Sports News

এশিয়াড শিবিরে ফিরলেন তিন ফোগত বোন

ছাড় পেলেন তিন ফোগত বোনেরা। বুধবার ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির শুনানির পর গীতা, রীতু ও সঙ্গীতাকে জাতীয় শিবিরে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৪ মে ২০১৮ ১৬:৪০
Share:

ফোগত বনেরা। ছবি: গীতা ফোগতের ফেসবুক পেজ থেকে।

জাতীয় শিবির থেকে বাদ পড়েছিলেন উচ্ছৃঙ্খল জীবন যাপনের জন্য। কিন্তু এ বার কিছুটা সদয় হল রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়া। এই বাদের তালিকায় ফোগত বোনদের সঙ্গে বাদ পড়েছিলেন ১১ জন কুস্তিগীর। সামনেই এশিয়ান গেমস। জাতীয় দলে ডাক না পেলে এশিয়ান গেমসেও যাওয়া হবে না বাদ পড়া প্রতিযোগীদের। এমন অবস্থায় কিছুটা নরম হল ফেডারেশন।

Advertisement

ছাড় পেলেন তিন ফোগত বোনেরা। বুধবার ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির শুনানির পর গীতা, রীতু ও সঙ্গীতাকে জাতীয় শিবিরে যোগ দেওয়ার অনুমতি দেওয়া হয়। যদিও এঁদের সকলকেই ফেডারেশনের কাছে লিখিতভাবে তাঁদের উচ্ছৃঙ্খলতার কারণ দেখাতে হয়েছে। তার পরই এই তিন বোলকে ছাড় দেওয়া হয়।

এইঈ মুহূর্তে লখনউয়ের সাই সেন্টারে জাকার্তা এশিয়ান গেমসের শিবির চলছে। সেখানে যোগ দেবেন গীতারা। যদিও ফোগত বোনেরে মধ্যে ববিতাকে বাদ দেওয়া হয়েছে।৫৩ কেজিতে সদ্য শেষ হওয়া গ্লাসগো কমনওয়েলথ গেমসে রুপো জিতেছিলেন ববিতা। গ্লাসগো কমনওয়েলথে সোনাও এসেছিল। তাঁকে নির্বাসিত করেছে ফেডারেশন। কারণ তাঁর শিবিরে অংশ না নেওয়ার পিছনে তিনি কোনও ব্যাখ্য়া দিতে পারেননি। এই শিবির চলবে ২৫ জুন পর্যন্ত।

Advertisement

আরও পড়ুন
ডিভিলিয়ার্সকে শুভেচ্ছা অনুষ্কার

ফেডারেশনের সভাপতি ব্রিজ ভুষণ সিং জানান, ফেডারেশনের সিদ্ধান্তের পর ববিতা ট্রায়ালে অংশ নিতে পারবেন না। যার ফলে এশিয়াডে অংশও নিতে পারবেন না। এটিই ছিল তাঁর দ্বিতীয় এশিয়ান গেমস। ১৫ জন নির্বাসিত পুরুষ ও মহিলা ফ্রি স্টাইল কুস্তিগীরের মধ্যে ছ’জন এখনও নির্বাসিত রয়েছেন। এবং তাঁদের পাকাপাকিভাবেই বাদ দিয়ে দেওয়া হয়েছে শিবির থেকে।

তাঁরা হলেন, ববিতা (৫৩কেজি), পুজা তোমার (৬২ কেজি), মঞ্জু (৬২ কেজি), অঞ্জু (৬৫ কেজি), কামিনি (৭২কেজি) ও শ্রভন (৬১কেজি)। গীতি, রীতু ও সঙ্গীতার সঙ্গে যাঁরা শিবিরে ফিরলেন তাঁরা হলেন, ইন্দু চৌধুরী (৫০কেজি), রভিতা (৫৯কেজি), নন্দিনী সোলাখে (৬২ কেজি), রেশমা মানে (৬২কেজি), মানু তোমার (৭২কেজি) ও সত্যবর্ত কাদিয়ান (৯৭কেজি)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন