নিয়ম ভাঙলেই ৫০ ডলার ফাইন কুম্বলের ভারতীয় দলে

নিয়ম ভেঙেছেন কী মরেছেন। অনিল কুম্বলের ভারতীয় দলে এখন তাই সবাই সতর্ক। বিশেষ করে সময়ের এদিক ওদিক হলেই ৫০ ডলার খসে যাবে পকেট থেকে। বিদেশ সফরে গিয়ে এমনটা কেউ চাইবেন না নিশ্চিত।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৬ ১৮:৩৫
Share:

নিয়ম ভেঙেছেন কী মরেছেন। অনিল কুম্বলের ভারতীয় দলে এখন তাই সবাই সতর্ক। বিশেষ করে সময়ের এদিক ওদিক হলেই ৫০ ডলার খসে যাবে পকেট থেকে। বিদেশ সফরে গিয়ে এমনটা কেউ চাইবেন না নিশ্চিত। তাই সে সকাল হোক বা বিকেল কোচের রুটিন নিয়েই প্রায় সকলে ঘুমোতে যাচ্ছেন। তার সঙ্গে অবশ্য রয়েছে চুটিয়ে মস্তি। দুটো অনুশীলন ম্যাচের মাঝে পুরো দল নিয়ে কুম্বলে ঘুরে এলেন ক্যারিবিয়ান আইসল্যান্ডে সুন্দর সমুদ্র সৈকত সেন্ট নেভিসে। প্রথম অনুশীলন ম্যাচ ড্র করেছেন বিরাটরা। দ্বিতীয় অনুশীলন ম্যাচ শুরু বৃহস্পতিবার থেকে। তার আগে দলের সঙ্গে হালকা মেজাজে সময় কাটালের কোচও। মূল পর্ব শুরু হয়ে গেলে চাপে থাকবে দল। তার আগে পুরো দলকে এক ছাতার তলায় নিয়ে আসাটাই লক্ষ্য। ওয়েস্ট ইন্ডিজে উড়়ে যাওয়ার আগে মাত্র এক সপ্তাহই পুরো দলকে এক সঙ্গে পেয়েছিলেন নবাগত কোচ।

Advertisement

মঙ্গলবারই আইসিসি প্রকাশিত টেস্ট র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানেই রয়ে গিয়েছে ভারত। কারণ অস্ট্রেলিয়া সফরের পর আর টেস্ট সিরিজ খেলেননি কোহালিরা। এবার সামনে শীর্ষে ওঠার হাতছানি। চার ম্যাচের সিরিজ ৪-০তে জিততে পারলে র‌্যাঙ্কিংয়ে শীর্ষে পৌঁছে যেতে পারে ভারত। তার সঙ্গে ঘরের মাঠে পর পর ১৩টি টেস্ট খেলতে হবে বিভিন্ন দলের বিরুদ্ধে। তাঁর আগে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ থেকে সিরিজ জিতে আসাটা আত্মবিশ্বাসী করবে পুরো দলকে। ঘরের মাঠে ভারতকে খেলতে হবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ২১ জুলাই থেকে অ্যান্টিগায় শুরু হচ্ছে ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম টেস্ট।

ছবি: বিসিসিআই টুইটার।

Advertisement

আরও খবর

টেস্ট ইনিংসে পাঁচ উইকেট: টপ টেনে ভারতের দুই

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন