Advertisement
২০ এপ্রিল ২০২৪
Suresh Raina. T20

লক্ষ্য চার নম্বর স্লট, রায়নার নজরে টি-টোয়েন্টি বিশ্বকাপ

টি-টোয়েন্টি দলে ফেরাই লক্ষ্য, জানিয়ে দিলেন সুরেশ রায়না। চাইছেন চার নম্বরে স্লটও। যদিও গত বছর ইংল্যান্ড সফরের পর থেকে জাতীয় দলের বাইরে তিনি।

রায়না কি ফিরবেন জাতীয় দলে? ফাইল ছবি।

রায়না কি ফিরবেন জাতীয় দলে? ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৯ ১২:০৭
Share: Save:

জাতীয় দলে প্রত্যাবর্তনের আশা ছাড়ছেন না সুরেশ রায়না। বরং পরের বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের লক্ষ্যে নিজেকে তৈরি করতে চাইছেন তিনি। মহা বিতর্কিত চার নম্বরে ব্যাট করতে চাইছেন তিনি।

গত বছর ইংল্যান্ডে শেষবার জাতীয় দলের জার্সিতে দেখা গিয়েছিল ৩২ বছরের বাঁহাতি তারকাকে। টি-টোয়েন্টি ও একদিনের ম্যাচ, দুই ফরম্যাটেই সেই সফরের দলে ছিলেন তিনি। কিন্তু তারপর থেকেই দলের বাইরে। রায়না বলেছেন, “ভারতের হয়ে চার নম্বর ব্যাটসম্যান আমি হতেই পারি। আগেও ওই জায়গায় নেমেছি, পারফর্মও করেছি। সামনে পরপর দুটো টি-টোয়েন্টি বিশ্বকাপ। আমি তাই সুযোগের অপেক্ষায় রয়েছি।”

গত দুই বছর ধরেই চার নম্বর স্লট নিয়ে অনিশ্চয়তা চলছে জাতীয় দলে। একদিনের ফরম্যাটে অম্বাতি রায়ুডুকে সুযোগ দেওয়া হয়েছিল। কিন্তু বিশ্বকাপের দলে তাঁকে রাখা হয়নি। বিজয় শঙ্করকে বিশ্বকাপে চার নম্বরে খেলানোর কথা বলা হয়েছিল। কিন্তু তিনি চোট পেয়ে যাওয়ায় ঋষভ পন্থকে খেলানো হয় ওই জায়গায়। যদিও এখনও পর্যন্ত তিনি ভরসা দিতে পারেননি।

আরও পড়ুন: ১০ বছর পর প্রথম ওয়ানডে! উত্তেজনায় ফুটছে করাচি​

আরও পড়ুন: ‘আমাকে বাদ দেওয়ার অজুহাত খুঁজতে নেমে পড়েছিল ওরা’, বিস্ফোরক যুবরাজ

একদিনের আন্তর্জাতিকে ৫,৬১৫ রান রয়েছে রায়নার। টি-টোয়েন্টি আন্তর্জাতিক কেরিয়ারে রয়েছে ১,৬০৫ রান। তাঁর মতে, ঋষভকে বিভ্রান্ত দেখাচ্ছে এই মুহূর্তে। রায়নার কথায়, “ওকে দিশেহারা লাগছে। সহজাত খেলা খেলছে না। সিঙ্গলন নিতে চাইছে, ব্লক করছে, সমস্যায় দেখাচ্ছে। এম এস ধোনি যে ভাবে খেলোয়াড়দের সঙ্গে কথা বলত, তেমন ভাবে পন্থের সঙ্গেও কারও কথা বলা উচিত। ক্রিকেট হল মানসিক খেলা। তাই ওঁকে সহজাত আক্রমণাত্মক ব্র্যান্ডের ক্রিকেট খেলতে উৎসাহ দেওয়া প্রয়োজন। এখন মনে হচ্ছে ও যেন কারও নির্দেশে খেলছে। আর সেটা কাজে আসছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE