Manchester City

ম্যান সিটির ডার্বিতে নেই করোনা আক্রান্ত পাঁচ জন

গ্যাব্রিয়েল জেসুস ও কাইল ওয়াকার যে করোনায় আক্রান্ত হয়েছেন, তা আগে বলা হয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২১ ০৬:১১
Share:

উদ্বেগ: চেলসি ম্যাচের আগে চাপে ম্যান সিটি ম্যানেজার পেপ। টুইটার

করোনায় আক্রান্ত হয়েছেন ম্যাঞ্চেস্টার সিটির মোট পাঁচজন ফুটবলার। প্রত্যেকেই নিভৃতবাসে আছেন। রবিবার প্রিমিয়ার লিগে চেলসির বিরুদ্ধে তাঁদের বাদ দিয়েই তাই দল নামাতে হবে পেপ গুয়ার্দিওলাকে। কিন্তু এই পাঁচজন কারা, তা এতিহাদের ক্লাবের কর্তারা এখনও জানাননি। ফুটবলারদের নাম বলেননি ম্যান সিটি ম্যানেজারও। তাঁর মন্তব্য, ‘‘প্রিমিয়ার লিগ কমিটিই ফুটবলারদের নাম জানানোর অনুমতি দিচ্ছে না। তবে আপনারা সেটা রবিবার চেলসি ম্যাচের দিনই বুঝে যাবেন।’’

Advertisement

গ্যাব্রিয়েল জেসুস ও কাইল ওয়াকার যে করোনায় আক্রান্ত হয়েছেন, তা আগে বলা হয়েছিল। তার পরেই ম্যান সিটির সঙ্গে এভার্টনের ম্যাচ বিতর্কিত পরিস্থিতিতে বাতিল হয়ে যায় খেলা শুরু হওয়ার মাত্র এক ঘণ্টা আগে। ম্যান সিটি শেষ মুহূর্তে তাদের দল নামাতে পারছে না জানালে প্রিমিয়ার লিগ কমিটি ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হয়। এভার্টন এই সিদ্ধান্ত নিয়ে বিরক্তি প্রকাশ করে লিগ কমিটির কাছে সবকিছু বিস্তারিত ভাবে জানতে চেয়েছিল। গুয়ার্দিওলা যা নিয়ে বলেছেন, ‘‘দলে আরও কয়েক জন আক্রান্ত হলেও আমরা কিন্তু খেলতেই চেয়েছিলাম। তবে আক্রান্ত হওয়ার খবরটা প্রিমিয়ার লিগ কমিটিকে জানানোটাই নিয়ম। তার পরেই ম্যাচ বাতিল করা হয়।’’ পেপ যোগ করেন, ‘‘জানি এভার্টনের কোচ কার্লো আনচেলোত্তির ব্যাপারটা ভাল লাগেনি। তাই ব্যক্তিগত ভাবে ওঁকে ফোন করে পুরো পরিস্থিতি বুঝিয়ে বলি। ওই অবস্থায় খেলাটা তো ঝুঁকির ব্যাপার হয়ে যেত ওদের জন্যেও।’’ এ দিকে, মুখ খুললেন টটেনহ্যাম ম্যানেজার জোসে মোরিনহোও। তাঁর কথায়, চূড়ান্ত অপেশাদারদের মতো ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। যে ভাবে স্পার্সের সঙ্গে ফুলহ্যামের ম্যাচ বাতিল হয়েছে তা তিনি মানতে পারেননি। এখন যা অবস্থা তাতে করোনা অতিমারির আগ্রাসনের জন্য অনেকেই নতুন করে লিগ স্থগিত রাখার পরামর্শ দিচ্ছেন। বিশেষ করে লিগের বিভিন্ন ক্লাবের সঙ্গে জড়িত কয়েক জন স্বাস্থ্যকর্মী। প্রিমিয়ার লিগ কমিটি অবশ্য জানিয়ে দিয়েছে, আপাতত তাঁদের সে রকম কোনও পরিকল্পনা নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন