গড়াপেটার ফুটবল

গ্রেফতার নেপাল অধিনায়ক-সহ পাঁচ ফুটবলার

ফুটবল মাঠে সিঙ্গাপুর এবং মালয়েশিয়ার ম্যাচ গড়াপেটার পাণ্ডাদের নিয়ে এত দিন ব্যস্ত ছিল ইউরোপ এবং দূরপ্রাচ্য। এ বার সেই জুয়াড়িদের জালে ফাঁসল সাফ গোষ্ঠীভুক্ত দেশের ফুটবলারও।

Advertisement

সংবাদ সংস্থা

কাঠমাণ্ডু শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৫ ০৩:৪০
Share:

অভিযুক্ত সাগর থাপা

ফুটবল মাঠে সিঙ্গাপুর এবং মালয়েশিয়ার ম্যাচ গড়াপেটার পাণ্ডাদের নিয়ে এত দিন ব্যস্ত ছিল ইউরোপ এবং দূরপ্রাচ্য। এ বার সেই জুয়াড়িদের জালে ফাঁসল সাফ গোষ্ঠীভুক্ত দেশের ফুটবলারও। বুধবার রাতে ম্যাচ গড়াপেটার অভিযোগে তাদের দেশের পাঁচ ফুটবলারকে গ্রেফতার করল নেপাল পুলিশ। যে দলে রয়েছেন নেপালের জাতীয় দলের অধিনায়ক সাগর থাপা ও তাঁর দুই সতীর্থ সন্দীপ রাই এবং রীতেশ থাপা। বাকি দু’জন অবশ্য প্রাক্তন ফুটবলার। তারা হলেন, বিকাশ সিংহ ছেত্রী এবং অঞ্জন কেসি।

Advertisement

কাঠমাণ্ডু মেট্রোপলিটন পুলিশের ক্রাইম ডিভিশনের প্রধান সর্বেন্দ্র খানাল জানিয়েছেন, ‘‘গত আট বছর ধরে ফুটবল মাঠে ম্যাচ গড়াপেটার অভিযোগ রয়েছে এই পাঁচজনের বিরুদ্ধে। যার মধ্যে ২০১১ প্রাক-বিশ্বকাপ ও বেশ কিছু প্রীতি ম্যাচ রয়েছে। আয় বহির্ভূত সম্পত্তির তদন্ত করতে গিয়েই দেখা যায় এই পাঁচ জনের সঙ্গে সিঙ্গাপুর এবং মালয়েশিয়ার ম্যাচ গড়াপেটার পাণ্ডাদের ভাল যোগাযোগ রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন