Pravin Tambe

টি-টেনে হ্যাটট্রিক-সহ ৫ উইকেট, বোলারের বয়স ৪৭

কেরালা নাইটস দলের বিরুদ্ধে হ্যাটট্রিক সহ পাঁচ উইকেট নিলেন তিনি। শিকার তালিকায় আছেন উপুল থরঙ্গা, ক্রিস গেইল, ইওয়িন মর্গ্যান, কিয়েরন পোলার্ড, ফাবিয়েন অ্যালেন।

Advertisement
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৮ ১৭:২৪
Share:

রাজস্থান রয়্যালসের জার্সিতে প্রভীন তাম্বে।

চল্লিশেই চালশে নয়! অন্তত প্রভীন তাম্বে তো ননই। ৪৭ বছর বয়সী যে টি১০ লিগে সদ্য গড়লেন রেকর্ড। সৃষ্টি করলেন ইতিহাস। আর সেটাও সিন্ধিস দলের হয়ে মাত্র দুই ওভার হাত ঘুরিয়ে।

Advertisement

কেরালা নাইটস দলের বিরুদ্ধে হ্যাটট্রিক সহ পাঁচ উইকেট নিলেন তিনি। দুই ওভারে ১৫ রানে তাঁর শিকার সংখ্যা হল পাঁচ। শিকার তালিকায় আছেন উপুল থরঙ্গা, ক্রিস গেইল, ইওয়িন মর্গ্যান, কিয়েরন পোলার্ড, ফাবিয়েন অ্যালেন। তাঁর পাঁচ উইকেট আসে মাত্র আট ডেলিভারিতে। মর্গ্যান, পোলার্ড ও ফাবিয়েন হলেন তাঁর হ্যাটট্রিকের তিন শিকার।

এর আগে আইপিএলে খেলেছেন তাম্বে। রাজস্থান রয়্যালসের হয়ে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে খেলেছিলেন তিনি। এবং ৪১ বছর বয়সে আইপিএলে নেমে নজরও কেড়েছিলেন। ১০ ওভারের এই প্রতিযোগিতা হচ্ছে সংযুক্ত আরব আমিরশাহিতে। ২১ অক্টোবর থেকে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। যে ম্যাচে তাম্বে হ্যাটট্রিক করেছেন, সেই ম্যাচেই আফগানিস্তানের তারকা ব্যাটসম্যান মহম্মদ শাহজাদ কেরলের হয়ে ১৬ বলে ৭৪ রান করেছিলেন। তবে শাহজাদকে টপকে স্পিনের ভেলকিতে ম্যাচের নায়ক হয়ে ওঠেন তাম্বে।

Advertisement

আরও পড়ুন: খেলা পরিত্যক্ত, সিরিজে ১-০ এগিয়েই থাকল অস্ট্রেলিয়া​

আরও পড়ুন: ২০১১ বিশ্বকাপের ফাইনালে কেন আগে নেমেছিলেন, প্রকাশ করলেন ধোনি

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন