Sports News

দ্বিতীয় টেস্টে চোটের জন্য বাদ মুশফিকুর, কায়েস ও মোমিনুল

শুক্রবার দ্বিতীয় টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। তার আগে দলের তিন জন প্লেয়ারকে হারিয়ে রীতিমতো সমস্যায় দল। মুশফিকুর রহিম, উমরুল কায়েস ও মোমিনুল হককে ছাড়াই নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামছেন টাইগাররা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৭ ১৮:১১
Share:

বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্টের একটি মুহূর্ত। -ফাইল চিত্র।

শুক্রবার দ্বিতীয় টেস্ট খেলতে নামছে বাংলাদেশ। তার আগে দলের তিন জন প্লেয়ারকে হারিয়ে রীতিমতো সমস্যায় দল। মুশফিকুর রহিম, উমরুল কায়েস ও মোমিনুল হককে ছাড়াই নিউজিল্যান্ডের বিরুদ্ধে নামছেন টাইগাররা। প্রথম টেস্টে বিশ্রীভাবে হারতে হয়েছে। দ্বিতীয় টেস্টে নিজেদের সেরাটা দিতে মুখিয়ে সাকিবরা। কিন্তু বাধ সাধছে দলের চোট-আঘাত। উইকেটকিপার-ব্যাটসম্যান মুশফিকুর রহিমের বুড়ো আঙুলে চোট তাঁকে কম করে তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে পাঠিয়ে দিয়েছে। এর পর কবে সম্পূর্ণ সুস্থ হয়ে ফিরবেন সেটা সময়ই বলবে।

Advertisement

আরও খবর: পরের টেস্টে নেই ইমরুল কায়েস

তাঁর জায়গা প্রথম টেস্টে বাংলাদেশের উইকেট সামলাতে নামা ইমরুল কায়েস নেমেই রেকর্ড করে ফেলেছিলেন। কিন্তু তার পরই চোট পেয়ে মাঠ ছাড়েন তাঁকে নিয়ে যেতে হয় হাসপাতালে। তাঁর থাইয়ে গ্রেড-টু স্ট্রেন রয়েছে। দুই উইকেট কিপার বাদ চলে যাওয়ার এ বার দ্বিতীয় টেস্টে বাংলাদেশের উইকেট সামলাবেন নুরুল হাসান। এ ছাড়াও চোটেল তালিকায় রয়েছেন মোমিনুল। তাঁর পাজরে চোট। তিনিও দলের বাইরে। তাঁর জায়গায় দলে আসতে পারেন একটিও আন্তর্জাতিক ম্যাচ না খেলা নাজমুল হোসেন শান্ত। যে কারণে সব দায়িত্ব এসে পরেছে সাকিব, মাহমুদুল্লাহদের মতো নিয়মিত ক্রিকেটারদের উপর। তামিমের কাঁধে রয়েছে ওপেনিংয়ে বাড়তি দায়িত্ব। কারণ এই প্রথম ওপেন করতে নামবেন সৌম্য সরকার। তামিম বলেন, ‘‘আমরা হতাশ নই। আমরা যে ভাবে খেলেছি সেটা যথেষ্ট ভাল। কিন্তু ফল দিতে পারিনি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন