India

রোহিতকে নিয়ে উদ্বেগের মধ্যেও আশাবাদী বিরাট

ঋষভ পন্থ আগেই কনকাশনের জন্য বাইরে। তাঁর জায়গায় এই ম্যাচে উড়িয়ে আনা হয়েছিল কে এস ভরতকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

রাজকোট শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২০ ০৬:১৮
Share:

দুই ওপেনারের চোটে চিন্তিত কোহালি।—ফাইল চিত্র।

ভারতীয় ক্রিকেটে ওপেনারদের নিয়ে সমস্যা কাটছেই না। কখনও ওপেনারের সংখ্যা বেশি হয়ে যাচ্ছে। কখনও ওপেনারের চোট লেগে যাচ্ছে। তাও আবার একসঙ্গে দু’জনের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে-তে যা হল। রাজকোটে প্রথমে প্যাট কামিন্সের বলে পাঁজরে চোট পেলেন শিখর ধওয়ন। তিনি পরে আর ফিল্ডিং করতে নামেননি। রোহিত শর্মা ফিল্ডিং করার সময় ডাইভ দিয়ে বাঁ-কাঁধে চোট পেলেন। এক দিন বাদে, অর্থাৎ রবিবারই সিরিজ নিষ্পত্তির চূড়ান্ত লড়াই। তার আগে সব চেয়ে বড় উদ্বেগ এখন রোহিতকে নিয়ে।

Advertisement

ঋষভ পন্থ আগেই কনকাশনের জন্য বাইরে। তাঁর জায়গায় এই ম্যাচে উড়িয়ে আনা হয়েছিল কে এস ভরতকে। খেলার পরে জানা গেল, ধওয়নকে নিয়ে উদ্বেগ অনেকটা কমলেও রোহিত নিয়ে চিন্তা থেকেই যাচ্ছে। রোহিতের চোট পরীক্ষা করে দেখা হচ্ছে। পুরস্কার নিতে এসে বিরাট কোহালি বলে গেলেন, ‘‘রোহিতের সঙ্গে আমার সামান্য কথা হয়েছে। ওই কাঁধটাতেই আগে কয়েক বার চোট লেগেছে। আশা করব, কোনও পেশি ছেঁড়েনি। শেষ ম্যাচে দলে পাওয়া যাবে।’’ ভারতীয় দল সূত্রের খবর, ধওয়ন অনেকটা ঠিক হয়ে গিয়েছেন। রোহিতকে নজরে রাখা হচ্ছে। ফিজিয়ো তাঁর চোট পরীক্ষা করে দেখছেন। এ দিন মধ্য রাত পর্যন্ত পরিষ্কার নয়, রোহিতের চোটের গুরুত্ব কতটা।

এ দিন ম্যাচের সেরা হলেন কে এল রাহুল। ব্যাটিংয়ের পাশাপাশি ভাল উইকেটকিপিং করার জন্যও। যা নিয়ে পরে সাংবাদিকদের রাহুল বলেন, ‘‘কিপিংটা আমি উপভোগ করছি। গত কয়েক মাস ধরে আমি কর্নাটকের হয়েও কিপিং করেছি। আশা করব, বোলারদের খুশি রাখতে পারব।’’ তাঁকে ব্যাটিং অর্ডারে বিভিন্ন জায়গায় নামতে হচ্ছে। এতে কি চাপ বাড়ছে? রাহুলের মন্তব্য, ‘‘আমি দলের জন্য যে কোনও জায়গায় খেলতে তৈরি।’’

Advertisement

তার আগে কোহালি বলেছেন, ‘‘সোশ্যাল মিডিয়ার যুগে এখন যে কোনও কিছু নিয়েই হইচই শুরু হয়ে যায়। আমাদের দেখতে হবে সেরা দলটা কী ভাবে নামানো যায়। কে এল যে ভাবে ব্যাট করছে, তাতে ওকে বাইরে রাখা সম্ভব নয়।’’ নিজের তিন নম্বরে ফিরে আসা নিয়ে অধিনায়কের মন্তব্য, ‘‘দলের জন্য এই সিদ্ধান্ত কাজে দিয়েছে। তাতেই আমি খুশি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন