেখে নিক ফ্যাটফোবিয়ার গাইডলাইন ও পলিসি।

গত মাসে ফেসবুক আরও এক প্লাস সাইজ মার্কিন মডেল টেস হলিডের বিকিনি ছবি সরিয়ে দেয়। পরে অবশ্য ভুল স্বীকার করে নেয় ফেসবুক।

Advertisement

আরও খবর- মোটা মডেলের ছবি সরাল ফেসবুক, ক্ষমা চেয়ে নিল পরে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন