চোটের হ্যাটট্রিকেও চিন্তিত নয় ভারতীয় শিবির

এশিয়া কাপের শুরু থেকেই ভারতীয় শিবিরে চোটের ধাক্কা চলছেই। যদিও কোনও চোটই টিম ইন্ডিয়াকে সমস্যায় ফেলতে পারেনি। চোট নিয়েই খেলছেন অধিনায়ক ধোনি। এশিয়া কাপ শুরু আগের দিনই অনুশীলনে পিঠে চোট পেয়েছিলেন তিনি। সঙ্গে সঙ্গেই ভারত থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল উইকেট কিপার পার্থিব পটেলকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০১৬ ১৭:৩৬
Share:

এশিয়া কাপের শুরু থেকেই ভারতীয় শিবিরে চোটের ধাক্কা চলছেই। যদিও কোনও চোটই টিম ইন্ডিয়াকে সমস্যায় ফেলতে পারেনি। চোট নিয়েই খেলছেন অধিনায়ক ধোনি। এশিয়া কাপ শুরু আগের দিনই অনুশীলনে পিঠে চোট পেয়েছিলেন তিনি। সঙ্গে সঙ্গেই ভারত থেকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছিল উইকেট কিপার পার্থিব পটেলকে। কিন্তু এখনও মাঠে নামতে হয়নি তাঁকে। কারণ ধোনি চোট থাকলেও মাঠে নেমেই নেতৃত্ব দিতে বেশি পছন্দ করেন। একান্তই না পারলে তখন তো পার্থিব রয়েছেনই। তার পর ভারতীয় শিবিরে চোটের তালিকায় নাম ঢুকে গিয়েছে ওপেনার শিখর ধবনের। বাঁ পায়ের গোড়়ালিতে চোট রয়েছে। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে খেলতেও পারেননি তিনি। তাঁর জায়গায় রোহিত শর্মার সঙ্গে ওপেন করেন অজিঙ্ক রাহানে।

Advertisement

এখানেই শেষ হলে তাও স্বস্তি ছিল। কিন্তু চোটের তালিকার তৃতীয় স্থানে নাম লিখিয়ে ফেললেন আর এক ওপেনার রোহিত শর্মা। পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচে আমিরের ইয়র্কার এসে লাগে রোহিতের বাঁ পায়ের আঙুলে। এক্স রে করে দেখা যায় তেমন বড়় কোনও চোট নয়। কিন্তু ব্যথা রয়েছে রোহিতের আঙুলে। শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে দলের তিন গুরুত্বপূর্ণ ক্রিকেটারের চোট কিন্তু টিম ম্যানেজমেন্টের মাথা ব্যথার বড়় কারণ। দুই ওপেনারই শ্রীলঙ্কার বিরুদ্ধে বাইরে চলে গেলে তখন নতুন ওপেনিং কম্বিনেশন নিয়ে ভাবতে হবে ভারতকে। কে বলতে পারে ওপেনার হিসেবেই অজিঙ্ক রাহানের সঙ্গে দেখা যেতে পারে পার্থিব পটেলকে। যদিও সেই সম্ভবনা প্রায় নেই। রোহিতের যা চোট তাতে তিনিই খেলবেন শ্রীলঙ্কার বিরুদ্ধে।

অন্যদিকে, চোটের জন্য বাংলাদেশের বিরুদ্ধে খেলতেই পারেননি শ্রীলঙ্কা অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ভারতের বিরুদ্ধেও তিনি খেলতে পারবেন কি না সেটা নিয়ে সংশয় রয়েছেই। গত আটটি টি২০ ম্যাচে একই কম্বিনেশন, একই টিম নিয়ে খেলে চলেছে ভারত। যাতে সাফল্যও আসছে। অস্ট্রেলিয়ায় সিরিজ জয়ের পর দেশের মাটিতে এই শ্রীলঙ্কার বিরুদ্ধেও ২-১ সিরিজ জিতেছে ভারত। সব মিলে শেষ আটটি টি২০ ম্যাচে মাত্র একটিতেই হেরেছে ভারত। সেটা এই শ্রীলঙ্কারই বিরুদ্ধে। এবার এশিয়া কাপে হারানোর পালা। যে ব্যাপারে অনেকটাই নিশ্চিত টিম ইন্ডিয়া। যদিও ব্যাটসম্যানদের বড় গাঁট তো পিচ। তা সামলে এই ম্যাচে কে ব্যাট হাতে দলকে নেতৃত্ব দেন এখন সেটাই দেখার।

Advertisement

আরও খবর

ব্যাট নয় এবার গান ধরলেন কোহলি-রায়না

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন