ক্রিসমাস পার্টিতে কী ভাবে সাজবেন? জেনে নিন

রোজই এখন পার্টি। নাচ, হুল্লোড় মজার মাঝে সকলের নজর কাড়বেন কী ভাবে? উজ্জ্বল পোশাক আর হালকা মেক আপই কিন্তু পার্টি লুকের নতুন ট্রেন্ড। জেনে নিন পার্টি মেক আপ টিপস। রোজই এখন পার্টি। নাচ, হুল্লোড় মজার মাঝে সকলের নজর কাড়বেন কী ভাবে? উজ্জ্বল পোশাক আর হালকা মেক আপই কিন্তু পার্টি লুকের নতুন ট্রেন্ড। জেনে নিন পার্টি মেক আপ টিপস।

Advertisement
শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০১৫ ১৪:২১
Share:

১। ড্রেস, জুতো, অ্যাক্সেসরিজ- কী পরবেন, কেমন সাজবেন সব আগে থেকে ঠিক করে রাখুন। ড্রেসের সঙ্গে ম্যাচ করে জুতো, অ্যাক্সেসরিজ সব রেডি করে রাখুন। যত প্ল্যান করবেন সাজ তত সুন্দর হবে। স্ট্রেস ফ্রি থাকলে চেহারায় ঝলমলে ভাব আসবে।

Advertisement

২। নতুন লুক- মেক আপ শুরু করার আগে সেরে নিন ছোট্ট বিউটি রুটিন। ত্বকের ধরন অনুযায়ী ফেস ওয়াশ দিয়ে হালকা গপম জলে মুখ ধুয়ে নিন। এ বার তুলোয় ক্লিনজিং মিল্ক নিয়ে মুখ পরিষ্কার করেনিন, সব শেষে হালকা ময়শ্চারাইজার লাগিয়ে নিন।

পার্টিতে যাওয়ার আগে বাড়িতেই করুন ফেশিয়াল

Advertisement

৩। বেস লুক- মেক আপ হালকা রাখুন। প্রথমেই খেয়াল রাখুন বেস মেক আপে। নিজের কমপ্লেক্সন অনুযায়ী ফাউন্ডেশন স্পঞ্জ দিয়ে গোটা মুখে লাগিয়ে নিন। বেসের ওপর ব্রাশ দিয়ে শিমার লাগিয়ে নিন। এতে চেহারায় শাইন আসবে। সব শেষে গালের হাড়, কপাল ও থুতনিতে ড্রেসের সঙ্গে ম্যাচ করে ব্লাশার লাগান। ব্যস। বেস মেক আপ সম্পূর্ণ।

৪। চোখ- প্রথমেই পছন্দ মতো আইশ্যাডো লাগান। খুব গাঢ় যেন না হয়। বেজ বা গোল্ডের মতো হালকা শেড বাছুন। আইলাইনার বা কোহল দিনে চোখ লাইন করুন। বেশি টেনে লাগাবেন না। ছোট স্ট্রোকে লাইনার লাগান। জোর দিন মাস্কারায়। ঘন করে দু’তিন কোট মাস্কারা লাগান। সব শেষে আইব্রাও পেন্সিল দিয়ে ভুরু সামান্য গাঢ় করে নিন। যাতে দেখতে সুন্দর লাগে, অথচ বাড়াবাড়ি না মনে হয়।

সুন্দর চোখের মেক আট আপ টিপস

৫। ঠোঁট- ন্যাচারাল কালারের লিপ লাইনার দিয়ে ঠোঁট সুন্দর করে লাইন করে নিন। ব্রাশ দিয়ে পছন্দ মতো লিপস্টিক লাগিয়ে ঠোঁট ভরে নিন। লাল বা পিঙ্ক লিপস্টিকই কিন্তু পার্টি কালার। টিস্যু দিয়ে অতিরিক্ত লিপস্টিক শুষে নিয়ে শেষে একই রঙের গ্লস লাগিয়ে একস্ট্রা শাইনিং টাচ আনুন।

কী ভাবে পাবেন আকর্ষক ঠোঁট?

৬। নখ- মেক আপ হালকা অথচ আকর্ষক করতে নজর দিন নখে। সুন্দর শেপে কেটে নখ পরিষ্কার করে নিন। প্রথমে ন্যাচারাল বেস কোট লাগিয়ে শুকোতে দিন। এর পর এক কোট নেল কালার লাগান। ১০ মিনিট পর শুকিয়ে গেলে আরেক কোট নেল কালার লাগিয়ে নিন। সব শেষে ন্যাচারাল কোট লাগিয়ে শেষ করুন।

নিখুঁত সুন্দর হাতের রহস্য, জেনে নিন ঠিক কী ভাবে লাগাবেন নেল পলিশ


পার্টির জন্য আপনি তৈরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন