Matheesha Pathirana

যেন তরুণ মালিঙ্গা! চমকে দিচ্ছে ১৭ বছরের মাথিশা

যেন তরুণ লাসিথ মালিঙ্গা। ক্যান্ডির ট্রিনিটি কলেজের ১৭ বছর বয়সি মাথিশার অ্যাকশন মনে করাচ্ছে মালিঙ্গাকেই। আর সেই কারণেই শুরু হয়েছে চর্চা।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১৫:৪১
Share:

মালিঙ্গার সঙ্গে অ্যাকশনে মিল রয়েছে মাথিশার।

বয়স ১৭ বছর। আর এই বয়সেই নজরে কেড়ে নিয়েছে শ্রীলঙ্কার মাথিশা পাঠিরানা। অবিকল লাসিথ মালিঙ্গার মতোই অ্যাকশন। মালিঙ্গার মতোই হাতে রয়েছে বিপজ্জনক ইয়র্কার।

Advertisement

ক্যান্ডির ট্রিনিটি কলেজের হয়ে অভিষেক ম্যাচেই সাড়া ফেলে দিয়েছে মাথিশা। মাত্র সাত রানে নিয়েছে ছয় উইকেট। সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলে দেওয়া এক ভিডিয়োতে দেখা গিয়েছে মাথিশার সেই বোলিং। মালিঙ্গার মতোই স্লিঙ্গিং অ্যাকশন তাঁর। ইয়র্কারও দিতে পারেন নিখুঁত অ্যাকশনে। তাঁর বোলিং দেখলেই মালিঙ্গার স্মৃতি ভেসে আসছে ক্রিকেটপ্রেমীদের মনে।

মালিঙ্গা সদ্য বিদায় জানিয়েছেন ওয়ানডে ফরম্যাটকে। তবে এখনও টি-টোয়েন্টি ফরম্যাটে খেলে চলেছেন তিনি। সেপ্টেম্বরের গোড়াতেই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে চার বলে চার উইকেট নিয়েছিলেন। ওয়ানডে ফরম্যাটে ২২৬ ম্যাচে ৩৩৮ উইকেট নিয়েছেন তিনি। মুথাইয়া মুরলীধরন (৫২৩) ও চামিন্ডা ভাসের (৩৯৯) ঠিক পরেই রয়েছেন মালিঙ্গা।

Advertisement

আরও পড়ুন: রুট-স্টোকসদের পরবর্তী কোচ গ্যারি কার্স্টেন? বাড়ছে জল্পনা​

আরও পড়ুন: লক্ষ্য চার নম্বর স্লট, রায়নার নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপ​

টি-টোয়েন্টি ফরম্যাটে মালিঙ্গা অবশ্য শ্রীলঙ্কার বোলারদের মধ্যে শীর্ষে রয়েছেন। তিনি নিয়েছেন ১০৪ উইকেট। ইংল্যান্ডে জুন-জুলাইয়ে হওয়া ৫০ ওভারের বিশ্বকাপেও দলের সর্বাধিক উইকেটশিকারি ছিলেন মালি‌ঙ্গা। সাত ইনিংসে নিয়েছিলেন ১৩ উইকেট। বিশ্বকাপে দুটো হ্যাটট্রিকও রয়েছে তাঁর। টেস্ট থেকে অবশ্য ২০১১ সালেই অবসর নিয়েছেন মালিঙ্গা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন